Republic Day 2022: রহস্যময় পাক পতাকার উপরে লেখা ফোন নম্বর, জম্মুর সাম্বা সেক্টরে তীব্র আতঙ্ক

প্রজাতন্ত্র দিবসের (Republic Day 2022) ৪ দিন আগে, জম্মুর (Jammu) সাম্বা সেক্টরে (Samba Sector) মিলল রহস্যময় পাকিস্তানি পতাকা (Pakistani National Flag)। তার উপরে লেখা রয়েছে ৪ টি হোয়াটসঅ্যাপ নম্বরও। 
 

Web Desk - ANB | Published : Jan 22, 2022 7:34 AM IST / Updated: Jan 22 2022, 01:08 PM IST

প্রজাতন্ত্র দিবসের (Republic Day 2022) আর মাত্র ৪ দিন বাকি। দেশজুড়ে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। বিশেষ করে, পাকিস্তান ও চিন সীমান্তবর্তী এলাকাগুলিতে জারি হয়েছে রেড এলার্ট। যে কোনও রকম সন্ত্রাসবাদী হামলা (Terrorist Attack) ঠেকাতে সম্পূর্ণ সজাগ রয়েছে সেনাবাহিনী (Indian Army)। সীমান্ত এলাকায় প্রতিটি তৎপরতার উপর নজরদারি চলছে। তার মধ্যেই শনিবার সকালে, জম্মুর (Jammu) সাম্বা সেক্টরে (Samba Sector), হঠাৎ করেই মিলল একটি পাকিস্তানি জাতীয় পতাকা (Pakistani National Flag)। তার উপরে আবার লেখা রয়েছে ৪ টি হোয়াটসঅ্যাপ নম্বরও। আর এই পাক পতাকা উদ্ধারের ঘটনাকে কেন্দ্র করে, এলাকায় রীতিমতো আতঙ্কের পরিবেশ তৈরি হয়েছে। 

জায়গাটি রঘুচক সীমান্ত (Raghuchak Border) থেকে ৬-৭ কিলোমিটার দূরে। স্থানীয় বাসিন্দারাই ওই পাকিস্তানি পতাকাটি প্রথম দেখতে পান। তাঁরা দাবি করেছেন, ওই পতাকার উপরে লেখা ওই ৪টি ফোন নম্বরই পাকিস্তানি। পতাকার উপরে ওই নম্বরগুলিতে যোগাযোগ করার নির্দেশ রয়েছে। সাম্বা এলাকার স্থানীয় পঞ্চায়েত প্রধান পুলিশকে ওই পাক পতাকাটির বিষয়ে জানান। খবর পেয়ে অবিলম্বে ঘটনাস্থলে পৌঁছে, পাকিস্তানি পতাকাটি উদ্ধার করে পুলিশ। ওই এলাকার বাসিন্দাদেরও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। 

আরও পড়ুন - Srinagar Station: পৃথিবীতে নেমে এল স্বর্গ, ছবি শেয়ার করলেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব, দেখুন

আরও পড়ুন - UK News: 'গ্রেফতার করতে হবে অমিত শাহ ও জেনারেল নারাভানে'কে, বিলেতে উঠল যুদ্ধপরাধের অভিযোগ

আরও পড়ুন - Pakistani Terrorists Killed: কুলগাম এনকাউন্টারে নিকেশ জঙ্গি আদপে পাকিস্তানি, মিলল প্রচুর তথ্য

পাকিস্তানি পতাকাটি ওই জায়গা কোথা থেকে এল, কারা এনে সেখানে ফেলল, কাদের উদ্দেশ্যে ফেলল, কাদেরকে ওই ফোন নম্বরগুলিতে যোগাযোগ করার নির্দেশ দেওয়া হয়েছে, এর সঙ্গে কোনও জঙ্গি সংগঠনের যোগ আছে কিনা - এই সকল প্রশ্নের এখনও কোনও উত্তর নেই তদন্তকারীদের কাছে। তবে, পুলিশের পক্ষ থেকে জম্মু ও কাশ্মীরের জনগণকে আতঙ্কিত না হওয়ার জন্য আবেদন করা হয়েছে। উপত্যকার পুলিশ বলেছে, সন্ত্রাসবাদীদের ঘৃণ্য পরিকল্পনা, কখনই সফল হতে দেওয়া হবে না। এর জন্য পুলিশ ও নিরাপত্তা বাহিনী পুরোপুরি প্রস্তুত রয়েছে।

প্রতি বছরই প্রজাতন্ত্র দিবসের আগে সন্ত্রাসবাদী আশঙ্কা থাকে। সেই হুমকির প্রেক্ষিতে পূর্ণ নিরাপত্তা ব্যবস্থাও গ্রহণ করা হয়। এবারও তার ব্যতিক্রম নয়। পাকিস্তানি জঙ্গি গোষ্ঠীরা এর আগে বহুবার এই সময়ে ভারতে হামলা চালানোর চেষ্টা করেছে। এবারও তার ব্যতিক্রম নয়, বরং রাজস্থান, উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ডের আসন্ন নির্বাচনের কারণে, নিরাপত্তা সংক্রান্ত ঝুঁকি আরও বেড়েছে। গোয়েন্দা তথ্য অনুযায়ী নির্বাচনের সভা-সমিতি এবং গুরুত্বপূর্ণ নেতাদের নিশানা করছে জঙ্গিরা। পাক অধিকৃত কাশ্মীরের (PoK) জঙ্গিগোষ্ঠীগুলির পাশাপাশি, খালিস্তানি জঙ্গি (Khalistani Terrorists) গোষ্ঠীগুলিকেও, ভারতের সীমান্তবর্তী রাজ্যগুলিতে সক্রিয় করার চেষ্টা চালাচ্ছে পাক গুপ্তচর সংস্থা আইএসআই (Pakistani ISI)। 
 

Read more Articles on
Share this article
click me!