গুজরাটে দ্বিতীয় দফার ভোটেও মোদী-করিশ্মা অব্যাহত, দেখুন প্রধানমন্ত্রীর ছবিগুলি

গুজরাটে দ্বিতীয় দফার ভোটেও ভোট দিতে গিয়ে নজর কাড়লেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিনও সামনে এল মোদী করিশ্মার। মোদীকে দেখতে রাস্তার দুই ধারে ছিল উৎসাহী জনতার ভিড়।

Web Desk - ANB | Published : Dec 5, 2022 9:05 AM IST

19
ভোট দিলেন মোদী


নিজের কেন্দ্র অহমেদাবাদে ভোট দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিন সকালে তিনি ভোট দিতে যান। সেই সময়ই তাঁকে দেখতে আর শুভেচ্ছা জানাতে উৎসাহী জনতার ভিড় ছিল রাস্তার দুই ধারে। রানিপ এলাকার  নিশান পাবলিক স্কুলের বুথে ভোট দেন প্রধানমন্ত্রী মোদী।

29
রাস্তার দুই ধারে মাানুষের ঢল

 
রাস্তার দুই ধারে মানুষের ঢল। মোদীকে দেখতে উৎসাহী জনতার ভিড় ছিল। বাড়ির বারান্দা ছিল ভিড়ে ঠাসা । প্রধানমন্ত্রীকে একবার চোখের দেখা দেখতে মানুষ অপেক্ষা করেছিলেন।

39
৪. মোবাইলে ছবি তোলার হিড়িক

 মোদী শুভেচ্ছা জানান ও ছবি তোলেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রাস্তার দুই ধারে দাঁড়িয়ে থাকা মানুষদের দেখে হাত নাড়েন। পাল্টা তাঁরা স্বাগত জানান। মোদী দেখে নিজের হাতে মুঠো ফোনে ছবি তুলতে ব্যস্ত হয়ে পড়েন অনেকে। তারা নিজদের সেলফোনে প্রধানমন্ত্রীর ছবি তুলতে ব্যস্ত হয়ে পড়েন। 

49
ভোট দেন মুখ্যমন্ত্রী


ভোট দেন গুরজাটের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল। তিনি ভোট দেন শিলাজ অনুপম স্কুলে।  এদিন গুজরাটে ভোট দেবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ভোট দেবেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। 

59
দ্বিতীয় দফার ভোটার


দ্বিতীয় দফায় গুজরাট বিধানসভার ৯৩টি কেন্দ্রে ভোট গ্রহণ হচ্ছে। ৮৩৩ জন প্রার্থীর ভাগ্য পরীক্ষা হচ্ছে এই দিন।  দ্বিতীয় দফায় ২,৫১ কোটি ভোটার নিজের মতামত জানাবেন ভোটবাক্সে। দ্বিতীয় দফায় প্রথম ভোট দেবেন প্রায় ৬ লক্ষ ভোটার। জানিয়েছে নির্বাচন কমিশন। 

69
ভাগ্য পরীক্ষা হবে


দ্বিতীয় দফায় এই দফায় ভাগ্য পরীক্ষা হবে দলিত নেতা জিগনেশ মেবানি , কংগ্রেস প্রার্থী হিসেবে তিনি লড়াই করছেন ভেদগ্রাম। কেন্দ্র থেকে। বিধানসভার বিরোধী নেতা সুখরাম রাবতের ভাগ্য পরীক্ষা হবে এদিন। তিনি লড়াই করছেন জেতপুর কেন্দ্র থেকে। এছড়াই দ্বিতীয় দফায় স্টার প্রার্থীদের মধ্যে রয়েছেন, গুজরাটের বর্তমান মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল, তাঁর কেন্দ্র ভীরগ্রাম। রয়েছে কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দেওয়া পাতিদার নেতা হার্দিক প্যাটেল ও বিজেপি প্রার্থী আপলেশ ঠাকুর। 

79
নজরে আহমেদাবাদ


দ্বিতীয় দফায়র ভোট গ্রহণ শাসক দল বিজেপির কাছে যেমন গুরুত্বপূর্ণ, তেমনই গুরুত্বপূর্ণ বিরোধী দল কংগ্রেস আর আম আদমি পার্টির কাছে। তবে সবথেকে গুরুত্বপূর্ণ হল আমেদাবাদের ১৬টি আসন। ১৯৯০ সাল থেকেই এই আসনগুলিতে বিজেপি একচ্ছত্র আধিপত্য বজায় রেখেছে।
 

89
আহমেদাবাদে আধিপত্য বিজেপির


২০১২ ও ২০১৭ সালে আমেদাবাদে বিজেপি আধিপত্যতে ধীরে ধীরে পা রাখতে শুরু করেছিল কংগ্রেস। আগের বিধানসভা নির্বাচনে এই কেন্দ্রে কংগ্রেস চারটি আসন পেয়েছে। 
 

99
ফল প্রকাশ


দুটি দফায় ভোট হয় গুজরাটে। প্রথম দফায় হয়েছিল ১ ডিসেম্বর। দ্বিতীয় দফা হয় ৫ ডিসেম্বর। ফল প্রকাশ হবে ৮ ডিসেম্বর। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos