শ্রদ্ধা খুনে নয়া মোড়- দিল্লি পুলিশ উদ্ধার করেছে পাঁচটি ছুরি, অফতাবের পলিগ্রাফ টেস্ট হয়েছে বিনা বাধায়

শ্রদ্ধা ওয়াকার খুনে আরও পাঁচটি অস্ত্র উদ্ধার করেছে দিল্লি পুলিশ। প্রাথমিক অনুমান সেগুলি দিয়ে শ্রদ্ধার দেহ কাটা হয়েছে। অন্যদিকে আফতাবের পলিগ্রাফ টেস্ট হয়েছে।

Web Desk - ANB | Published : Nov 25, 2022 1:31 AM IST

 

শ্রদ্ধা ওয়াকার হত্যাকাণ্ডে দিল্লি পুলিশের হাতে নয়া তথ্য। এতদিন ধরে মূল অভিযুক্ত জানিয়েছিল সে একটি ছুরি ব্যবহার করেছিল। কিন্তু এবার দিল্লি পুলিশ ৫টি ছুরি উদ্ধার করেছে। প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান এগুলি সবকটি শ্রদ্ধার দেহ ছিন্নভিন্ন করতে ব্যবহার করেছিল। সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে সবকটি ছুরি ফরেন্সিক টেস্টের জন্য ল্যাবে পাঠান হয়েছে।

অন্যদিকে আফতাবের পলিগ্রাফ টেষ্ট হয়েছে। রোহিনী ফরেনসিক সায়েন্স ল্যাবোরেটারিতে এই পরীক্ষা হয়েছে বলে দিল্লি পুলিশ সূত্রের খবর। তারপরই তার পারসেকচুয়াল এবিলিটি বা পিএটি টেস্ট হয়েছে। দিল্লি পুলিশ জানিয়েছে আফতাব সবকিছুতেই খুব সাধারণ ব্যবহার করছে। যা তদন্তকারীদের আরও চিন্তায় ফেলে দিয়েছে। আর সেই কারণেই আফতাব আমিন পুনাওয়ালার পলিগ্রাফ ও নার্কো টেস্টের প্রয়োজন হয়েছিল। আপাতত দিল্লি পুলিশের হেফাজতে রয়েছে আফতাব। শেষ শুনানি মঙ্গলবার দিল্লি পুলিশ আফতাবের পুলিশ হেফাজতের মেয়াদ পাঁচ দিন বাড়িছিল। যা শেষ হবে শনিবার।

শেষ শুনানিতে আফতাব জানিয়েছিল যা হয়েছে তা মুহূর্তের উত্তেজনায় হয়েছে। আগেই সে দিল্লি পুলিশের কাছে খুনের কথা স্বীকার করে নিয়েছিল। যাইহোক আফতাবের এই স্বীকারোক্তির পরেও দিল্লি পুলিশ আফতাবের পলিগ্রাফ ও নার্কো টেস্ট করিয়েছে। যার অন্যতম কারণ হল শ্রদ্ধাকে গত মে মাসে হত্যা করেছে। ৬ মাস আগের এই হত্যাকাণ্ডে দিল্লি পুলিশের হাতে কোনও টাটকা তথ্য নেই। সব তথ্য প্রমাণই পুরনো। আর আফতাব দিল্লি পুলিশের কাছে হত্যার কথা স্বীকার করলেও সে যেকোনও সময় তা অস্বীকার করতে পারে। কারণ আফতারে জবানবন্দি কোনও ম্যাজিস্ট্রেটের কাছে নেওয়া হয়নি। আর সাকেত আদালতেও অফতাব জানিয়েছিল মুহূর্তের উত্তেজনায় সে সবকিছু করেছে। কিন্তু এই কথাও আফতাবের বিরুদ্ধে প্রমাণ হিসেবে ব্যবহার করতে পারবে না দিল্লি পুলিশ। কারণ সকেত আদালতের পুলিশ হেফাজত নিয়ে শুনানি চলছিল। শ্রদ্ধার মূল হত্যাকারী যাতে সাজা পায় তারজন্যই আঁটঘাট বেঁধে নামতে চাইছে দিল্লি পুলিশ।

অন্যদিকে দিল্লির আদালতে দিল্লি পুলিশকে আফতারের নার্কো পরীক্ষা করার জন্য আগেই মাত্র পাঁচ দিনের সময় দিয়েছিল। তবে আফতাবের ওপর থার্ড ডিগ্রি প্রয়োগ করতে নিষেধ করেছে। তবে দিল্লি পুলিশ আফতাবেহ নার্কো টেস্টের আগে পরিগ্রাফি টেস্ট করাতে চায় বলেও আদালতে জানিয়েছে। দিল্লি পুলিশের দাবি আফতাব বারবার বয়ান বদল করেছে। সত্য গোপন করেছে। পুলিশকে বিভ্রান্ত করার চেষ্টা করছে। পাশাপাশি আদালতকে ভুল তথ্য দিচ্ছে। আফতাবের পলিগ্রাফ টেস্টর আবেদন নিয়ে দিল্লির আদালতের দ্বারস্থ হয়েছে পুলিশ। এদিন সেই মামলা শুনতে আদালত।

আরও পড়ুনঃ

'মুহূর্তের উত্তেজনায় সব হয়েছে', শ্রদ্ধা খুনের মামলায় দিল্লির আদালতে দাবি আফতাবের

তিনটি হাড়ের টুকরো আর একটি ভাঙা চোয়াল উদ্ধার, সেগুলি শ্রদ্ধা ওয়াকারের কিনা জানতে পরীক্ষা দিল্লি পুলিশের

১১ বছরের প্রেমের পরিণতির পথে কাঁটা শ্রদ্ধা হত্যা-কাণ্ড, বন্ধ হয়ে গেল এক দম্পতির বিয়ের অনুষ্ঠান

 

 

 

Share this article
click me!