লাদাকে হড়পা বানের জলের তোড়ে তলিয়ে গেল ট্যাঙ্ক, নিহত পাঁচ ভারতীয় সেনা

সেনা বাহিনীর পক্ষ থেকে জানান হয়েছে, দৌলত বেগ ওল্ডি এলাকায় একটি T-72 ট্যাঙ্ক নিয়ে অনুশীলন করেছিল সেনা বাহিনীর জওয়ানরা। চার জন জওয়ান ও একজন কমিশনড অফিসার অনুশীলনে অংশ নিয়েছিল।

 

Saborni Mitra | Published : Jun 29, 2024 7:53 AM IST

অনুশীলনের সময়ই ভয়ঙ্কর বিপত্তি। পূর্ব লাদাখের দৌলত বেগ ওল্ডি এলাকায় আচমকা আসা হড়পা বানে ভেসে গেল ভারতীয় সেনা বাহিনীর ৫ জওয়ান। সেই সময় তারা একটি ট্যাঙ্ক নিয়ে অনুশালীন করেছিল। এই এলাকাটি চিন সীমান্তে। চিনের সঙ্গে প্রকৃত নিয়ন্ত্রণ রেখা নিয়ে কয়েক বছর ধরেই ভারতের সঙ্গে টানাপোড়েন রয়েছে।

সেনা বাহিনীর পক্ষ থেকে জানান হয়েছে, দৌলত বেগ ওল্ডি এলাকায় একটি T-72 ট্যাঙ্ক নিয়ে অনুশীলন করেছিল সেনা বাহিনীর জওয়ানরা। চার জন জওয়ান ও একজন কমিশনড অফিসার অনুশীলনে অংশ নিয়েছিল। সেই সময়ি নিওমা - চুশুল এলাকায় স্থানীয় একটি ছোট নদী পার হচ্ছিল সেনা বাহিনীর T-72 ট্যাঙ্কটি। তখনই হঠাৎ করে হড়পা বানের জল আসে। ভাসিয় নিয়ে যায় ট্যাঙ্কটি। জলের স্তর এতটাই বেড়ে যায় যে ট্যাঙ্কটি ডুবে যায়।

প্রতিরক্ষা মন্ত্রকের কর্মকর্তারা জানিয়েছেন, একজন জুনিয়ার কমিশনড অফিসার ও চার জন-সহ মোট পাঁচ জন ভারতীয় সেনা ট্যাঙ্ক নিয়ে দৌলত বেগ ওল্ডি এলাকার নদী পারাপারের অনুশীনলের সময়ই দুর্ঘটনায় প্রাণ হারিয়েছে। পাঁচ জনেরই মৃতদেহ উদ্ধার করা হয়েছে। শোক প্রকাশ করেছেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং। তিনি বলেছেন, এই ঘটনায় তিনি মর্মাহত। টুইট করে তিনি বলেছেন , সেনা জওয়ানদের বলিদান দেশ কখনই ভুলবে না। শোকাহত পরিবারের সদস্যদের সমবেদনা জানিয়েছেন তিনি। পরিবারের পাশে থাকারও বার্তা দিয়েছেন রাজনাথ সিং।

সিমলায়, মালিয়ানা এলাকায় ভূমিধসের কারণে বেশ কয়েকটি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। কুল্লু এবং কিন্নর জেলাতেও ভূমিধসের কারণে রাস্তা অবরুদ্ধ এবং যান চলাচল বন্ধ হয়ে যায়।

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Hawker Eviction : মুখ্যমন্ত্রীর সময় দেওয়ার পরও, কৃষ্ণনগরে ভেঙে গুঁড়িয়ে দেওয়া হল ফুটপাতের দোকান
Daily Horoscope Live: ২৯ জুন শনিবার মেষ থেকে মীন রাশির কেমন কাটবে আজকের দিন, দেখুন জ্যোতিষ কথা
Nadia Bomb Blast: শান্তিপুরে বোমা বিস্ফোরণের ঘটনায় পুলিশের জালে গ্রেফতার এক অভিযুক্ত
Bongaon News : ফের গুজব! বারাসাত, দত্তপুকুর, বিরাটির পর এবার বনগাঁ! একি কাণ্ড
'এদের চোখের জলে আপনি ভেসে যাবেন' মমতাকে তীব্র আক্রমণে Suvendu Adhikari