রাজৌরিতে ভয়াবহ হামলা, জঙ্গিদের এলোপাথাড়ি গুলিতে সেনা মেজর সহ চার জওয়ান শহিদ

পুলিশ জানিয়েছে যে ধর্মশালের বাজিমাল এলাকায় সেনাবাহিনী এবং জম্মু ও কাশ্মীর পুলিশের যৌথ কর্ডন রয়েছে এবং তল্লাশি অভিযানের সময় জঙ্গিদের সঙ্গে এনকাউন্টার শুরু হয়েছিল।

Parna Sengupta | Published : Nov 22, 2023 4:11 PM IST

বুধবার জম্মু ও কাশ্মীরের রাজৌরি জেলায় জঙ্গি এবং নিরাপত্তা বাহিনীর মধ্যে সংঘর্ষে দুই ক্যাপ্টেন-স্তরের অফিসার সহ চার সেনা জওয়ান শহিদ হয়েছেন। এছাড়াও একজন আহত জওয়ানকে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে বলে জানিয়েছেন আধিকারিকরা। তাঁরা বলেছেন যে নিরাপত্তা বাহিনী ঘটনাস্থলে দুই জঙ্গিকে ঘিরে রেখেছে এবং এনকাউন্টার শুরু হয়েছে। সেনার পক্ষ থেকে বলা হয়েছে, জঙ্গিদে খতম করার জন্য আরও সেনা পাঠানো হয়েছে। রাষ্ট্রীয় রাইফেলসের ১৬ কোর কমান্ডার এবং রোমিও ফোর্স কমান্ডার এই অভিযানটি পরিচালনা করছে।

পুলিশ জানিয়েছে যে ধর্মশালের বাজিমাল এলাকায় সেনাবাহিনী এবং জম্মু ও কাশ্মীর পুলিশের যৌথ কর্ডন রয়েছে এবং তল্লাশি অভিযানের সময় জঙ্গিদের সঙ্গে এনকাউন্টার শুরু হয়েছিল। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, ওই এলাকায় সক্রিয় জঙ্গিদের ধরতে রবিবার থেকে কর্ডন ও তল্লাশি অভিযান চলছে। এক গ্রামবাসী বলেছেন, “নিরাপত্তার কারণে আমাদের বাড়িতে থাকতে বলা হয়েছে এবং বাইরে না যেতে বলা হয়েছিল। আমাদের ছেলেমেয়েরা বাড়িতেই ছিল এবং স্কুলে যায়নি।'' তিনি বলেন, গ্রামের কাছে বনাঞ্চলে এনকাউন্টার চলছে। জঙ্গিরা ভৌগলিক অবস্থানের সুযোগ নিয়ে তাদের অবস্থান লুকানোর জন্য ঘন বন ব্যবহার করে। জঙ্গিরা তাদের অবস্থান লুকানোর জন্য দুর্গম পাহাড়, ঘন বন এবং আলপাইন বনের সুযোগ নেয়।

একজন পুলিশ কর্মকর্তা বলেছেন যে নিহত জঙ্গির মৃতদেহ জঙ্গলের মধ্যে পড়ে ছিল এবং জঙ্গিদের অব্যাহত গুলির কারণে তা সরানো যায়নি। গত সপ্তাহে, রাজৌরি জেলায় নিরাপত্তা বাহিনীর সঙ্গে এনকাউন্টারে এক জঙ্গি নিহত হয়েছে। এর আগে, শুক্রবার, রাজৌরি জেলার বুধল এলাকায় জম্মু ও কাশ্মীর পুলিশ এবং নিরাপত্তা বাহিনীর যৌথ অভিযানে এক জঙ্গি নিহত হয়। নিহত জঙ্গির কাছ থেকে একটি AK-47 রাইফেল, তিনটি ম্যাগাজিন, তিনটি গ্রেনেড এবং একটি ব্যাগ উদ্ধার করা হয়েছে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!