'সনাতন ধর্মের বিরুদ্ধে কথা বলতে পারি না', কংগ্রেস ছেড়ে বিজেপিতে গিয়ে বার্তা গৌরব বল্লভের

গৌরব বল্লভ নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে লিখেছেন কংগ্রেস দল যে দিশাহীনতার পথে এগিয়ে যাচ্ছে তাতে তিনি স্বাচ্ছন্দ্য বোধ করতে পারছে না।

 

Saborni Mitra | Published : Apr 4, 2024 10:26 AM IST

সনাতন ধর্মের বিরুদ্ধে স্লোগান দিতে পারেন না। আর আগামী দিনেও পারবেন না। দেশের সম্পদ সৃষ্টিকারীদের বিরুদ্ধে কথা বলতে পারব না। এমন মন্তব্য করেই ভোটের আগে কংগ্রেসের সবকটি পদ থেকে ইস্তফা দিলেন কংগ্রেস মুখপাত্র গৌরব বল্লভ। পাশাপাশি হিন্দু বিরোধী আচরণের অভিযোগ তুলে এক হাত নিলেন রাহুল গান্ধী - মল্লিকার্জুন খাড়গের দলকে।

গৌরব বল্লভ নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে লিখেছেন কংগ্রেস দল যে দিশাহীনতার পথে এগিয়ে যাচ্ছে তাতে তিনি স্বাচ্ছন্দ্য বোধ করতে পারছে না। কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গেকে তিনি পদত্যাগপত্র পাঠিয়েছে। গোটা বিষয়টিতে তিনি দুঃখ পেয়েছেন বলেও জানিয়েছেন। তিনি আরও বলেছেন, তাঁর অনেক কথা বলার ছিল। কিন্তু তাঁর সংস্কার তাঁকে এজাতীয় পদক্ষেপ নিতে বাধা দিচ্ছে। তিনি আরও বলেছেন, সত্য গোপন করা অনুচিত। তিনি জানিয়েছেন তিনি দলের সমস্ত পদ ছাড়ার পাশাপাশি তিনি দলের প্রাথমিক সদস্যপদও তিনি ছেড়ে দিয়েছেন। তারপরই তিনি বিজেপিতে যোগ দান করেছেন।

গৌরব আরও বলেন, অযোগ্যায় রাম মন্দির নিয়ে কংগ্রেসের অবস্থান তাঁকে অবাক করেছে। দলের এই অবস্থানকে তাঁকে খুবই অস্বস্তিতে পড়তে হয়েছে। কারণ জন্মসূত্রে তিনি একটি হিন্দু ও পেশায় একজন শিভক্ষক। তাই কংগ্রেস ও তাঁর জোটসঙ্গীদের সনাতন ধর্মের বিরুদ্ধে কথা বলা তিনি মেনে নিতে পারছেন না। গৌরব আরও বলেছেন, রাজনীতি তিনি এসেছেন দেশের মানুষের সেবা করতে। কিন্তু তাঁর দল এখন দিশাহীন। দিশাহীন অবস্থায় এগিয়ে চলছে। দল থেকে ইস্তফা দেওয়া কংগ্রেস নেতা গৌরব বল্লভ বলেন, 'আমি সনাতন ধর্মে বিশ্বাসী। সনাতন বিরোধী স্লোগান তুলতে পারি না। দেশের সম্পদ সৃষ্টিকারীদের গালি দিতে পারি। তাই আমি কংগ্রেসের সদস্যপদ ছেড়ে দিয়েছি।'

সংসদীয় রাজনীতিতে পরিচিত নাম গৌরভ বল্লভ। তিনি জামশেদপুর ও রাজস্থানের উদয়পুর থেকে কংগ্রেসের টিকিটে লড়েছেন। তবে একবারও জিততে পারেননি। তবুও কংগ্রেস তাঁকে সর্বভারতীয় মুখপাত্রের পদে বসিয়ে ছিল।

 

Read more Articles on
Share this article
click me!