ঝাড়খণ্ডের চাতরায় নকশালদের সঙ্গে এনকাউন্টার, ২ পুলিশ সদস্য শহিদ, একজনের অবস্থা আশঙ্কাজনক

ঝাড়খণ্ডের রাজধানী রাঁচি থেকে প্রায় ২০০ কিলোমিটার দূরে সদর এবং বশিষ্ঠনগর জোরি থানা এলাকার মধ্যে ব্যারিওর জঙ্গলে এনকাউন্টারটি হয়েছিল।

Parna Sengupta | Published : Feb 7, 2024 5:48 PM IST

বুধবার ঝাড়খণ্ডের চাতরা জেলায় পুলিশ ও নকশালদের মধ্যে এনকাউন্টার শুরু হয়। এতে দুই পুলিশ সদস্য শহিদ হন। অপর তিন সেনা গুলিবিদ্ধ হয়েছেন। তাদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে। পুলিশ জানিয়েছে, এই এনকাউন্টারে কয়েকজন নকশালও গুলিবিদ্ধ হয়েছে। নিরাপত্তা বাহিনী এলাকাটি ঘিরে রেখেছে এবং তল্লাশি অভিযান চালানো হচ্ছে।

একজন পুলিশ আধিকারিক জানিয়েছেন যে ঝাড়খণ্ডের রাজধানী রাঁচি থেকে প্রায় ২০০ কিলোমিটার দূরে সদর এবং বশিষ্ঠনগর জোরি থানা এলাকার মধ্যে ব্যারিওর জঙ্গলে এনকাউন্টারটি হয়েছিল। তিনি বলেন, এ ঘটনায় দুই নিরাপত্তাকর্মী শহিদ হয়েছেন। শহিদ সেনাদের মধ্যে রয়েছেন শুকন রাম এবং সিকান্দার সিং। শুকান ঝাড়খণ্ডের পালামুর এবং সিকান্দার বিহারের বাসিন্দা। গুলিবিদ্ধ সেনা আকাশ কুমারকে প্রথমে চিকিৎসার জন্য চতরা সদর হাসপাতালে আনা হয়। তার অবস্থা গুরুতর হওয়ায় পরে তাকে রাঁচিতে রেফার করা হয়।

নকশালদের অতর্কিত আক্রমণ

এসডিপিও সন্দীপ সুমন এনকাউন্টারের বিষয়টি নিশ্চিত করেছেন। পুলিশ জানিয়েছে যে পুলিশ ও নিরাপত্তা বাহিনীর একটি দল চাত্রার বারিও জঙ্গলে অনুসন্ধান অভিযানে গিয়েছিল, যখন নকশালরা তাদের অতর্কিত আক্রমণ করে এবং গুলি চালাতে শুরু করে। জবাবে নিরাপত্তা বাহিনীও অবস্থান নেয় এবং গুলি চালায়। কিন্তু ততক্ষণে দুই পুলিশ সদস্য শহিদ হয়েছেন।

একই সময়ে, কিছু নকশালও গুলিবিদ্ধ হয়েছে এমন তথ্য রয়েছে, তবে এটি নিশ্চিত করা যায়নি। নিরাপত্তা বাহিনী এখনও জঙ্গলে তল্লাশি অভিযান চালাচ্ছে। জওয়ানদের শহীদ হওয়ার খবর পেয়ে ছাতরা জেলা প্রশাসক আবু ইমরান ও এসপি ছাতরা সদর হাসপাতালে পৌঁছেছেন।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!