গান্ধীদের বিরুদ্ধে অভিযোগ দায়ের উত্তর প্রদেশ পুলিশের, মহাত্মার জন্মদিনে লড়াইয়ের বার্তা রাহুলের

  • গান্ধী জয়ন্তীতে সোশ্যাল মিডিয়ায় বার্তা রাহুল গান্ধী
  • মাথা নত করবেন না বলে বার্তা দিয়েছেন
  • রাহুল ও প্রিয়াঙ্কার বিরুদ্ধে অভিযোগ দায়ের
  • অভিযোগ দায়ের উত্তর প্রদেশ পুলিশের  

Asianet News Bangla | Published : Oct 2, 2020 5:28 AM IST

অন্যায় আর অবিচারের কাছে মাথা নত করবেন না। শুক্রবার সকালে গান্ধী জয়ন্তীতে সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে জানালেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। তিনি আরও বলেন, বিশ্বের কোনও শক্তিকেই তিনি ভয় পান না। কোনও রকম অন্যায়ের কাছে তিনি মাথা নত করবেন না। সত্যের সাহায্যেই মিথ্যাকে পরাজিত করবেন তিনি। অসত্যের বিরুদ্ধে সমস্ত লড়াইয়ে মুখোমুখি হবেন বলেও জানিয়েছেন তিনি। পাশাপাশি গান্ধী জয়ন্তীতে শুভেচ্ছাও জানিয়েছেন তিনি। মহাত্মা গান্ধীর ১৫১তম জন্মদিনে কিছুটা হলেও চড়া সুরেই সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়েছেন রাহুল গান্ধী। এদিন হিন্দিতে সোশ্যাল মিডিয়ায় বার্তা দেন রাহুল গান্ধী।


 উত্তর প্রদেশে প্রশাসনের উদ্দেশ্যেই রাহুল গান্ধীর এই বার্তা দিয়েছেন বলে মনে করছেন বিশেষজ্ঞরা। কারণ বৃহস্পতিবার উত্তর প্রদেশের দলিত নিহত নির্যাতিতা সঙ্গে দেখা করার উদ্দেশ্যে হাথরস যাওয়ার চেষ্টা করেছিলেন তিনি। অন্যবারের মত এবারও তাঁকে আটকে দেয় উত্তর প্রদেশ পুলিশ। পাশাপাশি যোগী রাজ্যের পুলিশ তাঁর সঙ্গে অশালীন আচরণ করেছিল। তাঁকে ধাক্কা দিয়ে ফেলে দিয়েছিল বলেও অভিযোগ উঠেছে। যমুনা এক্সপ্রেস ওয়ে থেকে রাহুল গান্ধী ও প্রিয়াঙ্কা গান্ধীকে আটক করে পুলিশ। এর আগেই দলিত নির্যাতনের অভিযোগ উঠলে উত্তর প্রদেশ যাওয়ার চেষ্টা করেছিলেন তিনি। কিন্তু তখনও তাঁকে বাধা দেওয়া হয়েছিল। এই ঘটনার প্রতিবাদেই রাহুল গান্ধী সরব হয়েছেন বলে মনে করা হচ্ছে। 

হাথরসে রাহুল আর প্রিয়াঙ্কাকে যেতে বাধা যোগীর পুলিশের, চরম উত্তপ্ত পরিস্থিতি গোটা এলাকা জুড়ে ...

রাহুল গান্ধীকে ধাক্কা মারল যোগীর পুলিশ, হাথরসে যাওয়ার পথে ১৪৪ ধারা ভাঙার অভিযোগে গ্রেফতার ...
অন্যদিকে উত্তর প্রদেশ পুলিশ রাহুল গান্ধী ও প্রিয়াঙ্কা গান্ধীর বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে। তাঁদের আটক করার ঘণ্টাখানেকের মধ্যেই গৌতমবুদ্ধ নগরে এইআইআর দায়ের করা হয়। ভাইবোনের বিরুদ্ধে ১৮৮, ২৬৯ ও ২৭০ ধারায় মামলা দায়ের হয়েছে। গতকাল ১৪৪ লঙ্গের অভিযোগে তাঁদের আটকে রাখা হয়েছিল। পরে ব্যক্তিগত বন্ডে তাঁরা ছাড়া পেয়েছিলেন। রাহুল গান্ধীদের পাশাপাশি ১৫০ জন কংগ্রেস কর্মীদের বিরুদ্ধেও অভিযোগ দায়ের করা হয়েছে।  

Share this article
click me!