Arvind Kejriwal: কেন রোজ আম আর মিষ্টি খাচ্ছেন কেরজিওয়াল? দিল্লির আদালতে প্রশ্ন ইডি-র

কেজরিওয়াল টাইপ -২ ডায়াবেটিশ পেসেন্ট। তাঁর রক্তের শর্করা ওঠানামা করে। যা নিয়ে রীতিমত উদ্বেগ প্রকাশ করেছে আম আদমি পার্টির সদস্যরা।

 

Saborni Mitra | Published : Apr 18, 2024 10:30 AM IST

তিহার জেলে বসে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল প্রায় নিয়মিত আম আর মিষ্টি খাচ্ছেন। আদালতের সামনে এমনটাই অভিযোগ এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের। কেজরিওয়ালের খাওয়া নিয়েও আপত্তি জানিয়েছে ইডি। কেজরিওয়ালের তরফ থেকে শুধুমাত্র নিয়মিত চিকিৎসকের পরামর্শের জন্যই একজন চিকিৎসকের সঙ্গে নিয়মিত ভিডিও কলে কথা বলার আবেদন জানান হয়েছিল। তাতেই আদালতে কেরজিওয়ওয়ালের খাওয়ার লিস্ট পেশ করে ইডি।

আসল ঘটনা অন্য জায়হগায়। কেজরিওয়াল টাইপ -২ ডায়াবেটিশ পেসেন্ট। তাঁর রক্তের শর্করা ওঠানামা করে। যা নিয়ে রীতিমত উদ্বেগ প্রকাশ করেছে আম আদমি পার্টির সদস্যরা। তাই চিকিৎসকের পরামর্শ যাতে নিয়মিত দিল্লির মুখ্যমন্ত্রী নিতে পারেন তারই আবেদন জানান হয়েছে। তারই পরিপ্রেক্ষিতে ইডি দিল্লির রাউস অ্যাভেনিউ কোর্টে কেজরিওয়ালের ডায়েট লিস্ট দাখিল করেছে। সেখানে বলা হয়েছে, আপ নেতা অসুস্থ হওয়া সত্ত্বেও নিয়মিত মিষ্টি আর আম খাচ্ছেন। সাধারণত ডায়েবেটিক রোগীদের এই দুটি খাবার থেকে দূরে থাকতেই পরামর্শ দেন চিকিৎসকরা। কেজরিওয়ালের বিরুদ্ধে ইডির পাল্টা অভিযোগ, চিকিৎসকের সঙ্গে নিয়মিত ভিডিও কলে কথা বলতে চেয়ে কেজরিওয়াল জামিনের আবেদনের জন্য একটি শক্তপোক্ত ভিত তৈরি করতে চাইছেন।

TMC Vs TMC: তবে কি শেষ হল তৃণমূলের 'তাজা নেতা'র জমানা? আরাবুলের বিরুদ্ধে কঠোর সিদ্ধান্ত দলের

 

তবে এই নিয়ে কেজরিওয়ালের আইনজীবীও পাল্টা সওয়াল করেছেন। তিনি বলেছেন, দিল্লির মুখ্যমন্ত্রী তাঁর নিজের ডায়েটচার্ট অনুযায়ী খাবার খাচ্ছেন। চিকিৎসকরাই এই খাবারের তালিকা তৈরি করেছেন। পাল্টা কেজরিওয়ালের আইনজীবী বলেছেন, মুখ্যমন্ত্রীর জন্য বাড়ির তৈরি খাবার সরবরাহ বন্ধ করতেই ফিকির খুঁজছে ইডি। আইনজীবীর দল আরও বলেছেন, ডায়াবেটিসের জন্যই আদালত বাড়ির তৈরি খাবার সরবরাহ করার অনুমতি দিয়েছিল। তাঁরা আরও বলেছেন, দিল্লির মুখ্যমন্ত্রী শুধু তাই খাচ্ছেন যা চিকিৎসকরা তাঁকে খেতে বলেছেন।

PM Modi: রাম নবমীর আগের দিনই দুর্নীতি নিয়ে তৃণমূলকে তোপ মোদীর, বালুরঘাটেও তুললেন সন্দেশখালি ইস্যু

 

ইডির আইনি পরামর্শদাতা জহাইব হুসেন সাংবাদিকদের বলেছেন, 'কেজরিওয়ালের ডায়েট চার্টে আম রয়েছে। রয়েছে মিষ্টিও। এই খাবার নিয়মিত কোনও ডায়াবেটিস রোগির জন্য অনুমোদিত নয়। এমন খাবার তিনি খাচ্ছেন।' তিনি আরও বলেছেন, 'কেজরিওয়াল আদালতের হেফাজতে রয়েছে। আদালতকে নিশ্চিত করতে হবে যে সংশ্লিষ্ট ব্যক্তির জন্য সেই খাবার স্বাস্থ্যের ঝুঁকি তৈরি করছে না তো... নিজের জন্যও ঝুঁকি নেওয়া হচ্ছে নাতো '।

Read more Articles on
Share this article
click me!