ইডির হাতে গ্রেফতার রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী! বাড়ি থেকে উদ্ধার ৩৬ লক্ষ টাকা, বিদেশি গাড়ি

হেমন্ত সোরেনের গ্রেপ্তারের খবর পাওয়া মাত্রই নতুন নেতা নির্বাচন করে সরকার গঠনের প্রস্তুতি নিয়েছে ক্ষমতাসীন জোট। এ জন্য রাজ্যপালের কাছে সময়ও চাওয়া হয়েছে।

Parna Sengupta | Published : Jan 31, 2024 3:42 PM IST

ঝাড়খণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনকে গ্রেফতার করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। বুধবার দুপুর দেড়টা থেকে তার কাঁকে রোডের বাসায় জিজ্ঞাসাবাদ করা হয়। এর পরে, সোরেনের উত্তরে অসন্তুষ্ট এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের কর্মকর্তারা তাকে গ্রেপ্তার করে। হেমন্ত সোরেনের গ্রেপ্তারের খবর পাওয়া মাত্রই তাঁর বাড়ির বাইরে উত্তেজনা বেড়েছে। মুখ্যমন্ত্রীর বাসভবনের বাইরে মোতায়েন সেনাদের সতর্ক করা হয়েছে। যদিও আনুষ্ঠানিকভাবে এখনও নিশ্চিত করা হয়নি। তবে ঘটনার গতিপ্রকৃতি সেইদিকেই ইঙ্গিত করছে।

রাজ্যপালের কাছে সময় চেয়েছেন

হেমন্ত সোরেনের গ্রেপ্তারের খবর পাওয়া মাত্রই নতুন নেতা নির্বাচন করে সরকার গঠনের প্রস্তুতি নিয়েছে ক্ষমতাসীন জোট। এ জন্য রাজ্যপালের কাছে সময়ও চাওয়া হয়েছে। রাত ৯টায় জোটের নেতাদের সঙ্গে দেখা করবেন রাজ্যপাল। রাজ্যপাল বৈঠকের জন্য সময় দিয়েছেন। জোটের নেতারা নতুন সরকারের পক্ষে দাবি জানাবেন। এতে চম্পাই সরেনকে মুখ্যমন্ত্রী করা যেতে পারে।

বেনামী গাড়ি এবং ৩৬ লক্ষ টাকা

সোমবার ইডি নতুন দিল্লির শান্তি নিকেতনে হেমন্ত সোরেনের বাড়ি থেকে ৩৬ লক্ষ টাকা নগদ, একটি BMW গাড়ি এবং কিছু নথি উদ্ধার করেছে। এ নিয়ে তাকে অনেক প্রশ্ন করে ইডি। নগদ টাকা এবং গাড়ি তার বলে অস্বীকার করেন সোরেন। এছাড়াও, রাঁচির বাদগাই এলাকায় প্রায় চার একর জমির মালিকানা নিয়ে জিজ্ঞাসা করা প্রশ্নের সোরেনের উত্তরে ইডি আধিকারিকরা সন্তুষ্ট ছিলেন না।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!