দিল্লির চাঁদনীচকে ভয়াবহ আগুন, ঘটনাস্থলে দমকলের ৪০টি ইঞ্জিন- রিমোট কন্ট্রোল ফায়ার ফাইটিং মেশিনও

দিল্লির চাঁদনীচকের আগুন এখনও পুরোপুরি নিয়ন্ত্রণে আসেনি। ঘটনাস্থলে দমকলের ৪০টি ইঞ্জিন। ব্যবহার করা হচ্ছে রিমোট কন্ট্রোল ফায়ার ফাইটিং মেশিনও ।

Web Desk - ANB | Published : Nov 25, 2022 3:43 AM IST

রাতের আগুন এখনও দাউ দাউ করে জ্বলছে। পুরনো দিল্লির চাঁদনীচকের এখনও নিয়ন্ত্রণে আনতে পারেনি দিল্লির দমকল বাহিনী। ঘটনাস্থলে রয়েছে দলকলের ৪০টি ইঞ্জিন। স্থানীয় সূত্রের খবর রাত ৯টা ২০ মিনিটে আগুন লাগে। কিন্তু শুক্রবার সকাল পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আনা যায়নি। তবে এখনও পর্যন্ত হতাহতের কোনও খবর পাওয়া যায়নি। দমকলের এক আধিকারিক জানিয়েছেন, এখনও পর্যন্ত ৪০ ইঞ্জিনের সাহায্যে আগুন নেভানোর কাজ চলছে। কিন্তু পরিস্থিতি এখনও ভাল নয়। আজ সকালের মধ্যেই আগুন নিয়ন্ত্রণে আনা হবে। আগ্নিদগ্ধ বিল্ডিং-এর একটি বড় অংশই ক্ষতিগ্রস্ত হয়েছে।

বৃহস্পতিবার পুরনো দিল্লির ভাগীরথ প্যালেসের ইলেকট্রনিক মার্কেটে আগুন লাগে। পরিস্থিতি ভাল নয় বলেও জানিয়েছে দিল্লি পুলিশ। তবে আগুন যাতে দ্রুত নিয়ন্ত্রণে আনা যায় তারও চেষ্ট করছে দমকল বাহিনী। কিন্তু এলাকাটি অত্যান্ত ঘিঞ্জি হওয়ায় আগুন নেভাতে সমস্যায় পড়তে হচ্ছে দমকল বাহিনীকে। দিল্লি পুলিশ সূত্রের খবর ভবনের একটি বড় অংশ ক্ষতিগ্রস্ত হয়েছে।

 

 

প্রাক্তন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন জানিয়েছেন, 'আগুন নেভানোর চেষ্টা করা হচ্ছে। ফায়ার সার্ভিস ও পুলিশ ঘটনাস্থলে রয়েছে। এখনও পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আসেনি। দুটি তলা ক্ষতিগ্রস্ত হয়েছে। কোনও হতাহতের খবর নেই। আগুন লাগার কারণ এখনও পর্যন্ত জানা যায়নি।'

অন্যদিকে দিল্লি প্রশাসন পুরনো দিল্লি গলির কারণে আগুন নেভানোর জন্য রিমোট কন্ট্রোল ফায়ার ফাইটিং মেশিন ব্যবহার করছে বলে জানিয়েছেন দমকল বাহিনীর প্রধান অতুল গর্গ। এই ঘটমার বেশ কিছু ভিডিও ভাইরাল হয়েছে। তেমনই একটি ভিডিওতে দেখা যাচ্ছে অগুনের শিখা বিদ্যুতের তারে স্পষ্ট করছে। তাতেই দ্রুত ছড়িয়ে পড়ছে। দলকম সূত্রের খবর আগুনের কারণ এখনও পর্যন্ত জানা যায়নি। তবে এই ভবেন প্রচুর পরিমাণে দাহ্য পদার্থ থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়েছে। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে শর্টসার্কিট থেকেই এই অগ্নিকাণ্ড। তবে এখনও স্পষ্ট করে কিছুই বলা সম্ভব নয়। আগুন নিভে গেল গোটা ঘটনা ক্ষতিয়ে দেখা হবে দিল্লি পুলিশ সূত্রের খবর। ঘটনার তদন্তে ফরেন্সিক দলও ডাকা হবে।

আরও পড়ুনঃ

প্রধানমন্ত্রীর আমন্ত্রণে সাড়া মমতার, G-20 প্রস্তুতি বৈঠকে যোগ দিতে ৫ ডিসেম্বর দিল্লি যাচ্ছেন মুখ্যমন্ত্রী

শ্রদ্ধা খুনে নয়া মোড়- দিল্লি পুলিশ উদ্ধার করেছে পাঁচটি ছুরি, অফতাবের পলিগ্রাফ টেস্ট হয়েছে বিনা বাধায়

জঙ্গলে সঙ্গমরত অবস্থায় প্রেমিক-প্রেমিকার গায়ে আঠা ঢেকে হত্যা, পুলিশের জালে মন্দিরের তান্ত্রিক

 

 

Share this article
click me!