রাষ্ট্রপতি ভবনের পথে রাহুল গান্ধীকে আটক করল দিল্লি পুলিশ, ধুন্ধুমারকাণ্ড রাজধানীতে

রাষ্ট্রপতি ভবনে যাওয়ার পথে রাহুল গান্ধী সহ একাধিক কংগ্রেস সাংসদকে আটক করল দিল্লি পুলিশ। ঘটনা ঘিরে ধুন্ধুমারকাণ্ড সংসদ ভবনের বাইরে। মূল্যবৃদ্ধি, বেকারত্ব এবং খাদ্যপণ্যের উপর জিএসটি বসানোর ঘটনার প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ দেখায় কংগ্রেস বিধায়করা। 
 

Ishanee Dhar | Published : Aug 5, 2022 8:38 AM IST / Updated: Aug 05 2022, 02:58 PM IST

রাষ্ট্রপতি ভবনে যাওয়ার পথে রাহুল গান্ধী সহ একাধিক কংগ্রেস সাংসদকে আটক করল দিল্লি পুলিশ। ঘটনা ঘিরে ধুন্ধুমারকাণ্ড সংসদ ভবনের বাইরে। মূল্যবৃদ্ধি, বেকারত্ব এবং খাদ্যপণ্যের উপর জিএসটি বসানোর ঘটনার প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ দেখায় কংগ্রেস সাংসদরা। এই মর্মে  রাহুল গান্ধীর নেতৃত্বে একটি মিছিল সংসদ থেকে রাষ্ট্রপতি ভবনের দিকে যাচ্ছিল। বিজয় চক পৌঁছনর আগে রাহুল গান্ধীকে আটক করে দিল্লি পুলিশ। ঘটনার প্রতিবাদে দেশজুড়ে বিক্ষোভ আন্দোলনে নামে কংগ্রেস কর্মীরা।  

মূল্যবৃদ্ধি, বেকারত্ব, খাদ্যপন্যের উপর জিএসটি বসানো সহ একাধিক ইস্যুতে দেশজুড়ে সরব কংগ্রেসকর্মীরা। শুক্রবার এই মর্মে সংসদ থেকে একটি মিছিল রাষ্ট্রপতি ভবনের দিকে রওনা হয় । মিছিলের নেতৃত্বে ছিলেন রাহুল গান্ধী, প্রিয়াঙ্কা গান্ধী, শশী থারুর, সোনিয়া গান্ধী সহ একাধিক সাংসদ ও নেতা নেত্রীরা। মিছিল বিজয় চক পেরোনোর আগেই পুলিশের বাধার মুখে পরে। ঘটনাস্থলে আটক করা হয় কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীকে। সূত্র মারফত খবর এইদিন প্রধানমন্ত্রীর বাসভবন ঘেরাও করারও পরিকল্পনা ছিল বিক্ষোভকারীদের।  

পুলিশের বাধার মুখে সামনে এগোতে না পারায় রাজপথেই ধরনায় বসে পরেন প্রিয়াঙ্কা গান্ধী। পুলিশের সঙ্গে রিতীমত ধস্তাধস্তি শুরু হয়। প্রায় টেনে হিঁচড়ে পুলিশ ভ্যানে তোলা হয় তাঁকে। এছাড়াও আটক করা হয় প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরীকে। ঘটনার প্রতিবাদে বিভিন্ন জায়গায় চলছে কংগ্রেস কর্মীদের বিক্ষোভ।  

Read more Articles on
Share this article
click me!