নাথুরাম গডসের সঙ্গে দাউদ ইব্রাহিমকে একই আসনে বসালেন জেডিইউ নেতা, টার্গেট বিজেপি

নাথুরাম গডসে যদি ভারত মাতার সন্তান হয় তাহলে দাউদ ইব্রাহিমও ভারত মাতার সন্তান। গিরিরাজ সিং-এর মন্তব্যের তীব্র সমালোচনা বিহারের জেডিইউ নেতার।

 

Web Desk - ANB | Published : Jun 10, 2023 10:17 AM IST / Updated: Jun 10 2023, 04:00 PM IST

জেডিইউ নেতা নীরজ কুমার বলেছেন, 'যদি কেউ দাবি করে যে নাথুরাম গডসের মত ব্যক্তি মাদার ইন্ডিয়ার সন্তান, তাহলে চম্বলের ডাকাত বীরাপ্পন, আন্ডারওয়ার্ল্ড ডন দাউদ ইব্রাহিম, ভারতের টাকা হাতিয়ে পালানো বিজয় মালিয়ার মত লোকও ভারত মাতার যোগ্য সন্তান।' তিনি আরও বলেন, গডসে, বীরাপ্পন, দাউদ ও বিজয় মালিয়ারা বিজেপির প্রিয়তম পাত্র হতেই পারে। তাতে তাঁর কোনও আপত্তি নেই। কিন্তু ভারত মাতার যোগ্য সন্তান হলেন, শহিদ ভগত সিং, আশফাকুল্লা খান, রাম প্রসাদ বিসমিল ও প্রফুল্ল চাকির মত বিপ্লবীরা।

কেন্দ্রীয় গামোন্নয়ন ও পঞ্চায়েতি রাজ মন্ত্রী গিরিরাজ সিং শুক্রবার ছত্তিশগড়ের বস্তারে একটি অনুষ্ঠানে গডসেকে ভারত মাতার যোগ্য সন্তান বলে চিহ্নিত করেছিলেন। বিহারের গুরুত্বপূর্ণ বিজেপি নেতা বলেছিলেন 'গডসে গান্ধী হত্যাকারী হয়ে থাকলেও তিনি ভারতর মাতার সন্তান। তিনি ভারতে জন্মগ্রহণ করেছিলেন। কিন্তু তিনি বাবর বা আওরঙ্গজেবের মত আক্রমণকারী ছিলেন না। ' এই মন্তব্যের পাল্টা হিসেবে বিহারেরও জেডিইউ নেতা বলেন, 'আরঙ্গজেব , শাহজাহান বা আকবর সকলেই এই দেশের মাটিতেই জন্মগ্রহণ করেছিলেন। বিজেপিকে ইতিহাস পড়তে হবে। ইতিহাস বিকৃত করা ঠিক নয়।'

আবারও আলোচনায় নাথুরাম গডসে। মহাত্মা গান্ধী নাথুরাম গডসে ভারতের সুসন্তান। কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিং এই মন্তব্য করেছিলেন। তারপরই গিরিরাজ সিং-এর সমালোচনায় সরব হয়েছে বিহারের ক্ষমতাসীন জনতা দল (ইউনাইটেড)এর এক নেতা। তিনি বিজেপি নেতাকে কটাক্ষ করে নাথুরাম গডসেকে বীরাপ্পন, দাউদ ইব্রাহিম, বিজয় মালিয়ার সঙ্গে একই আসনে বসিয়েছেন। তিনি বলেছেন নাথুরাম গডসে যদি ভারতের যোগ্য সন্তান হয় তাহলে এদের মত অপরাধীরাও ভারতের যোগ্য সন্তান।

তবে শুধুমাত্র জেডিইউ নেতাই নয় কংগ্রেসও নিশানা করেছে বিজেপিকে। প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী ও রাজ্যসভার সদস্য কপিশ সিবালও গিরিরাজ সিং-কে নিশানা করে বলেন, 'এর মানে কী ভারতে জন্মগ্রহণকারী যে কেউ হত্যা করার ছাড়পত্র পাবে? আর সে ভারত মাতার সন্তান হয়ে যাবে!' কপিল সিবাল আরও বলেন, গিরিরাজ সিং নাথুরাম গডসেকে একজন ভাল মানুষ বলেও দাবি করেছেন। এই পিছনে মূল উদ্দেশ্য হল আরএসএস-এর মতামত ছড়িয়ে দেওয়া। সিবাল আরও বলেন, আরএসএস ব্রিটিশদের সাহায্যের প্রস্তাব দিয়েছিল। তারা কীভাবে মহাত্মা গান্ধীকে স্বীকার করে নেবে। মহাত্মা গান্ধীর মানসিকতা আর নীতি ছিল সম্পূর্ণ আরএসএস বিরোধী।

সম্প্রতি আরঙ্গজেব ও টিপু সুলতান বনাম নাথুরাম গডসে নিয়ে উত্তপ্ত সোশ্যাল মিডিয়ায়। আরঙ্গজেব ও টিপু সুলতানকে নিয়ে একাধিক পোস্টের বিরুদ্ধে সরব হয়েছে হিন্দুত্ববাদী সংগঠনগুলি। যা নিয়ে সরব হয়েছে মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবীশও। তিনি বলেছেন আরঙ্গজেবের সুনাম যদি করা হয় তাহলে এজতীয় প্রতিক্রিয়া হতে বাধ্য। বিজেপি নেতার এই মন্তব্যের প্রতিবাদে সরব হায়দরাবাদের সাংসদ আসাদউদ্দিন ওয়াইসি। তিনি বলেন, বিজেপি নেতারা একেকজন বিশেষজ্ঞ। তাদের গডসের সন্তান বলে ডাকা হত। ওয়াইসির এই মন্তব্যের প্রতিবাদ জানিয়েছে মন্তব্য করেছিলেন গিরিরাজ সিং।

আরও পড়ুনঃ

রাজস্থানের রাজনীতিতে 'গুজব', শচীন পাইলটের নতুন দল নিয়ে দাবি কংগ্রেসের

Defence News: প্রতিরক্ষায় শক্তিশালী-আত্মনির্ভর ভারত, দেখুন দেশের সেনা বাহিনীর হাতে কী কী মিসাইল রয়েছে

আবায়া পরা নিয়ে উত্তাল কাশ্মীরের স্কুল, জঙ্গিদের হুমকির পরে ক্ষমা চেয়ে পিছু হাঁটতে বাধ্য স্কুলের প্রধান

Share this article
click me!