Goa Assembly Election 2022: কোন পথে মনোহর পারিক্করের ছেলে উৎপল, বিজেপির তালিকা থেকে 'নিখোঁজ'

বিজেপির প্রার্থী তালিকা প্রকাশের পরেও পানাজি কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বীতা করার বিষয়ে অনড় রয়েছেন উৎপল। তিনি বলেছেন তিনি এই আসন থেকেই গোয়া বিধানসভা ভোটে লড়াই করতে চান। আগামী কয়েক দিনের মধ্যেই তিনি নিজের অবস্থান স্পষ্ট করবেন বলেও জানিয়েছেন। 

Saborni Mitra | Published : Jan 20, 2022 10:25 AM IST / Updated: Jan 20 2022, 11:30 PM IST

বিজেপির (BJP) সঙ্গে মনোমালিন্য ক্রমশই প্রকাশ্যে আসছে গোয়ার তিনবারের মুখ্যমন্ত্রী প্রায়াত মনোহর পারিক্করের (Manohar Parrikar) ছেলে উৎপল পারিক্করের (Utpal Parrikar)। গোয়া বিধানসভা নির্বাচনে (Goa Assembly Elecyion 2022) বিজেপি প্রার্থী হিসেবে লড়াই করতে চেয়েছিলেন তিনি। কিন্তু প্রথম থেকেই তাঁর দাবি ছিল বাবা মনোহর পারিক্করের নির্বাচনী কেন্দ্র পানাজি (Panaji)। গোয়া বিধানসভা নির্বাচনের জন্য বৃহস্পতিবারই চূড়ান্ত প্রার্থী তালিকা (Candidate List) প্রাকশ করেছে বিজেপি। ৪০ আসনের গোয়া বিধানসভার (Goa Assembly) জন্য ৩৪ জন ভোট প্রার্থীর নাম ঘোষণা করেছে বিজেপি।  কিন্তু সেখানে নাম নেই উৎপল পারিক্করের। পানাজি আসন থেকে বিজেপি প্রার্থী করেছে আতানাসিও বাবুশ মানসেরাটকে।  মোট কথা বিজেপি মনোহর পারিক্করের ছেলেকে বিধানসভা ভোটে লড়ার টিকিট দিল না। 

নির্বাচনী নির্ঘণ্ট প্রকাশের আগে থেকে গোয়ায় বিতর্কে কেন্দ্র ছিল পানাজি কেন্দ্রটি। কারণ এই কেন্দ্র থেকে একাধিকবার ভোটে জিতেছিলেন মনোহর পারিক্কর। তাঁর ছেলে উৎপল নির্বাচনী নির্ঘণ্ট প্রকাশের আগে থেকেই এই কেন্দ্র থেকে বিজেপির টিকিটে লড়াই করার আবেদন জনিয়েছিলেন। অন্যদিকে বিজেপির গোয়ার শীর্ষ নেতৃত্বও জানিয়েছিলেন এই আসন থেকে প্রার্থী করা হবে আতানাসিও বাবুশ মানসেরাটকে । যা নিয়ে প্রবল আপত্তি জানিয়েছিলেন উৎপল। তিনি বলেছিলেন তাঁরা প্রয়াত বাবার কেন্দ্র থেকে বিজেপি একজন অপরাধীকে দাঁড় করাতে চাইছে গেরুয়া শিবির। যাইহোক উপকূলবর্তী কেন্দ্র শাসিত এই অঞ্চলে প্রার্থী তালিকা প্রকাশের পরেও সেই একই বিষয় নিয়ে বিতর্ক রয়ে গেছে। 


বিজেপির প্রার্থী তালিকা প্রকাশের পরেও পানাজি কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বীতা করার বিষয়ে অনড় রয়েছেন উৎপল। তিনি বলেছেন তিনি এই আসন থেকেই গোয়া বিধানসভা ভোটে লড়াই করতে চান। আগামী কয়েক দিনের মধ্যেই তিনি নিজের অবস্থান স্পষ্ট করবেন বলেও জানিয়েছেন। 

বাবার মতই ইঞ্জিনিয়ার উৎপল পারিক্কর। বেশ কয়েক দিন ধরে তিনি গোয়ার পানাজিতে অবস্থান করে রয়েছে। নির্বাচনে লড়াই করারও প্রস্তুতিও নিয়েছেন বলে ঘনিষ্ট  সূত্রের খবর। স্থানীয়দের সঙ্গেও কথা বলেছেন তিনি। কিন্তু বিজেপি তাঁকে এখনও পর্যন্ত প্রার্থী করেনি। গোয়ার মুখ্যমন্ত্রী তথা বিজেপি নেতা প্রমোদ সাওয়ান্ত উৎপল পারিক্করকে অবিলম্বে বিজেপির শীর্ষ নেতৃত্বের সঙ্গে কথা বলতে বলেছেন বলেও গেরুয়া শিবির সূত্রের খবর। 

গোয়া বিধানসভা নির্বাচনে বিজেপির মূল প্রতিপক্ষ কংগ্রেস। একই সঙ্গে এই কেন্দ্র শাসিত অঞ্চলে ভোট যুদ্ধে রয়েছে মমতা বন্দ্যোপাঘ্যায়ের তৃণমূল কংগ্রেস ও অরবিন্দ কেরজিওয়ালের আম আদমি পার্টি।ও যদিও কংগ্রেস জানিয়েছে গোয়ায় বিজেপি ও কংগ্রেসের মধ্যেই লড়াই হবে। 

UP poll 2022: 'মোদী তাঁর আদর্শ', বিজেপিতে যোগ দিয়েই প্রধানমন্ত্রীর প্রশংসায় পঞ্চমুখ অপর্ণা যাদব
Shocking Video: অধ্যক্ষ-অধ্যাপকের হাতাহাতি, সরকারি কলেজের সিসিটিভি ফুটেজ দেখে অবাক নেটদুনিয়া

Republic Day 2022: সাধারণতন্ত্র দিবসের প্যারডে কেন বাতিল কেরলের ট্যাবলো, জেনে নিন ৫টি কারণ

Share this article
click me!