Arvind Kerjiwal: অরবিন্দ কেজরিওয়ালের মামলা শুনবে দিল্লি আদালত, শুনানির কবে হবে জানুন

দিল্লি হাইকোর্টের বিচারপতি স্বরানা কান্ত শর্মার বেঞ্চে এই বিষয়ে শুনানি হবে। দিল্লির আবগারি নীতি মামলায় কেন্দ্রীয় সংস্থার হাতে গ্রেফতার কেজরিওয়াল।

 

Saborni Mitra | Published : Mar 26, 2024 1:33 PM IST

অরবিন্দ কেজরিওয়ালের মামলা শুনবে দিল্লি হাইকোর্ট। বুধবার অর্থাৎ আগামিকাল হবে এই মামলার শুনানি। দিল্লির আবগারি নীতি মামলায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট তাঁকে গ্রেফতার করেছে। এই গ্রেফতারি অবৈধ, পাশাপাশি তাঁর দাবি ইডির হেফাজকও অবৈধ । দুটি বিষয়কে চ্যালেঞ্জ জানিয়ে আদালতের দ্বারস্থা হয়েছেন কেজরিওয়াল।

দিল্লি হাইকোর্টের বিচারপতি স্বরানা কান্ত শর্মার বেঞ্চে এই বিষয়ে শুনানি হবে। দিল্লির আবগারি নীতি মামলায় কেন্দ্রীয় সংস্থার হাতে গ্রেফতার কেজরিওয়াল। তাঁকে ২৮ মার্চ পর্যন্ত ইডি হেফাজতের নির্দেশ দিয়েছে দিল্লির রাউট অ্যাভেনিউ কোর্ট। রায়দানের পরই দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলে আপ প্রধান। দ্রু শুনানিরও আবেদন জানান হয়েছিল। কিন্তু তা খারিজ করে দিয়েছিল। হোলির জন্য ছুটি ছিল আদালত। আর সেই কারণেই বুধবার শুনানির দিন ধার্য করা হয়েছে।

Arvind Kejriwal: কেজরিওয়ালের মুখোশ খুলে দেওয়ার হুশিয়ারি, তিহার জেলে স্বাগত জানাল কনম্যান সুকেশ

আম আদমি পার্টির আহ্বায়ক ঘোষণা করেছিলেন তিনি ইডি হেফাজত থেকেই সরকার চালাচ্ছেন। দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সৌরভ ভরদ্বাজ বলেছেন মঙ্গলবার তিনি সব সরকারি হাসপাতাল ও মহল্লা ক্লিনিকগুলির জন্য ওষুধ আর পরীক্ষার জন্য প্রয়োজনীয় নির্দেশিকা জারি করেছেন কেজরিওয়াল। সৌরভ আরও জানিয়েছেন, হেফাজতে থাকা সত্ত্বেও দিল্লির মানুষের ভালর জন্য চিন্তা করেন। দিল্লির মানুষের প্রয়োজনীয়তাকে তিনি গুরুত্ব দেন।

Arvind Kejriwal: 'আমার শরীর লোহার তৈরি', স্ত্রীর মাধ্যমে বিজেপির উদ্দেশ্যে কড়া বার্তা অরবিন্দ কেজরিওয়ালের

মদনীতির মূল পাণ্ডা হসেবেই তাঁকে দেগে দিয়েছে কেন্দ্রীয় সংস্থা ইডি। তিনি মদ কেলেঙ্কারির অন্যতম অভিযুক্ত বিজয় নায়ারের ঘনিষ্ট ছিলেন। গোটা পরিকল্পনাই হয়েছিল কেজরিওয়ালের নেতৃত্বে। তেমনই আদালতের সওয়ালে বলেছে ইডির আইনজীবী। যদিও আম আদমি পার্টি বা বিরোধীদের বক্তব্য বিরোধীদের দুর্বল করতেই এই পদক্ষেপ করেছে কেন্দ্রের মোদী সরকার। যদিও কেজরিওয়াল অভিযোগ অস্বীকার করেছেন। তিনি দাবি করেছেন তাঁকে ফাঁসাতেই এই পদক্ষেপ কেন্দ্র সরকারের। তিনি সত্যের জন্য লড়াই করেছেন বলেও জানিয়েছেন।

Arvind Kejriwal: ৭ দিনের ED হেফাজতে অরবিন্দ কেজরিওয়ালের, নির্দেশ দিল্লির আদালতের

 

Read more Articles on
Share this article
click me!