ড্রোনটার গায়ে দপদপ করছিল ছোট্ট আলো, নজরে পড়তেই উড়ে গেল পাকিস্তানের দিকে

শনিবার গভীর রাতে জম্মুর আকাশে আচমকাই নজরে এল একটা ছোট্ট আলো, ক্রমশ দপদপ করছে। জম্মুর দোমানা এলাকায় এই ড্রোনটি নজরে আসে। 

Parna Sengupta | Published : Aug 1, 2021 5:49 AM IST

সামনেই স্বাধীনতা দিবস। তার আগে নাশকতার চালানোর একাধিক ছক বানচাল করেছে ভারতীয় সেনা। তবে হামলা চালানোর কোনও ত্রুটি রাখছে না পাকিস্তান আশ্রিত জঙ্গিরা। এবার শনিবার গভীর রাতে জম্মুর আকাশে আচমকাই নজরে এল একটা ছোট্ট আলো, ক্রমশ দপদপ করছে। জম্মুর দোমানা এলাকায় এই ড্রোনটি নজরে আসে। 

স্থানীয় এক বাসিন্দা প্রথমে দেখতে পান রহস্যজনক আলোটা। মোবাইলে ভিডিও করতে শুরু করেন তিনি। মিনিট তিনেক পরেই ওই আলোটা উড়ে যায় পাক সীমান্তের দিকে। শনিবার সারাদিন মোট তিনটি ড্রোন উড়তে দেখা যায় জম্মুতে। স্বাধীনতা দিবসের আগে কি তাহলে ক্রমশ সক্রিয় হয়ে উঠছে জঙ্গিরা, প্রশ্নটা যে নেহাত অমূলক নয়, তা বোঝা যাচ্ছে। 

শনিবার প্রথম দুটি ড্রোন নজরে আসে জম্মুর সাম্বা জেলায়। রাত ৮টা থেকে ৯টার মধ্যে ড্রোনদুটি উড়তে দেখা যায়। সতর্ক রয়েছে সেনা। চলছে এলাকা জুড়ে চলছে তল্লাশি। শুধু ড্রোনই নয়, অনুপ্রবেশ ঘটিয়েই উপত্যকায় নাশকতা চালাতে চাইছে পাকিস্তান। সেই চেষ্টা বানচাল করতে শনিবার পাকিস্তান থেকে ড্রোন মাধ্যমে আইইডি পাঠানো সহ দুটি সন্ত্রাসবাদী মামলার তদন্তে জম্মু ও কাশ্মীরের ১৫ টি স্থানে হানা দিল এনআইএ। শেষ পর্যন্ত লস্কর-ই-মোস্তাফা (LeM) সন্ত্রাসবাদী গোষ্ঠীর এক সদস্যকে গ্রেফতার করল তারা।

Bank holidays 2021:অগাষ্ট মাসে ১৫ দিন বন্ধ থাকবে ব্যাংক, রইল পুরো তালিকা

Vastu Tips: বেডরুমের এক কোণায় রেখে দিন নুন, সংসারে ফিরবে শান্তি-সমৃদ্ধি

জানেন কী, আপনার জীবন থেকে কেটে নেওয়া হচ্ছে এক এক সেকেন্ড আয়ু

এই এলইএম বা লস্কর-ই- মোস্তাফা, পাক জঙ্গি গোষ্ঠী জইশ-ই-মহম্মদেরই শাখা হিসাবে পরিচিত। গত ফেব্রুয়ারিতে মাসে এই গোষ্ঠীর প্রধান হিদায়াতুল্লা মালিক এবং তার সহযোগী নাজির আহমদকে জম্মু থেকে গ্রেফতার করেছিল এনআইএ। দুজনেই ছিল শোপিয়ানের বাসিন্দা। এই গোষ্ঠী পাকিস্তান থেকে আসা সন্ত্রাসবাদীদের জন্য জম্মু-কাশ্মীরে ঘাঁটি তৈরির চেষ্টায় ছিল বলে জানা গিয়েছে। এর জন্য নিয়ন্ত্রণ রেখা বরাবর বিভিন্ন এলাকায় তারা অস্ত্র ও গোলাবারুদ জড়ো করছিল। 

"

Share this article
click me!