দুর্দান্ত খবর সরকারি কর্মীদের জন্য, চাপের মধ্যেই ছয় মাসের DA-বকেয়া সব মেটানোর ঘোষণা মুখ্যমন্ত্রীর

লোকসভা ভোটের আগেই সরকারি কর্মীদের ডিএ বাড়িয়েছে কেন্দ্র সরকার। বর্তমানে পঞ্চাশ শতাংশ হারে ডিএ পাচ্ছেন কেন্দ্রের কর্মীরা। এবার রাজ্যের কর্মচারিদের জন্য ভালো খবর। ছয় মাসের DA, বকেয়া সব মেটানো হবে, চাপের মাঝেই এবার বিরাট ঘোষণা মুখ্যমন্ত্রীর।

Parna Sengupta | Published : Aug 22, 2024 6:07 AM IST

110

লোকসভা ভোটের আগেই সরকারি কর্মীদের ডিএ বাড়িয়েছে কেন্দ্র সরকার। বর্তমানে পঞ্চাশ শতাংশ হারে ডিএ (DA) বা মহার্ঘ ভাতা পাচ্ছেন কেন্দ্রের কর্মীরা।

210

ফের একবার ডিএ বাড়ানো হতে পারে সেপ্টেম্বর মাসে। সেই অপেক্ষায় রয়েছেন কেন্দ্রীয় সরকারি কর্মীরা।

310

আর এই আবহেই এবার এই রাজ্য সরকারি কর্মীদের জন্যও করা হল বড় ঘোষণা। লাগাতার ডিএ বৃদ্ধির দাবির মাঝে এবার মুখ্যমন্ত্রী জানালেন আগামী ছয় মাসের মধ্যে রাজ্যের আর্থিক অবস্থা স্থিতিশীল হয়ে যাবে।

410

তারপরই বাড়তি এরিয়ার এবং ডিএ দেওয়া হবে। ২০২৫ সালের শুরুর দিকেই সরকারি কর্মচারীরা মহার্ঘ ভাতা এবং এরিয়ার পেয়ে যাবেন বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

510

তিনি জানিয়েছেন, যে সময় তার সরকার ক্ষমতায় আসে, তখন তাদের উপর প্রায় এক লাখ কোটি টাকার বোঝা ছিল। সেই পরিস্থিতিতেও তিনি সরকারি কর্মীদের কথা মাথায় রেখেছেন।

610

কয়েক দফায় রাজ্য সরকারি কর্মচারীদের সাত শতাংশ ডিএ বৃদ্ধি করেছে তার সরকার। খুব শীঘ্রই কর্মচারীদের এরিয়ার এবং ডিএ দেওয়ার পাশাপাশি চলতি বছর থেকেই ৭৫ বছরের ঊর্ধ্বে পেনশনভোগীদের এরিয়ার দেওয়ার পরিকল্পনা করা হচ্ছে

710

ওদিকে একদিকে যখন কেন্দ্রের সাথে তাল মিলিয়ে একাধিক রাজ্য সরকারও ডিএ বৃদ্ধির ঘোষণা করছে সেখানে পশ্চিমবঙ্গের রাজ্য সরকারি কর্মীরা ষষ্ঠ বেতন কমিশনের আওতায় ১৪ শতাংশ হারে ডিএ পাচ্ছেন।

810

বিগত বহু মাস থেকেই কেন্দ্রীয় সরকারি হারে মহার্ঘ ভাতার (Dearness Allowance) দাবি করে আসছেন বাংলার সরকারি কর্মীরা। তবে সুরাহা হয়নি।

910

বর্তমানে সুপ্রিম কোর্টে ঝুলছে রাজ্য সরকারি কর্মীদের ডিএ মামলা। কবে সেই মামলার জট খুলবে তা জানা নেই কারও।

1010

হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রী সুখবিন্দর সিং সুখুর এই ঘোষণায় এখন খুশির হাওয়া সরকারি কর্মীদের মধ্যে। বেতন বৃদ্ধির অপেক্ষায় দিন গুনছেন তাঁরা।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos