গুজরাট নির্বাচনে কংগ্রেসের কোন্দল তুঙ্গে, টিকিট না পেয়ে নির্দল প্রার্থী হওয়ার হুমকি নেতার

গুজরাট বিধানসভা নির্বাচনে বিজেপির মত কংগ্রেসের দলীয় কোন্দল প্রকাশ্যে। টিকিট না পেতে দলীয় নেতাদের ওপর ক্ষোভ। নির্দল প্রার্থী হওয়ার হুমকি কংগ্রেস নেতার।

Web Desk - ANB | Published : Nov 17, 2022 7:16 AM IST

গুজরাট বিধানসভা নির্বাচনে টিকিট বিলিকে কেন্দ্র করে দলীয় কোন্দল ক্রমশই প্রকাশ্যে আসছে কংগ্রেসের। যা নিয়ে রীতিমত বিদ্রোহী হয়ে উঠেছে একের পর এক বিধায়ক ও কংগ্রেস নেতা। বেশ কয়েক জন কংগ্রেস নেতার অভিযোগ দলের নেতা বীরেন্দ্র রাঠোর অর্থের পরিবর্তে উত্তর গুজরাটে টিকিট বিক্রির সঙ্গে যুক্ত। আর সেই কারণেই দলের যোগ্য প্রার্থীদের টিকিট হাতছাড়া হচ্ছে বলেও অভিযোগ তাঁর। যদিও এই অভিযোগ অস্বীকার করেছেন বীরেন্দ্র রাঠোর।

কংগ্রেসের এক ভবেশ প্যাটেল নেতা প্রকাশ্যেই বলতে শুরু করেছেন, টিকিট বিতরণ হয়েছে সম্পূর্ণ অস্বচ্ছ নীতিতে। কিন্তু দলের পক্ষ থেকে প্রথম থেকেই বলা হয়েছিল টিকিট নিয়ে সর্বদা স্বস্থ থাকবে দলের রাজ্যস্থরের নেতারা। কিন্তু তা হয়নি। আর সেই কারণেই তিনি উত্তর গুজরাটের মেহসান এলাকা থেকে টিকিট পাননি। আর সেই কারণেই উষ্মা প্রকাশ করেন তিনি। রীতিমত ক্ষুব্ধ ভূপেশ প্যাটেল অবশ্য জানিয়েছেন, কংগ্রেস যদি তাঁকে টিকিট না দেয় তাহলে তাঁর অনুগামীরা যদি চান তাহলে তিনি নির্দল প্রার্থী হয়ে ভোটে দাঁড়াতে পারেন।

শুধু কংগ্রেস নয়, কয়েক দিন আগেই বিজেপিতে টিকিট নিয়ে ক্ষোক্ষ প্রকাশ করেছিলেন দলীয় নেতারা। বিজাপুর আসন ঘুরে রীতিমত প্রকাশ্যে এসেছিল দ্বন্দ্ব। পিআই প্যাটেল ও সুরেশ প্যালেটের সঙ্গে তাদের অনুগামীরা রমনভাই প্যাটেলকে টিকিট দেওয়া নিয়ে ক্ষোভ প্রকাশ করেছিলেন। অন্যদিকে টিকিট না পেয়ে মোদীর ঘনিষ্ট হিসেবে দাবি করেও দল ছাড়া হুমকি দিয়েছেন আরও এক বিধায়ক। তিনিও নির্দল প্রার্থী হিসেবে দাঁড়ানোর কথা বলেছেন।

আগামী ১ ও ৫ ডিসেম্বর গুজরাট বিধানসভা নির্বাচন। ফল প্রকাশ হবে ৮ ডিসেম্বর। কংগ্রেস ইতিমধ্যেই সর্বশেষ প্রার্থী তালিকা প্রকাশ করেছে। একই সঙ্গে স্টার প্রচারকের নামেও তালিকা প্রকাশ করেছেন।

গুজরাট নির্বাচন কংগ্রেসের পাশাপাশি বিজেপির কাছেও বড় চ্যালেঞ্জের। কারণ বিজেপির কাছে যা ক্ষমতা ধরে রাখার লড়াই কংগ্রেসের কাছে তাই ক্ষমতায় ফেরার লড়াই। কিন্তু কংগ্রেসের ও বিজেপির এই যুদ্ধে তৃতীয় শক্তি হিসেবে আত্মপ্রকাশ করতে চলেছে অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টি। আপও নির্বাচনের জন্য ১৮১ জনের নামের তালিকা প্রকাশ করেছে।

আরও পড়ুনঃ

'তৃণমূল করলে তবেই বাংলাদেশীদের ভোটার লিস্টে নাম', দলীয় কর্মিসভায় নিদান বিধায়কের

শ্রদ্ধা খুনে তদন্তে ১০টি তথ্যপ্রমাণ, একই সঙ্গে কিছু প্রশ্নের উত্তর উত্তর খুঁজছে দিল্লি পুলিশ

প্রেমিকের সাহায্যে স্বামীকে গুলি করে খুন, চারবছর ধরে স্বামীর দেহ বাড়ির মধ্যে লুকিয়ে রেখেছিল স্ত্রী

 

 

 

Share this article
click me!