Goa Election 2022: টিকিট না পেয়ে অবশেষে বিজেপি ত্যাগ, দল ছাড়ার কারণ জানালেন উৎপল পারিক্কর

উৎপল আরও বলেন তাঁর সামনে লড়াই ব়ব়়ই কঠিন। তাঁর বাবা পানাজি কেন্দ্র থেকে পাঁচবার বিধায়ক হয়েছিলেন। কিন্তু বিজিপে তাঁর বাবার সেই কঠিন লড়াইয়ের দিনগুলি ভুলে গেছে বলেও জানিয়েছেন। তিনি আরও বলেন গতউপনির্বাচনে তাঁর বিজেপি কিছু অদ্ভুত কারণ দেখিয়ে তাঁকে পানাজি কেন্দ্র থেকে প্রার্থী করেনি। কিন্তু সেইসময় তিনি দলের কথা শুনে চুপ করেছিলেন। 

Asianet News Bangla | Published : Jan 22, 2022 9:35 AM IST

গোয়া বিধানসভা নির্বাচনের (Goa Election 2022) আগেই বিজেপি (BJP) ত্যাগ করলেন গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী ও প্রয়াত কেন্দ্রীয় মন্ত্রী মনোহর পারিক্করের (Manohar Parikkar) ছেলে উৎপল পারিক্কর (Utpal Parrikar)। তবে এখনই তিনি কোনও রাজনৈতিক দলে নাম লেখাচ্ছেন না। তবে নির্বাচনে তিনি একাই প্রতিদ্বন্দ্বিতা করবেন বলেও জানিয়েছেন। বাবার কেন্দ্র পানাজি বিধানসভা আসন (Panaji Assembly) থেকে নির্দল প্রার্থী হিসেবেই ভোট যুদ্ধে সামিল হবেন বলেও জানিয়েছেন তিনি। 

শুক্রবারই তিনি বিজেপি ত্যাগ (Quits BJP) করেন বলেও জানিয়েছেন। উৎপল পারিক্কর বলেছেন গত ৩০ বছর ধরে বিজেপির সঙ্গে ছিলেন তিনি। নির্বাচনের সময়ও গেরুয়া শিবিরে থাকতে যথাসাধ্য চেষ্টা করেছিলেন। সেইজন্য দলকে  সমস্ত কিছু বোঝানোর চেষ্টা তিনি করেছেন বলেও জানিয়েছেন। গত ৩০ বছর বিজেপির যেসব নেতা কর্মীদের সঙ্গে কাজ করেছেন তাদেরও বিদায় জানিয়েছে শুভকামনা করেছেন। তিনি আরও বলেন তিনি পানাজির সাধারণ মানুষের সঙ্গে সর্বদা উপক্ষোগ করেন। সেই জন্যই তিনি এই কেন্দ্র থেকেই তাঁর বাবার মতই বিজেপির হয়ে লড়াই করার স্বপ্ন দেখেছিলেন। কিন্তু তা সম্ভব হয়নি। তাই এই সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছেন বলেও জানিয়েছেন। 

উৎপল আরও বলেন তাঁর সামনে লড়াই ব়ব়়ই কঠিন। তাঁর বাবা পানাজি কেন্দ্র থেকে পাঁচবার বিধায়ক হয়েছিলেন। কিন্তু বিজিপে তাঁর বাবার সেই কঠিন লড়াইয়ের দিনগুলি ভুলে গেছে বলেও জানিয়েছেন। তিনি আরও বলেন গতউপনির্বাচনে তাঁর বিজেপি কিছু অদ্ভুত কারণ দেখিয়ে তাঁকে পানাজি কেন্দ্র থেকে প্রার্থী করেনি। কিন্তু সেইসময় তিনি দলের কথা শুনে চুপ করেছিলেন। কিন্তু এবার আর তা সম্ভব নয় বলেও জানিয়েছেন। তিনি আরও বলেছেন তাঁর বাবার পাঁচবারের জয়ী কেন্দ্র থেকে যাঁকে গেরুয়া শিবির প্রার্থী করেছে তাঁকেও মেনে নেওয়া যায় না। কারণ সেই ব্যক্তি সুবিধেভোগী দল থেকে এসেছে। বাবার মূল্যবোধ বাঁচিয়ে রাখতেই তিনি এই সিদ্ধান্ত নিয়েছেন বলেও জানিয়েছেন উৎপল পারিক্কর। 

অন্যদিকে মহারাষ্ট্র প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবীশ আগেই বলেছেন উৎপলের সঙ্গে তিনি কথা বলেছিলেন। দুটি বিকল্প আসনের প্রস্তাবও বিজেপির পক্ষ থেকে দেওয়া হয়েছিল। সেই প্রস্তাব উৎপলের মেনে নেওয়া উচিৎ বলেও জানিয়েছেন তিনি। তিনি আরও বলেছেন বিজেপির রাজ্য ও শীর্ষ নেতৃত্ব মনোহর পারিক্করের পরিবারকে যেথেষ্ট সম্মান করে বলেও দাবি করেছেন। তাই উৎপলের বিদ্রোহ করা ঠিক নয়। 

অন্য সূত্রের খবর ইতিমধ্যেই আম আদমি পার্টির (AAP) প্রধান অরবিন্দ কেজরিওয়াল উৎপল পারিক্করের সঙ্গে যোগাযোগ করেছে। সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে তিনি বলেছেন উৎপল চাইলে আপ-এর প্রার্থী হয়ে ভোটে লড়াই করতে পারেন। মরোহর পারিক্করকে তিনি সম্মান করেন বলেও জানিয়েছেন। একই সঙ্গে মনোহর পারিক্করের সঙ্গে বিজেপি খারাপ ব্যবহার করেছে- ব্যবহার করে ছুঁড়ে ফেলে দিয়েছে বলেও জানিয়েছেন তিনি। 

বাবার মতই ইঞ্জিনিয়ার উৎপল পারিক্কর। বেশ কয়েক দিন ধরে তিনি গোয়ার পানাজিতে অবস্থান করে রয়েছে। এই কেন্দ্র থেকে নির্বাচনে লড়াই করারও প্রস্তুতিও নিয়েছেন বলে ঘনিষ্ট  সূত্রের খবর। স্থানীয়দের সঙ্গেও কথা বলেছেন তিনি। বিজেপির প্রার্থী তালিকা হয়েছিল বৃহস্পতিবার। তার পরের দিনই তিনি নিজের সিদ্ধান্ত ঘোষণা করেছেন। 

UP Elections 2022: যাদবদের শক্ত ঘাঁটি কারহাল থেকেই যোগীকে চ্যালেঞ্জ, প্রার্থী হতে পারেন অখিলেশ

আট দিনে মোদীকে দুটো চিঠি মমতার, কেন্দ্রের IAS ক্যাডার সংশোধনে আপত্তি মুখ্যমন্ত্রীর

UP Elections 2022: বড় সিদ্ধান্ত বিজেপির, দুটি দলের সঙ্গে জোট বেঁধেই উত্তর প্রদেশে ভোট-লড়াই

Share this article
click me!