'নোংরা প্রশ্ন করছেন ওঁরা', সংসদীয় এথিক্স কমিটি থেকে বেরিয়ে এসে বললেন মহুয়া

বিরোধী সাংসদ মহুয়া মৈত্র জানিয়েছেন, বৈঠকে তাঁকে নানাভাবে অস্বস্তিকর প্রশ্নের মুখোমুখি হতে হয়েছে। তিনি বলেন, বৈঠকে তিনি গালে হাত দিয়েছিলেন। সেই বিষয় নিয়েও তাঁকে বাজে কথা বলা হয়েছে।

Saborni Mitra | Published : Nov 2, 2023 11:42 AM IST

দীর্ঘ সময় পরে সংসদের এথিক্স কমিটি থেকে বেরিয়ে এলেন তৃণমূল কংগ্রেস সাংসদ মহুয়া মৈত্র। তিনি কমিটি থেকে একরাশ বিরক্ত নিয়ে বেরিয়ে আসেন। তিনি প্রথমেই সভা পরিচালন পদ্ধতি নিয়ে প্রশ্ন তুলেছেন। বিরোধী সাংসদরা বলেছেন, কমিটি মহুয়া মৈত্রকে ব্যক্তিগত ও অনৈতিক প্রশ্ন করেছে। মহুয়া মৈত্র বলেন, 'এটা কী ধরনের বৈঠক ছিল?ওঁরা নোংরা প্রশ্ন করেছেন।'

বিরোধী সাংসদ মহুয়া মৈত্র জানিয়েছেন, বৈঠকে তাঁকে নানাভাবে অস্বস্তিকর প্রশ্নের মুখোমুখি হতে হয়েছে। তিনি বলেন, বৈঠকে তিনি গালে হাত দিয়েছিলেন। সেই বিষয় নিয়েও তাঁকে বাজে কথা বলা হয়েছে। ওঁরা মহুয়ার চোখে জল নিয়েও প্রশ্ন করেছেন। পাল্টা তিনি সাংবাদিকদের প্রশ্ন করেন তাঁর চোখে কি জল রয়েছে। তিনি আরও বলেন, 'ওঁরা সবকিছুই ধরছিল। বাজে কথা বলছিলেন। এটা অতিরিক্ত ছিল!' সূত্রের খবর, মহুয়া রাতে কোন হোটেলে ছিলেন, কার সঙ্গে কথা বলেছেন, এই ধরনের ব্যক্তিগত প্রশ্ন করা হয়েছিল। বিএসপি সাংসদ দানিশ আলি জানিয়েছেন, মহুয়াকে যেভাবে আর যেসব প্রশ্ন করা হয়েছে তা অপমানজনক।

টাকার বিনিময় প্রশ্ন ইস্যুতে সংসদীয় এথিক্স কমিটির সামনে উপস্থিত তৃণমূল কংগ্রেস সাংসদ মহুয়া মৈত্র। তিনি কমিটির সামনে ভাঙলেও মচকালেন না। তিনি বলেন, 'তিক্ত ব্যক্তিগত সম্পর্ক'-এর জন্যই তাঁকে হেনস্থা হতে হচ্ছে। টাকার বিনিময় সংসদে তিনি প্রশ্ন করেছেন কিনা সেই প্রশ্নেরও সরাসরি উত্তর দিয়েছেন তৃণমূল সাংসদ। পাশাপাশি তিনি জানিয়েছে ব্যবসায়ী দর্শন হিরানন্দানিকে তিনি তাঁর সংসদীয় অ্যাকাউন্ট লগইন করতে বা ব্যবহার করতে দিয়েছিলেন কিনা।

কমিটি সূত্রের খবর টাকার বিনিময় প্রশ্ন ইস্যুতে প্রথমে সংসদের প্রযুক্তি বিশেষজ্ঞদের বয়ান নথিভুক্ত করা হয়েছে। তারপরই জিজ্ঞাসাবাদ করা হয় তৃণমূলের কৃষ্ণনগরের সাংসদ মহুয়া মৈত্রকে। প্রায় আড়াই ঘণ্টা ধরে চলে প্রথম পর্বের জিজ্ঞাসাবাদ। দ্বিতীয় পর্বে জিজ্ঞাসাবাদও শুরু হয়েছে। মহুয়াকে দুটি প্রশ্ন করা হয়েছে। একটি হল ব্যবসায়ীর সঙ্গে তিনি লগ ইন আইডি ও পাসওয়ার্ড শেয়ার করেছিলেন কিনা। দ্বিতীয় হল বিদেশ থেকে তাঁর অ্যাকাউন্টে লগইন করা হয়েছে কিনা। সংসদীয় কমিটির দাবি তাদের কাছে প্রমান রয়েছে বিদেশ থেকে প্রায় ৪৭ বার মহুয়ার অ্য়াকাউন্টে লগইন করা হয়েছিল। যদিও মহুয়া আগেই অভিযোগ করেছিলেন, সংসদে শাসকদলের গরিষ্ঠতা রয়েছে তার অপব্যবহার করছে বিজেপি।

আরও পড়ুনঃ

'অপরাধ সংক্রান্ত বিষয়গুলি প্যানেলের এক্তিয়ারের বাইরে', শুনানির আগে চিঠি দিয়ে দাবি মহুয়া মৈত্রের

'ট্রোলের উত্তর দেওয়ার সময় নেই'- মহুয়া মৈত্রের সঙ্গে ঘনিষ্ঠ ছবি নিয়ে মুখ খুললেন শশী থারুর

মহুয়া মৈত্র বিরুদ্ধে অভিযোগকারী জয় অনন্ত দেহাদ্রিকে চিনুন, তার সঙ্গে তৃণমূল সাংসদের সম্পর্ক কেমন

Share this article
click me!