বন্দে ভারত ট্রেনে ধাক্কা, মহিষের মালিকের বিরুদ্ধে অভিযোগ দায়ের রেল পুলিশের

বন্দে ভারত ট্রেনে ধাক্কা মেরেছিল মহিষ। তাতে ইঞ্জিনের বেশ কিছু অংশ ক্ষতিগ্রস্ত হয়। এই ঘটনায় গুজরাটের রেল পুলিশ মহিষের মালিকের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে। খোঁজ শুরু হয়েছে মহিষের মালিকের।

Saborni Mitra | Published : Oct 7, 2022 9:37 AM IST

মহিষের ধাক্কায় রীতিমত ক্ষতিগ্রস্ত হয়েছিল বন্দে ভারত ট্রেনের ইঞ্জিনের একাংশের। এই ঘটনায় মহিষদের মালিকের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে গুজরাটে। গুজরাট রেলওয়ে সুরক্ষা বাহিনী বা আরপিএফ গবাদি পশুর মালিকের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে। বৃহস্পতিবার গুজরাটের গান্ধী নগরের কাছে মহিষের ধাক্কায় ট্রেনের ইঞ্জিনের সামনের অংশ ক্ষতিগ্রস্ত হয়। গুজরাটের রেলওয়ে পুলিশ এখনও পর্যন্ত মহিষদলের মালিকদের সনাক্ত করতে পারেনি। তবে মালিককে খুঁজে বার করার চেষ্টা অব্যাহত রয়েছে। 

ট্রেনটি মুম্বই থেকে গান্ধীনগর যাচ্ছিল। আমেদাবাদের কাছে বাটওয়া ও মণিনগরের মধ্যে বৃহস্পতিবার সকাল ১১টার সময় এই দুর্ঘটনা ঘটে।  ট্রেনের সামনে দুটি মহিষ চলে আসে। সেগুলিতে ধাক্কা খায় ইঞ্জিন। তাতেই ক্ষতিগ্রস্ত হয় ইঞ্জিনের একাংশ। ট্রেনের বাকি অংশের কোনও ক্ষতি হয়নি। রেল লাইন পরিষ্কার করা আর ইঞ্জিনের ভাঙা অংশ গ্রুত মেরামতি করা হয়।  এই ঘটনার পর প্রায় আট মিনিট ট্রেনটি দাঁড়িয়ে গিয়েছিল। তারপর আবার তা চলতে শুরু করে। আর নির্ধারিত সময়ই গান্ধীনগরে পৌঁছায়। রেলের পক্ষ থেকে জানান হয়েছে এই দুর্ঘটনায় ট্রেনের ও যাত্রীদের কোনও ক্ষতি হয়নি। কিন্তু যে ছবি প্রকাশ্যে এসেছে তাতে স্পষ্ট ট্রেনের ইঞ্জিনের 

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী গত মাসে গান্ধীনগর - মুম্বই বন্দে ভারত এক্সপ্রেস চালু করেছিলেন। সেইসময় ট্রেনটি গান্ধী নগর থেকে আমেদাবাদের কালুপুর রেলওয়ে স্টেশন পর্যন্ত ট্রেনটি গিয়েছিল। বন্দে ভারত এক্সপ্রেস একটি দেশীয় প্রযুক্তিতে তৈরি। এটি দেশীয় ভাবে ডিজাইন করা হয়েছিল। ট্রেনটিটে ১৬টি কোচ রয়েছে। ট্রেনটি ১৪০ সেকেন্ডের ১৬০ কিলোমিটার যায়। এটির রাইডিং ইনডেক্স ৩.৫। যাত্রীদের যাত্রাকে আরও আরামদায়ক করে তোলে। ট্রেনের নিরাপত্তা ব্যবস্থাও রীতিমত শক্তপক্ত। কোটের জরুরি টকব্যাক ইউনিট রয়েছে। 

মা সনিয়ার জুতোর ফিতে বেঁধে ভাইরাল রাহুল গান্ধী, মোদীর সঙ্গে তুলনা এনে কটাক্ষ নেটিজেনদের

অনুমানের তুলনায় কিছুটা কম ভারতের অর্থনৈতিক প্রবৃদ্ধি, তবে অন্যদের তুলনায় শক্তিশালী: বিশ্ব ব্যাঙ্ক

দিল্লির স্কুলের শৌচালয়ে কিশোরীকে গণধর্ষণ, বিষয়টি ধাপাচাপা দেওয়ার অভিযোগ স্কুলের বিরুদ্ধে

Share this article
click me!