Gautam Gambhir: 'আমরা আপনাকে এবং আপানার পরিবারকে শেষ করে দেব' গৌতম গম্ভীরকে খুনের হুমকি ISIS কাশ্মীরের

প্রাক্তন ভারতীয় ক্রিকেটার গৌতম গম্ভীরকে খুনের হুমকি দিল আইএসআইএস কাশ্মীর। শুধু তাঁকেই নয় তাঁর পরিবারকে ও শেষ করে দেওয়ার হুমকি দেওয়া হয়েছে বলে অভিযোগ। এই ঘটনার পরিপ্রেক্ষিতে দিল্লির রাজেন্দ্রনগর থানা ও জেলা ডিসিপির কাছে অভিযোগ জানিয়েছেন গৌতম গম্ভীর। ইমেলের মাধ্যমে এই হুমকি দেওয়া হয়েছে বলে জানা গেছে। 
 

Riya Dey | Published : Nov 24, 2021 9:48 AM IST / Updated: Nov 24 2021, 04:03 PM IST

ভারতের প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীর (Gautam Gambhir)। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের পর রাজনীতির ময়দানে পা রাখেন গৌতম গম্ভীর (Gautam Gambhir)। বর্তমানে পূর্ব দিল্লির বিজেপি সংসদ তিনি।  এবার তাকেই প্রাণ নাশের হুমকি দেওয়া হল। গৌতম গম্ভীরকে (Gautam Gambhir) খুনের এই হুমকি হয়েছে খুনের হুমকি (Murder Threat) দিয়েছে ইসলামিক স্টেট- আইএসআইএস (ISIS) জঙ্গি সংগঠনের কাশ্মীর শাখা। ঘটনাটি ঘটার সঙ্গে সঙ্গেই দিল্লি পুলিশের সাথে যোগাযোগ করেন গম্ভীর এবং বিষয়টি নিয়ে দিল্লির রাজেন্দ্রনগর থানা ও জেলা ডিসিপির কাছে অভিযোগ ও দায়ের করেন তিনি। অভিযোগ পাওয়ার পরই বিষয়টি নিয়ে তদন্ত শুরু করেছে পুলিশ। এই প্রসঙ্গে ডিসিপি সেন্ট্রাল শ্বেতা চৌহান জানিয়েছেন যে সাংসদ গৌতম গম্ভীরের (Gautam Gambhir) বাড়ির বাইরের সুরক্ষা বলয় বাড়ানো হয়েছে৷ তিনি আরও জানিয়েছেন, যে ইমেল থেকে হুমকি পাঠানো হয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে।

গৌতম গম্ভীর (Gautam Gambhir) দাবি করেছেন যে তাঁর কাছে আইএসআইএসের তরফে একটি ইমেল এসে পৌঁছায় এবং যেখানে খুব স্পষ্টভাবেই খুনের হুমকি দেওয়া আছে।  এখানেই শেষ নয়, তিনি আর ও বলেন যে, সেই ইমেলে (Email) কেবল তাঁর জীবন নাশের কথাই জানানো হয় নি।  এর পাশাপাশি তাঁর পরিবারের লোককে খুনের কথা ও বলা হয়েছে। বিজেপি সাংসদের অভিযোগ পেয়ে বর্তমানে সেই ইমেলের আইপি অ্যাড্রেস খুঁজে বের করার চেষ্টা চালাচ্ছে পুলিশ। ইমেলে গৌতম গম্ভীরকে (Gautam Gambhir) লেখা হয়েছে যে, 'আমরা আপনাকে এবং আপনার পরিবারকে শেষ করে ফেলব।' ইমেলের শেষে কারোর নাম না ইমেলের কোনো সাবজেক্ট ও ছিল না বলে জানিয়েছেন গম্ভীর। 

আরও পড়ুন- Delhi: আজ মোদী-মমতার বৈঠক, BSF ইস্যু সহ কী কী বিষয়ে আলোচনা হওয়ার সম্ভাবনা

তবে এই প্রথম নয় এর আগেও এরম হুমকির (Threat) চিঠি পেয়েছিলেন গৌতম গম্ভীর (Gautam Gambhir)। এর আগে ২০১৯-এ হুমকি চিঠি পেয়েছিলেন তিনি। সে সেময় আন্তর্জাতিক একটি নম্বর থেকে তাঁকে হুমকি (Threat)  দেওয়া হয়েছিল বলে অভিযোগ। ২০১৯ সালে লোকসভা নির্বাচনে বিজেপির (BJP) টিকিট থেকে পূর্ব দিল্লি সংসদীয় ক্ষেত্র থেকে ভোটে জিতেছিলেন ২০১১ সালের বিশ্বকাপ জয়ী এই ক্রিকেটার। সাধারণত সোজা সাপটাভাবেই নিজের মতামত তুলে ধরতে বেশি পছন্দ করেন গম্ভীর। শুধু তাই নয়, জনসমক্ষে তার মতামত উত্থাপন করতে কখনই সংকোচ করেন না তিনি। গম্ভীর প্রায়শই কাশ্মীরে ভারতীয় সশস্ত্র বাহিনীর সাথে একাত্মতা প্রকাশ করেছেন এবং পাকিস্তানি সংস্থার সমালোচনা করেছেন নির্দ্বিধায়। 

আরও পড়ুন- Digital India: ৬ বছরে আধারে বাঁচল ১.৭৮ লক্ষ কোটি টাকা, চালু হয়ে গেল ৫৮টি আধার কেন্দ্র

সম্প্রতি কিছুদিন আগেই নভজোত সিং সিধু (Navjot Singh Sidhu) পাক প্রধানমন্ত্রী ইমরান খানকে (Imran Khan) 'নিজের বড় ভাই' বলে সম্বোধন করেন। এই ঘটনায় সিধুকে তীব্র কটাক্ষ করেন গম্ভীর।  সোশ্যাল মিডিয়ায় গম্ভীর লেখেন, 'আগে নিজের সন্তানকে বর্ডারে পাঠান তারপর একটি সন্ত্রাসবাদী দেশের প্রধানকে ভাই বলে সম্বোধন করুন।' এছাড়া ও টি-২০ বিশ্বকাপ চলাকালীন ভারত- পাকিস্তান ম্যাচ (India- Pakistan Match) ঘিরে নানান উত্তেজনার সৃষ্টি হয়েছিল। ভারতে থাকা বেশ কিছুজন পাকিস্তানের জয়ে উচ্ছাস প্রকাশ করেছিলেন।  সেই ঘটনাকে তীব্র ভাষায় নিন্দা জানিয়েছিলেন গম্ভীর। এবার এই সকল ঘটনার পরই এই হুমকি সত্যি চিন্তা বাড়াচ্ছে। 

আরও পড়ুন- Parliament: ক্রিপ্টোকারেন্সিসহ ২৬টি বিল পেশ হবে সংসদে, থাকছে কৃষি আইন প্রত্যাহার বিল

আরও দেখুন- Mamata Banerjee: দিল্লিতে মমতার সঙ্গে দেখা করলেন জাভেদ আখতার সঙ্গে ছিলেন সুধীন্দ্র কুলকার্ণিও
 

Read more Articles on
Share this article
click me!