জীবন্ত মানুষের গায়ে পেট্রোল স্প্রে করে অগ্নিসংযোগ, গায়ে আগুন লাগা অবস্থাতেই কেরলের ট্রেন থেকে মরণঝাঁপ

২ পূর্ণবয়স্ক যাত্রীর সঙ্গে ওই ট্রেনে ছিল একজন ২ বছরের শিশুও। তার গায়েও আগুন লাগিয়ে দেওয়া হয়। রবিবার রাতে এই ঘটনায় রাজ্য জুড়ে চাঞ্চল্য।

Web Desk - ANB | Published : Apr 3, 2023 11:38 AM IST / Updated: Apr 05 2023, 03:27 PM IST

রবিবার রাতে মর্মান্তিক ঘটনা ঘটল কেরল রাজ্যে। চলন্ত ট্রেনের মধ্যে যাত্রীদের গায়ে পেট্রোল ঢেলে আগুন জ্বালিয়ে দিল অজ্ঞাত পরিচয় দুষ্কৃতীরা। আলাপুঝা-কান্নুর এক্সপ্রেস কেরলের কোঝিকোড় স্টেশন ছেড়ে এগোতেই ভয়ঙ্কর আক্রমণ। ঘটনার নেপথ্যে ধর্মীয় বিদ্বেষ বা সন্ত্রাসবাদ জড়িয়ে আছে কিনা, তার তদন্ত শুরু করেছে পুলিশ।

রবিবার রাত ৯টা ৫০ মিনিট নাগাদ আলাপুঝা-কান্নুর এক্সপ্রেস কেরলের কোঝিকোড় স্টেশন থেকে ছাড়ার পরেই ট্রেনটি কোঝিকোড় থেকে কান্নুরের মাঝখানে কোরাপুঝা ব্রিজে ওঠার পর ট্রেনে উঠে পড়ে এক অজ্ঞাতপরিচয় ব্যক্তি। একটি রিজার্ভ কোচের মধ্যে ঢুকে ভেতরে থাকা যাত্রীদের ওপর একটি বোতল থেকে কোনও তরল পদার্থ স্প্রে করতে থাকে। সকলে কিছু বুঝে ওঠবার বা প্রতিবাদ করার আগেই সেই ব্যক্তি আগুন লাগিয়ে দেয় ওই যাত্রীদের গায়ে। তখন বোঝা যায় যে, বোতল থেকে দাহ্য পদার্থ স্প্রে করা হয়েছিল। আগুন লাগার ফলে ট্রেনের কামড়ার ভেতর হুলুস্থুল বেঁধে যায়। কোরাপুঝা নদীর ব্রিজের ওপরেই ট্রেনের চেন টানেন সহযাত্রীরা। অজ্ঞাতপরিচয় দুষ্কৃতী তৎক্ষণাৎ ট্রেন থেকে নেমে পালিয়ে যায়।

গায়ে আগুন লাগা অবস্থায় বাঁচার জন্য ছুটোছুটি করতে থাকেন তৌফিক এবং রেহানা নামের এক দম্পতি। সঙ্গে ছিল তাঁদের ২ বছরের শিশু সন্তানও। তার গায়েও দাউদাউ করে জ্বলতে থাকে আগুন। শেষমেশ প্রাণে বাঁচতে চেয়ে চলন্ত ট্রেন থেকে ঝাঁপ দেন ৩ জন এবং রেললাইনের ওপরেই তাঁদের মৃত্যু হয়।

প্রত্যক্ষদর্শীদের বয়ান অনুযায়ী, ট্রেনটি কোরাপুজা নদীর ধারে একটি সেতুতে থামে। এর পরপরই একজন প্রায় ৩০ বছর বয়সি ব্যক্তি ট্রেন থেকে লাফি দিয়ে নীচে নেমে পড়েন। তার জন্য অন্য এক ব্যক্তি একটি বাইক নিয়ে রেললাইনের অপেক্ষা করছিলেন। সেটিতে চড়ে দুজন গায়েব হয়ে যান। রেললাইনের নিকটস্থ একটি বাড়ির সিসি ক্যামেরা থেকে ভিডিয়ো ফুটেজ খতিয়ে দেখছে পুলিশ। সেই ভিডিয়োতে আততায়ীকে দেখা গেছে। এই ভিডিয়ো দেখেই পুলিশের অনুমান, ঘটনাটি একটি সুপরিকল্পিত হামলা ছিল। ঘটনাটি ঘটেছে এলাথুর এবং কোয়িলন্দি রেলওয়ে স্টেশনের মধ্যে। মৃত তিনজনের দেহ রেললাইনের পাশ থেকে উদ্ধার করা হয়েছে। অনুমান করা হচ্ছে, গায়ে আগুন ধরিয়ে দেওয়ায় আতঙ্কে তাঁরা ট্রেন থেকে ঝাঁপ দিয়ে পড়েছিলেন। পুলিশ রেললাইনের পাশ থেকে একটি ব্যাগও উদ্ধার করেছে। সেই ব্যাগের মধ্যে এক বোতল পেট্রোল ছিল এবং দু'টি মোবাইল ফোন ছিল বলে জানা গেছে।

আরও পড়ুন-

বিয়ের পাত্র-পাত্রী কি সরকারি স্কুলের শিক্ষক? তাহলে অবশ্যই দেখাতে হবে টেট পাশের সার্টিফিকেট, এমনই গেড়োয় ভুগছে বাঙালি
আরশোলার কেক, নাকি, কেকের ওপর আরশোলা? JW Marriott-এর মতো খাস বেকারিতে এ কি দেখলেন অভিনেত্রী মিষ্টি সিং!
প্রধান শিক্ষকের অনুমতি সত্ত্বেও শুভেন্দুর সভা বাতিল করল চন্দ্রকোণার স্কুলের ম্যানেজিং কমিটি, ‘সভা হবেই’ জানাল বিজেপি

Share this article
click me!