'ওয়াশিং স্টাইল যোগী কা', উত্তরপ্রদেশ নির্বাচনে বিজেপির অনন্য জিঙ্গল-ভিডিও, দেখুন

উত্তরপ্রদেশ নির্বাচন ২০২২ (UP Elections 2022)-এর আগে একটি অভিনব প্রচারমূলক ভিডিও তৈরি করল বিজেপির (BJP)। যোগী আদিত্যনাথের (Yogi Adityanath) সেই প্রচার ভিডিও শেয়ার করলেন আরপিজি গোষ্ঠীর (RPG Group) চেয়ারপার্সন হর্ষ গোয়েঙ্কা (Harsh Goenka)। 
 

Web Desk - ANB | Published : Feb 13, 2022 4:30 AM IST / Updated: Feb 13 2022, 10:42 AM IST

প্রচারে বাকিদের ১ গোল দিয়ে দিয়েছে বিজেপি। শনিবার উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনের (UP Elections 2022) আগে বিজেপির (BJP) একটি অভিনব প্রচারমূলক ভিডিও শেয়ার করলেন আরপিজি গোষ্ঠীর (RPG Group) চেয়ারপার্সন হর্ষ গোয়েঙ্কা (Harsh Goenka)। প্রচারমূলক ভিডিওটি করা হয়েছে টেলিভিশন বিজ্ঞাপনের ধাঁচে। বিভিন্ন বিজ্ঞাপনের কালজয়ী ক্লাসিক জিঙ্গলগুলি ব্যবহার করে যোগী আদিত্যনাথ (Yogi Adityanath) সরকারের সাফল্য এবং নরেন্দ্র মোদী (Narendra Modi) ও যোগী আদিত্যনাথের ডবল ইঞ্জিন সরকারের ব্যাপক প্রশংসা করা হয়েছে এই প্রচার ভিডিওয়। 

উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচন ২০২২-এর ভোটগ্রহণ শুরু হয়ে গিয়েছে গত ১০ ফেব্রুয়ারি থেকে। মোট সাতটি পর্যায়ে হবে ভোটগ্রহণ, চলবে ৭ মার্চ পর্যন্ত। ১০ মার্চ হবে ভোট গণনা। ভারতে সবচেয়ে বেশি জনসংখ্যার রাজ্য উত্তরপ্রদেশের (Uttar Pradesh) বিধানসভা নির্বাচন, আগামী লোকসভা নির্বাচনের প্রেক্ষিতে খুবই গুরুত্বপূর্ণ হিসাবে ধরা হচ্ছে। ২০১৭ সালের বিধানসভা নির্বাচনে সহজেই জয় পেয়েছিল বিজেপি, রাজ্যের মুখ্যমন্ত্রীর দায়িত্ব নিয়েছিলেন যোগী আদিত্যনাথ ওরফে অজয়​​মোহন বিস্ত। এবারের নির্বাচন হচ্ছে করোনা মহামারির তৃতীয় তরঙ্গের মধ্যেই। তাই নির্বাচন কমিশন সমস্ত রকম শারীরিক সভা-সমিতি বাতিল করেছে। তার বদলে জোর দেওয়া হয়েছে ভার্চুয়াল প্রচারে, সোশ্যাল মিডিয়া প্রচারে। আর এই ক্ষেত্রে এই বিজ্ঞাপনী ভিডিওর ধাঁচে তৈরি প্রচার ভিডিও সেরা এমনটাই মনে করছেন হর্ষ গোয়েঙ্কা।  

আরও পড়ুন - 'ভয় পেয়েছেন অখিলেশ, মনে পড়ছে গুন্ডাদের', আজম খান প্রসঙ্গে তীব্র আক্রমণ অনুরাগ ঠাকুরের

আরও পড়ুন - সভার ভিড় কি ভাড়া করা, ট্রোলিং-এর মুখে অখিলেশ যাদব - বড় প্রশ্ন তুলে দিল ভাইরাল ভিডিও

আরও পড়ুন - 'বন্ধ করুন নাহলে আমরা করব', সিএএ বিক্ষোভ নিয়ে শীর্ষ আদালতে জোর ধাক্কা যোগী সরকারের

তিনি যে ভিডিওটি শেয়ার করেছেন তাতে ডিটারজেন্ট পাউডার নিরমার বিজ্ঞাপনী সঙ্গীত, ভিক্স ক্যান্ডির বিজ্ঞাপনী সঙ্গীত, ভিকো টারমারিক ক্রিমের বিজ্ঞাপনী সঙ্গী, ভিকো বজ্রদন্তির বিজ্ঞাপনী সঙ্গীত, নেরোলাক পেইন্টস এবং লাইফবয় সাবানের বিজ্ঞাপনের গান ব্যবহার করা হয়েছে। ভিডিওটিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের জুটির দারুণ প্রশংসা করা হয়েছে। এই ২ মিনিটের ভিডিওয়, 'অপরাধের রাজ্য থেকে মুক্তি' এবং 'মহিলাদের সুরক্ষা'য় অ্যান্টি-রোমিও স্কোয়াড তৈরির মতো বিষয়গুলি-সহ, মুখ্যমন্ত্রী হিসাবে যোগী আদিত্যনাথের সমস্ত কৃতিত্বকে তুলে ধরা হয়েছে। 

হর্ষ গোয়েঙ্কা ভিডিওটি শেয়ার করে দাবি করেছেন, ২০২২ সালের বিধানসভা নির্বাচনের আগে এই বিজ্ঞাপন প্রচারের মাধ্যমে নিশ্চিতভাবে বিজেপি বাকি দলগুলিকে একটি গোল দিয়েছে। উত্তরপ্রদেশে ভার্চুয়াল সমাবেশে ত্রিমাত্রিক প্রয়ুক্তি বা থ্রিডি টেকনোলজি ব্যবহারের পরিকল্পনা করেছে বিজেপি। সমাজবাদী পার্টি এবং কংগ্রেসদল জোর প্রচার চালাচ্ছে সোশ্যাল মিডিয়ায়। এই বিষয়ে বিএসপি একটু পিছিয়ে আছে। প্রচারের এই গোল, নির্বাচনের ফলাফলকে কতটা প্রভাবিত করে, সেটাই এখন দেখার।

Read more Articles on
Share this article
click me!