অসমে দলবদল, অভিষেকের উপস্থিতিতে কংগ্রেস ছেড়ে তৃণমূলে এলেন রিপুন বোরা

অসম কংগ্রেসের প্রক্তন প্রধান রিপুন বোরা মনে করেন আগামী দিনে কংগ্রেস অপ্রাসঙ্গিক হয়ে যাবে। কংগ্রেসের আর কোনও রাজনৈতিক ভবিষ্যৎ থাকবে না। আর সেই কারণেই তিনি দল বদল করেছেন।

Web Desk - ANB | Published : Apr 17, 2022 12:58 PM IST

আবারও কংগ্রেসকে ভাঙিয়ে শক্তিশালী হল তৃণমূল কংগ্রেস। রবিবার অসম কংগ্রেসের প্রাক্তন প্রধান তথা রাজ্যসভার প্রাক্তন সাংসদ রিপুন বোরা কংগ্রেস থেকে ছেড়ে যোগ দেন তৃণমূল কংগ্রেসে। তৃণমূল কংগ্রেস সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতেই তিনি দল বদল করেন। সোশ্যাল মিডিয়ায় রিপুন বোরা লিখেছেন তিনি আজ থেকে তাঁর নতুন রাজনৈতিক সফর শুরু করছেন। 


আগেই রিপুন বোরা কলকাতায় এসেছিলেন। কলকাতায় দলের প্রধান কার্যালয়ে দলীয় নেতৃত্বের উপস্থিতিতেই রিপুন বোরা তৃণমূলে যোগ দিলেন। তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে জানান হয়েছে, রিপুন বোরাকে তৃণমূলে স্বাগত জানাতে পেরে তাঁরা আনন্দিত। অসমে পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন মন্ত্রী হিসেবে কাজের দীর্ঘ অভিজ্ঞতা রয়েছে তাঁর। এই দিন তিনি তৃণমূলে যোগ দিয়েছেন বলেও জানান হয়েছে। 

সূত্রের খবর অসম কংগ্রেসের প্রক্তন প্রধান রিপুন বোরা মনে করেন আগামী দিনে কংগ্রেস অপ্রাসঙ্গিক হয়ে যাবে। কংগ্রেসের আর কোনও রাজনৈতিক ভবিষ্যৎ থাকবে না। আর সেই কারণেই তিনি দল বদল করেছেন। রিপুন রোবার সঙ্গে অসমের বর্তমান মুখ্যমন্ত্রী হেমন্ত বিশ্বশর্মার সম্পর্ক খুবই ভালো। হেমন্ত বিশ্বশর্মা কংগ্রেস ছেড়ে বিজেপিতে যাওয়ার পরেই রিপুন বোরার সঙ্গে সুসম্পর্ক বজায় রেখেছেন।

অন্যদিকে হেমন্ত বিশ্বশর্মা জানিয়েছেন রিপুন বোরার দলবদলের বিষয়ে তিনি কিছুই বলতে পারবেন না। এটি কংগ্রেস ও তৃণমূলের আভ্যন্তরীণ বিষয়। অন্যদিকে সম্প্রতি হওয়া রাজ্যসভার নির্বাচনে কংগ্রেস বিধায়করা রিপুন বোরাকে ভোট দেননি। কংগ্রেস ও অল ইন্ডিয়া ইউনাইটেড ডেমোক্রেটিক ফ্রন্টের মধ্যে ক্রম ভোটিংএর কারণে তিনি হেরে গিয়েছিলেন। রাজ্যসভায় যাওয়ার স্বপ্ন ভেঙে গেছে। তবে এখনও রিপুন বোরা আসমের রাজনৈতিতে একটি গুরুত্বপূর্ণ নাম। সেই কারণে তাঁর তৃণমূলে যোগদানও রীতিমত গুরুত্বপূর্ণ। এর আগে সুস্মিতা দেব, মুকুল সাংমা কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছেন। বলা যেতেই পারে রিপুন বোরার ঘাসফুলে যোগদান তৃণমূলকে আরও শক্তিশালী করবে। 

Read more Articles on
Share this article
click me!