বিস্ফোরণে রেল লাইন উড়েয়ে দেওয়ার ছক, ট্রেন লাইনে ফাটলের কারণে ব্যাহত পরিষেবা

রেল লাইনে বিস্ফোরণে রীতিমত আতঙ্ক রাজস্থানে। ট্রেন লাইনে দেখা দিয়েছে ফাটল। ব্যহত হয়েছে ট্রেন পরিষেবা।

 

Web Desk - ANB | Published : Nov 13, 2022 1:04 PM IST

উদয়পুরে রেললাইনে বিস্ফোরণ। অহমেদাবাদ থেকে সম্প্রতি উদ্বোধন হওয়া আসারওয়া - উদয়পুর এক্সপ্রেস ট্রেনটি যাওয়ার কয়েক ঘণ্টা আগেই বিস্ফোরণ হয়। যাকে প্রশাসনিক আধিকারিকরা নাশকতা বলেও মনে করছেন। পুলিশ জানিয়েছেন ইতিমধ্যেই শুরু হয়েছে তদন্ত। নাশকতা -সহ সব দিক ক্ষতিয়ে দেখছে পুলিশ।

কর্মকর্তারা জানিয়েছে, উদয়পুরের জাওয়ার মাইনস থানার অন্তর্গত কেওদা কি নলের কাছে ওধা সেতুর ট্র্যাকগুলিকে ক্ষতিগ্রস্ত করতে খনিতে যে বিস্ফারণ ব্যবহার করা হয় তা ব্যবহার করা হয়েছে। আর এই বিস্ফোরণের কারণে আসারওয়া-উদয়পুর এক্সপ্রেস ট্রেনটি দীর্ঘক্ষণ দুঙ্গারপুরে দাঁড় করিয়ে রাখা হয়েছিল। এই লাইনে ট্রেন চলাচল ব্যবহত রয়েছে বলেও রেল সূত্রে জানান হয়েছে।

স্থানীয় প্রশাসক অনুল কুমার বিষ্ণোই বলেছেন, স্থানীয় বাসিন্দারাই প্রথম বিস্ফোরণের কথা জানায়। তাঁদের দেওয়া খবরের ওপর ভিত্তি করে রেল পুলিশ ঘটনাস্থলে যায়। রেল ট্র্যাকেও কিছু বিস্ফোরক পাওয়া গিয়েছিল। সেগুলি উদ্ধার করা হয়েছে। এই বিষয়ে দোষীদের চিহ্নিত করা উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে বলেও জানিয়েছেন তিনি। তিনি আরও বলেছেন মূলত ট্র্যাকগুলি নষ্ট করার উদ্দেশ্যেই বিস্ফোরক ব্যবহার করা হয়েছিল। ঘটনাস্থল থেকে প্রয়োজনীয় নমুনা সংগ্রহ করা হয়েছে। রেলের এক আধিকারিক জানিয়েছেন নতুন ট্রেন আসারওয়া-উদয়পুর এক্সপ্রেস স্থানীয় সময় সতাল ৬টা ৩০ মিনিটে উদয়পুর থেকে ছাড়ে। বিস্ফোরণের কারণে ট্রেনটি দীর্ঘক্ষণ দুঙ্গারপুর স্টেশনে দাঁড় করিয়ে রাখা হয়েছিল।

রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট জানিয়েছেন এই ঘটনা খুবই উদ্বেগের। পুলিশ গোটা ঘটনা খতিয়ে দেখছে। ইতিমধ্যেই ঘটনার বিস্তারিত তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। তিনি আরও বলেছেন রেলের সেতুটি নতুন করে নির্মাণের জন্য রেল ও কেন্দ্রীয় সরকারকে প্রয়োজনীয় সহযোগিতা করবে রাজস্থান সরকার।

আরও পড়ুনঃ

রবীন্দ্র জাদেজার স্ত্রী রিভাবার বিধায়ক হওয়ার পথে কাঁটা ননদ, জামনগড় কেন্দ্রের প্রচারের আকর্ষণই পারিবারিক বিবাদ

নবি মহম্মদ নিয়ে অশালীন মন্তব্য, ছাত্রকে মারধর করে যৌন হেনস্থা করার অভিযোগ একটি দলের বিরুদ্ধে

ঘুমে অচৈতন্য ৯ বছরের শিশুকে তুলে নিয়ে গিয়ে ধর্ষণ, প্রচুর রক্তক্ষরণের কারণে সংকটজনক নির্যাতিতা

 

 

 

Share this article
click me!