ফের জেলে যেতে পারেন অরবিন্দ কেজরিওয়াল? জামিন আদেশকে চ্যালেঞ্জ করে হাইকোর্টে গেল ইডি

বৃহস্পতিবার কেজরিওয়ালের জামিন মঞ্জুর করে ট্রায়াল কোর্ট। অবকাশকালীন বিচারক বিচারপতি বিন্দু ১ লাখ টাকার জামিন বন্ডে কেজরিওয়ালের মুক্তির নির্দেশ দিয়েছিলেন। ইডি আদালতকে কেজরিওয়ালের মুক্তি ৪৮ ঘন্টার জন্য স্থগিত করতে বলেছিল

Parna Sengupta | Published : Jun 21, 2024 5:59 AM IST

এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডি শুক্রবার দিল্লির আবগারি নীতি মামলায় দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে জামিন দেওয়ার ট্রায়াল কোর্টের আদেশকে চ্যালেঞ্জ করে দিল্লি হাইকোর্টে আবেদন করেছে। ইডি আইনজীবীরা শীঘ্রই জরুরি শুনানির জন্য হাইকোর্টের অবকাশকালীন বেঞ্চের সামনে মামলাটি তুলবেন বলে জানা গিয়েছে।

বৃহস্পতিবার কেজরিওয়ালের জামিন মঞ্জুর করে ট্রায়াল কোর্ট। অবকাশকালীন বিচারক বিচারপতি বিন্দু ১ লাখ টাকার জামিন বন্ডে কেজরিওয়ালের মুক্তির নির্দেশ দিয়েছিলেন। ইডি আদালতকে কেজরিওয়ালের মুক্তি ৪৮ ঘন্টার জন্য স্থগিত করতে বলেছিল, তবে আদালত সেই অনুরোধ প্রত্যাখ্যান করে। কেজরিওয়ালকে ২১ শে মার্চ ইডি গ্রেফতার করে। অভিযোগ যে তিনি কিছু মদ বিক্রেতাদের উপকার করার জন্য ২০২১-২২-এর জন্য বর্তমানে বিলুপ্ত দিল্লি আবগারি নীতিতে ইচ্ছাকৃতভাবে ফাঁক রেখেছিলেন।

Latest Videos

ইডি অভিযোগ করেছে যে মদ বিক্রেতাদের কাছ থেকে পাওয়া ঘুষ গোয়াতে আম আদমি পার্টির (এএপি) নির্বাচনী প্রচারের কাজে ব্যবহার করা হয়েছিল এবং কেজরিওয়াল, দলের জাতীয় আহ্বায়ক হিসাবে, অর্থ পাচারের অপরাধের জন্য ব্যক্তিগতভাবে এবং পরোক্ষভাবে দায়ী ছিলেন।

কেজরিওয়াল অভিযোগ অস্বীকার করেছেন এবং ইডিকে চাঁদাবাজির র‌্যাকেট চালানোর অভিযোগ করেছেন। একই মামলায় গ্রেফতার হওয়া অন্যান্য AAP নেতাদের মধ্যে রয়েছেন দিল্লির প্রাক্তন উপ-মুখ্যমন্ত্রী মনীশ সিসোদিয়া এবং সাংসদ সঞ্জয় সিং। সঞ্জয় সিং বর্তমানে জামিনে রয়েছেন, যদিও সিসোদিয়া এখনও কারাগারে রয়েছেন।

সুপ্রিম কোর্ট মে মাসে কেজরিওয়ালকে লোকসভা নির্বাচনের প্রচারের অনুমতি দেওয়ার জন্য অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করেছিল। সুপ্রিম কোর্টের দেওয়া অন্তর্বর্তীকালীন জামিনের মেয়াদ শেষ হলে ২ জুন তিনি কারাগারে ফিরে আসেন।

তিনি চিকিৎসার কারণে সাত দিনের অন্তর্বর্তীকালীন জামিনের আবেদনও করেছিলেন। তবে গত ৫ জুন ট্রায়াল কোর্ট তা খারিজ করে দেয়। পরে, বিষয়টির গুরুত্ব বিবেচনা করে অরবিন্দ কেজরিওয়ালের নিয়মিত জামিনের আবেদনে ট্রায়াল কোর্ট অনুমোদন দেয়। এর ফলে ইডিকে হাইকোর্টে যেতে হয়।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা
'পূজা হতে দেব না,' হিন্দুদের হুমকি বাংলাদেশের মৌলবাদীদের | Bangladesh News
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
পকেটখালি অনুব্রত'র, তাই এবার পুজো হবে নম নম করে, দেখুন কেষ্ট কি বললেন | Anubrata Mondal | Durga Puja
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন