নীরবেই বাগদান সম্পন্ন গৌতম আদানির ছেলে জিৎ আদানির, বাগদত্তা হীরে ব্যবসায়ীর কন্যা

জিৎ ও দিভা তাদের বাগদান পর্বের অনুষ্ঠান ব্যক্তিগত পরিসরের মধ্যেই সীমাবদ্ধ রাখতে চেয়েছিলেন। গুজরাটের আমেদাবাদে একটি জমকালো অনুষ্ঠানের মধ্যে দিয়েই বাগদান পর্ব সম্পন্ন হয়েছিল।

 

Web Desk - ANB | Published : Mar 14, 2023 2:34 PM IST

হিন্ডেনবার্গ রিপোর্ট নিয়ে টানাপোড়েনের মধ্যে রয়েছে আদানি গ্রুপ। এই অবস্থায় গ্রুপের প্রধান গৌতম আদানির ছেলে সাতপাকে বাঁধা পড়লেন। জিৎ আদানি রবিবার বাগদান পর্ব সেরেছেন দিভা জাইমিন শাহের সঙ্গে। গুজরাটের আমেদাবাদে একটি জমকালো অনুষ্ঠানের মধ্যে দিয়েই বাগদান পর্ব সম্পন্ন হয়েছিল। তবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দুই পরিবারের সদস্য ও হাতেগোনা কয়েকজন অতিথি। দিভা জাইমিন হলেন, বিখ্যাত হীরে ব্যবসায়ী জাইমিন শাহের মেয়ে।

জিৎ ও দিভা তাদের বাগদান পর্বের অনুষ্ঠান ব্যক্তিগত পরিসরের মধ্যেই সীমাবদ্ধ রাখতে চেয়েছিলেন। তাই অনুষ্ঠানের সম্পর্কে তেমন কিছুই জানা যায়নি। তবে তাদের বাগদান অনুষ্ঠানের বেশ কিছু ছবি প্রকাশ্যে এসেছে। তাতে দেখা যাচ্ছে জিৎ আর দিভা দুজনেই ভারতীয় পোশাক পরেছিলেন। জিৎ-এর পরণে ছিল প্যাস্টেল নীল শেডের একটি কুর্তাসেট আর হালকা রঙের একটি এমব্রয়ডারি করা জ্যাকেট। আর ডিভা পরেছিলেন একটি লেহঙ্গা। সঙ্গে এমব্রয়ডারি করা একটি নীল রঙের দোপাট্টা।

জিৎ আদানি ইউনিভার্সিটি অফ পেনসিলভানিয়া স্কুল অফ ইঞ্জিনিয়ারিং অ্যান্ড অ্যাপ্লাইড সায়েন্সেস থেকে পড়াশোনা শেষ করেছেন। ২০১৯ সালে তিনি আদানি গ্রুপে যোগদান করেন। বর্তমানে তিনি গ্রুপ ফাইন্যান্সের ভাইস প্রেসিডেন্ট। আদানি গ্রুপের ওয়েবসাইট অনুযায়ী তিনি স্ট্র্যাটেজিক ফাইন্যান্স, ক্যাপিটাল মার্কেট ও রিস্ক অ্যান্ড গভর্নেন্স পলিসির দায়িত্বে রয়েছেন। একটি ওয়েবসাইটের দাবি জিৎ আদানি বিমানবন্দর ব্যবসার পাশাপাশি আদানি ডিজিটাল ল্যাবস-এর নেতৃত্বে রয়েছে। আদানি গ্রুপের গ্রাহকদের জন্য একটি সুপার অ্যাপও তৈরির কাজ চলছে তাঁর নেতৃত্বে।

দিভা জাইমিন হিরা কোম্পানি দীনেশ অ্যান্ড কো-প্রাইভেট লিমিটেডের মালিকের মেয়ে। মুম্বই ও সুরাটের পাশাপাশি বিদেশেও এই সংস্থার ব্যবসা রয়েছে। এটি প্রতিষ্ঠা করেছিলেন চিনু ডোসি ও দিনেশ শাহ।

কিন্তু জিৎ আদানির বাগদান পর্ব এমই সময় হল যখন হিন্ডেনবার্গ রিপোর্টের কারণে আদানি গোষ্ঠীর শেয়ার মূল্য অনেকটাই পড়েগেছে। বর্তমানে লসে রান করছে বলেও অনেকে মনে করছে। যদিও হিন্ডেনবার্গ রিপোর্টের পরে আদানি সংস্থার পক্ষ থেকে সাইফ দিয়েছিলেন গৌতম আদানি। তিনি বলেছিলেন তাঁর কোম্পানি কোনও রকম বেআইনি কাজ করেনি। পাশাপাশি গ্রাহকদের পাশে থাকারও বার্তা দিয়েছিলেন তিনি।

আরও পড়ুনঃ

বাসন্তীর পুজোর সময় এই পাঁচটির একটি জিনিস কিনুন, দূর্গার আশীর্বাদে আর্থিক সমস্যার সমাধান হবে

'আমি সিপিএম-এর একটা ক্যাডারের চাকরি খাইনি', চাকরি-হারাদের প্রতি সমেবেদনা মমতার

TMC: নিয়োগ দুর্নীতিকাণ্ডে পার্থর পরে বড় পদক্ষেপ তৃণমূলের, কুন্তল-শান্তনুকে বহিষ্কার

Share this article
click me!