Goa Election 2022: 'এই পথ বাছতে বাধ্য করেছে পরিস্থিতি', বললেন গোয়ার নির্দল প্রার্থী উৎপল পারিক্কর

সংবাদ সংস্থা এএনআই-এর সঙ্গে কথা বলা সময় তিনি জানিয়েছেন পানাজিক মানুষের জন্য তিনি কাজ করতে। পানাজির মানুষকে একটি ভালো বিকল্প দিতে চান। সেই কারণেই তিনি এই কেন্দ্র থেকে নির্দল প্রার্থী হিসেবে লড়াই করার সিদ্ধান্ত নিয়েছেন। বৃহস্পতিবার দিন মনোহর পারিক্করের ছেলে পানাজি কেন্দ্র থেকে মনোনয়নপত্র দাখিল করেছেন। 

Web Desk - ANB | Published : Jan 29, 2022 1:38 PM IST

'পরিস্থিতি তাঁকে বাধ্য করেছে পানাজি  বিধানসভা (Panaji Seat) কেন্দ্র থেকে নির্দল প্রার্থী (Independent Candidate) হিসেবে লড়াই করতে'। শনিবার গোয়া বিধানসভা নির্বাচনের (Goa Assembli Election) আগে তেমনই জানিয়েছেন গোয়ার (Goa) প্রয়াত মুখ্যমন্ত্রী মনোহর পারিক্করের (Manohar Parrikar)  ছেলে উৎপল পারিক্কর (Utpal Parrikar)। তিনি আরও বলেছেন পানাজি বিধানসভার প্রতিটি পরিবারের কাছে তিনি যাবেন। তাঁদের সঙ্গে কথা বলে তাঁদের সমস্যা বোঝার চেষ্টা করবেন। 

সংবাদ সংস্থা এএনআই-এর সঙ্গে কথা বলা সময় তিনি জানিয়েছেন পানাজিক মানুষের জন্য তিনি কাজ করতে। পানাজির মানুষকে একটি ভালো বিকল্প দিতে চান। সেই কারণেই তিনি এই কেন্দ্র থেকে নির্দল প্রার্থী হিসেবে লড়াই করার সিদ্ধান্ত নিয়েছেন। বৃহস্পতিবার দিন মনোহর পারিক্করের ছেলে পানাজি কেন্দ্র থেকে মনোনয়নপত্র দাখিল করেছেন। তবে অন্য সূত্রের খবর ছিল  আম আদমি পার্টির (AAP) প্রধান অরবিন্দ কেজরিওয়াল উৎপল পারিক্করের সঙ্গে যোগাযোগ করেছেিলেন। সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে তিনি বলেছেন উৎপল চাইলে আপ-এর প্রার্থী হয়ে ভোটে লড়াই করতে পারেন। মরোহর পারিক্করকে তিনি সম্মান করেন বলেও জানিয়েছেন। একই সঙ্গে মনোহর পারিক্করের সঙ্গে বিজেপি খারাপ ব্যবহার করেছে- ব্যবহার করে ছুঁড়ে ফেলে দিয়েছে বলেও জানিয়েছেন তিনি। 

গত সপ্তাহে বিজেপির প্রাথমিক সদস্যপদ ছেড়েছেন তিনি। বিজেপি উৎপল পারিক্করকে পানাজির টিকিট দেয়নি। এই কেন্দ্রের প্রার্থী হওয়ার জন্য দীর্ঘ দিন ধরেই দাবি জানিয়ে আসছিলেন। তাঁর বক্তব্য ছিল এটি তাঁর বাবার বিধানসভা কেন্দ্র। তাঁর বাবার অসমাপ্ত কাজ করার জন্য এই কেন্দ্র থেকে তিনি প্রার্থী হবে। অন্যদিকে বিবেজিপ তাঁর পরিবর্তে টিকিট দিয়েছে বাবুশ মনসেরেটকে। এই প্রার্থী নিয়েই তাঁর ক্ষোভ ছিল। তিনি বলেছিলেন, তাঁর বাবার মতাদর্শের সঙ্গে মেলে না প্রার্থী মতাদর্শ। 

যদিও বিজেপির পক্ষ থেকে বলা হয়েছে পানাজি ছাড়া দুটি আসনের প্রস্তাব দেওয়া হয়েছিল উৎপল পারিক্কর। কিন্তু তাতে কোনও গুরুত্ব দেননি তিনি। কিন্তু দলের সিদ্ধান্ত অনুযায়ী পানাজির প্রার্থী করা হয়েছে জয়ী বিধায়ক বাবুশকে। তাঁকে এই কেন্দ্র থেকে সরিয়ে দেওয়া সম্ভব নয়। তারপরই বিজেপি ছেড়ে নির্দল প্রার্থী হিসেবে লড়াই করার সিদ্ধান্ত নিয়েছিলেন তিনি। 

আগামী ১৪ ফেব্রুয়ারি গোয়া বিধানসভা কেন্দ্রের নির্বাচন। ৪০ আসনের গোয়া বিধানসভায় বিজেপির মূল প্রতিদ্বন্দ্বী কংগ্রেস। রয়েছে তৃণমূল কংগ্রেস ও আম আদমি পার্টিও। 

Share this article
click me!