মানহানির মামলায় রাহুল গান্ধীকে ১৩ এপ্রিল পর্যন্ত জামিন দিল সুরাট সেশনস কোর্ট

নিম্ন আদালতের সিদ্ধান্তকে সুরাটের দায়রা আদালতে চ্যালেঞ্জ করেছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। সোমবার অর্থাৎ ৩ এপ্রিল সুরাট আদালত রাহুল গান্ধীকে জামিন দেয়। এখন পরবর্তী শুনানি হবে ১৩ এপ্রিল।

Web Desk - ANB | Published : Apr 3, 2023 10:22 AM IST

কংগ্রেস নেতা রাহুল গান্ধী মানহানির মামলায় ট্রায়াল কোর্টের রায়ের বিরুদ্ধে আপিল করতে সোমবার সুরাটে পৌঁছন। মানহানির মামলায় রাহুল গান্ধীর দোষী সাব্যস্ত হওয়ার বিরুদ্ধে আপিল করা হলে তাকে জামিন দিয়েছে সুরাট দায়রা আদালত। মানহানির মামলায় কংগ্রেস নেতা রাহুল গান্ধীর দোষী সাব্যস্ত হওয়াকে চ্যালেঞ্জ করে মামলার পরবর্তী শুনানি তেসরা মে সুরাট আদালতে হবে। এদিকে, মানহানির মামলায় রাহুল গান্ধীকে ১৩ এপ্রিল পর্যন্ত জামিন দিয়েছে সুরাট সেশনস কোর্ট।

নিম্ন আদালতের সিদ্ধান্তকে সুরাটের দায়রা আদালতে চ্যালেঞ্জ করেছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। সোমবার অর্থাৎ ৩ এপ্রিল সুরাট আদালত রাহুল গান্ধীকে জামিন দেয়। এখন পরবর্তী শুনানি হবে ১৩ এপ্রিল। শুনানির জন্য রাহুল গান্ধীও সুরাট আদালতে পৌঁছেছেন। রাহুল গান্ধীর সঙ্গে তাঁর বোন এবং কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধীও সুরাটে পৌঁছেছেন। এর সঙ্গে কংগ্রেস শাসিত তিনটি রাজ্যের মুখ্যমন্ত্রী এবং দলের অন্যান্য সিনিয়র নেতারাও পৌঁছেছেন গুজরাটে।

ইন্ডিগোর ফ্লাইটে দিল্লি থেকে সুরাত পৌঁছন রাহুল গান্ধী। সঙ্গে প্রিয়াঙ্কা গান্ধী ছিলেন। তাঁর সঙ্গে আরও অনেক কংগ্রেস নেতাও ছিলেন। কংগ্রেস নেতা রাহুল গান্ধী তার 'মোদী উপাধি' সম্পর্কে তার ২০১৯ সালের মন্তব্য সম্পর্কিত ফৌজদারি মানহানির মামলায় তার দোষী সাব্যস্ত হওয়ার বিরুদ্ধে আপিল দায়ের করতে সোমবার একটি সুরাট আদালতে উপস্থিত রয়েছেন।

দলীয় সূত্রে জানা গিয়েছে, রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট, কংগ্রেসের রাজ্যসভার সদস্য কেসি ভেনুগোপাল এবং দলের অন্যান্য সিনিয়র নেতারাও রয়েছেন সুরাটে। সূত্র আরও জানায়, ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল এবং হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রী সুখবিন্দর সিং সুখুও গান্ধীর আদালতে যাওয়ার সময় উপস্থিত ছিলেন।

রাহুল গান্ধীকে দোষী সাব্যস্ত করা হয়েছিল এবং গত মাসে একটি আদালত তাকে দুই বছরের কারাদণ্ড দেয় একটি বক্তৃতায় যেখানে তিনি প্রধানমন্ত্রী মোদির উপাধি দুই পলাতক শিল্পপতির সাথে যুক্ত করেছিলেন। রায়ের বিরুদ্ধে আপিল করার জন্য আদালত রাহুল গান্ধীকে ৩০ দিনের জন্য জামিন দিয়েছে। রায়ের একদিন পরেই তাকে লোকসভার সদস্যপদ থেকে অযোগ্য ঘোষণা করা হয়।

Share this article
click me!