Delhi New CM: দিল্লির নয়া মুখ্যমন্ত্রী হতে চলেছেন অতীশি, বিধায়ক দলের নেতা নির্বাচিত

আম আদমি পার্টির (এএপি) রাজনৈতিক বিষয়ক কমিটির (পিএসি) নেতারা দিল্লির পরবর্তী মুখ্যমন্ত্রী হিসেবে অতীশির নাম প্রস্তাব করেছিলেন। সোমবার (১৬ সেপ্টেম্বর) পিএসি সভা অনুষ্ঠিত হয়।

Parna Sengupta | Published : Sep 17, 2024 6:19 AM IST

দিল্লির পরবর্তী মুখ্যমন্ত্রী হবেন অতীশি। অরবিন্দ কেজরিওয়াল আম আদমি পার্টি (এএপি) আইনসভা দলের বৈঠকে তার নাম প্রস্তাব করেছিলেন। বিধায়করা তাতে সায় দেন। এর আগে, আম আদমি পার্টির (এএপি) রাজনৈতিক বিষয়ক কমিটির (পিএসি) নেতারা দিল্লির পরবর্তী মুখ্যমন্ত্রী হিসেবে অতীশির নাম প্রস্তাব করেছিলেন। সোমবার (১৬ সেপ্টেম্বর) পিএসি সভা অনুষ্ঠিত হয়। অরবিন্দ কেজরিওয়াল রবিবার (১৫ সেপ্টেম্বর) মুখ্যমন্ত্রীর পদ থেকে পদত্যাগের ঘোষণা করেন। এর পরে, তিনি সন্ধ্যায় লেফটেন্যান্ট গভর্নর বিনয় সাক্সেনার সাথে দেখা করবেন এবং পদত্যাগ জমা দেবেন।

উল্লেখ্য, আবগারি দুর্নীতি কাণ্ডে জামিন পেয়ে জেল থেকে শর্তসাপেক্ষে বের হয়েছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। আর তার পরেই রাজনৈতিক মহলে কার্যত বিস্ফোরণ ঘটালেন। নিজেকে সম্পূর্ণ নির্দোষ প্রমাণ করেই ফের তিনি দিল্লির মুখ্যমন্ত্রী পদে বসবেন। দিল্লির মুখ্যমন্ত্রী হিসেবে ইস্তফা দিতে চলেছেন বলে জানিয়েছেন অরবিন্দ। দিন দুয়েকের মধ্যেই আপ বিধায়ক ও নেতাদের সঙ্গে বৈঠকের পর দিল্লির নতুন মুখ্যমন্ত্রীকে বেছে নেবে আম আদমি পার্টি। জেল থেকে বেরিয়ে এসে তিনি অগ্নিপরীক্ষায় বসতে চান বলে জানিয়েছেন কেজরিওয়াল।

Latest Videos

দিল্লিতে আগামী বছর বিধানসভা নির্বাচনের আগে কেজরির ইস্তফা নতুন মাত্রা যোগ করল বলে রাজনৈতিক বিশেষজ্ঞদের। আপ সমর্থকরা কেজরির এই সিদ্ধান্তকে মাস্টার-স্ট্রোক, আর বিজেপি নেতারাটি এটিকে নেহাতই সস্তা প্রচার বলে কটাক্ষ করলেন। দিল্লির মানুষ যে গত দুটি বিধানসভা নির্বাচনের মতই তাঁর পক্ষেই বিপুলভাবে রায় দেবেন সেটা নিয়েও নিশ্চিত আপ প্রধান। আর তাই কেজরির পরিবর্তে দিল্লির মুখ্যমন্ত্রী পদে যে বসুন, তিনি বড়জোড় মাস দুয়েকের জন্য কুর্সিতে থাকতে পারেন।

জেল থেকে জামিনে বেরিয়ে প্রচার করেও লোকসভা নির্বাচনে দিল্লিতে একটি আসনেও আপ তথা ইন্ডিয়া প্রার্থীদের জেতাতে পারেননি কেজরি। দুর্নীতি ইস্যুতে জেল খাটায় তাঁর স্বচ্ছতার ভাবমূর্তিতে যে ধাক্কা খেয়েছে সেটা বুঝতে পেরে পদত্যাগ করে নতুন করে শুরু করতে চান কেজরিওয়াল।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

'সবচেয়ে বড় অপরাধী আপনি মাননীয়া মুখ্যমন্ত্রী' গর্জে উঠলেন রূপা গঙ্গোপাধ্যায় | Roopa Ganguly | RG Kar
শর্ত নিয়েই মমতার বাড়িতে যাচ্ছেন ডাক্তাররা, যা জানিয়ে গেলেন | RG Kar Protest Latest
BJP Live: আর জি কের ঘটনার প্রতিবাদে BJP-র ধর্না, দেখুন সরাসরি
ঠিক কী হল মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকে? দেখুন কী বললেন জুনিয়র ডাক্তাররা | Junior Doctors | RG Kar
মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে এ কী অভিযোগ করলেন রাজু বিস্তা? দেখুন | Raju Bista | RG Kar Case