Delhi Corona Update: ওমিক্রনের হুমকির মধ্যে দিল্লিতে ছয় মাসের রেকর্ড ভেঙে দিল করোনা


দিল্লিতে (Delhi) ছয় মাসের রেকর্ড ভেঙে ফের ১০০ পার করল নতুন করোনাভাইরাস (Coronavirus) সংক্রমণের সংখ্যা।  মোকাবিলার প্রস্তুতি নিচ্ছে অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal)।

Web Desk - ANB | Published : Dec 19, 2021 2:10 PM IST / Updated: Dec 19 2021, 08:05 PM IST

রবিবার, দিল্লিতে (Delhi) গত ছয় মাসের রেকর্ড ভেঙে দিল নভেল করোনাভাইরাস (Novel Coronavirus)।  গত কয়েকদিন ধরেই রাজধানীতে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছিল। গত ২৪ ঘন্টায়, দিল্লিতে ১০৭ টি করোনাভাইরাস সংক্রমণের  মামলা নথিভুক্ত করা হয়েছে এবং এই সময়কালে একজন করোনা রোগী প্রাণও হারিয়েছেন। গত ২৪ ঘন্টায় দিল্লিতে করোনা মুক্ত হয়েছেন ৫০ জন। ইতিবাচকতার হারও বেড়ে হয়েছে ০.১৭ শতাংশ। এর আগে গত ২৫ জুন দিল্লিতে একদিনে সর্বোচ্চ ১১৫ টি করোনা সংক্রমণের খবর পাওয়া গিয়েছিল। ইতিবাচকতার হার ছিল ০.১৯ শতাংশ। অর্থাৎ ১০০ দিন পর ফের দিল্লিতে রেকর্ড সংখ্য সংক্রমণ ঘটালো করোনাভাইরাস। 

করোনার কারণে দিল্লিতে কারোর মৃত্যুও শেষ হয়েছিল ১০ দিন আগে। সব মিলিয়ে দিল্লিতে করোনা জনিত কারণে মোট মৃতের সংখ্যা বেড়ে ২৫,১০১ হয়েছে। জাতীয় রাজধানীতে সক্রিয় কোভিড-১৯ মামলার সংখ্যা ৫০০ পার করেছে। শনিবার, দিল্লিতে নতুন সংক্রমণের সংখ্যা ছিল ৮৬, বৃহস্পতিবার ছিল ৮৫। শুক্রবার ছিল একটু কম ৬৯।

আরও পড়ুন - COVID-19 টিকার পুরো ডোজ নেওয়ার পর করোনা আক্রান্ত, গবেষণা বলছে এতেই হবে সবথেকে লাভ

আরও পড়ুন - Omicron in West Bengal: নাইজেরিয়া ফেরত বৃদ্ধের শরীরে করোনা, সন্দেহ ওমিক্রন আক্রান্ত তিনি

আরও পড়ুন - COVID Third Wave: নতুন বছরে ওমিক্রনের হাত ধরেই ভারতে করোনার তৃতীয় তরঙ্গ, ছবি তুলে ধরলেন বিশেষজ্ঞ

দিল্লির স্বাস্থ্য দফতর জানিয়েছে, রাজধানীতে এই পর্যন্ত মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৪ লক্ষ ৪২ হাজার ১৯৭ জন। আর করোনা মুক্ত হয়েছেন ১৪ লক্ষ ১৬ হাজার ৫৫৬ জন।চিকিৎসাধীন আছেন ৫৪০ জন। এর মধ্যে ২৫৫ জন আছেন হোম আইসোলেশনে। আর বাকিরা আছেন হাসপাতালে। এদিনের মৃত্যু ধরলে চলতি মাসে দিল্লিতে এখনও পর্যন্ত ৩ জন কোভিড রোগী প্রাণ হারালেন। নভেম্বরে করোনাজনিত কারণে মৃত্যু হয়েছিল ৭ জনের, অক্টোবরে ৪ জনের এবং সেপ্টেম্বরে ৫ জনের। 

স্বাস্থ্য দফতরের বুলেটিনে আরও বলা হয়েছে, গত ২৪ ঘন্টায় দিল্লিতে মোট ৬১,৯০৫ টি নমুনা পরীক্ষা করা হয়েছে করোনার জন্য। এরমধ্যে ৫৭,4৪৩৫ টিই আরটি-পিসিআর (RT-PCR) এবং বাকিগুলি ব়্যাপিড অ্যান্টিজেন পরীক্ষা  করা হয়েছে। শনিবার পর্যন্ত রাজধানী শহরে ১৫৩ টি কন্টেনমেন্ট জোন ছিল। এদিন তা বেড়ে ১৫৭ হয়েছে। দিল্লিতে এখনও পর্যন্ত করোনাভাইরাসের অতি সংক্রামক রূপান্তর ওমিক্রন (Omicron) সংক্রমণের ২২ টি ঘটনা রিপোর্ট করা হয়েছে। এই ২২ টি মামলার মধ্যে ১২টিই ধরা পড়েছে গত শুক্রবার।

ক্রমবর্ধমান করোনা মামলার পরিপ্রেক্ষিতে দিল্লির অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal) সরকারও এর মোকাবিলার প্রস্তুতি নিতে শুরু করেছে। সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, সোমবার দিল্লির বিপর্যয় মোকাবিলা কর্তৃপক্ষ বা ডিডিএমএ (DDMA) করোনা মহামারি পরিস্থিতি নিয়ে আলোচনার জন্য একটি বৈঠক ডেকেছে। ভিডিও কনফারেন্সের মাধ্যমেই হবে সেই বৈঠক।

Read more Articles on
Share this article
click me!