কালী মূর্তির পায়ের কাছে রাখা কাটা মুণ্ডু, নরবলি কি না জানতে শুরু তদন্ত

তেলেঙ্গানার নালগোন্ডা জেলার চিন্তপল্লি মণ্ডলের গোল্লাপল্লি গ্রামে মেট্টু মহাকালী মন্দিরে দেবী মহাকালীর মূর্তির পায়ের কাছে একজন ব্যক্তির কাটা মুণ্ডু উদ্ধার করা হয়েছে।

Web Desk - ANB | Published : Jan 11, 2022 1:56 PM IST

রাস্তার পাশেই রয়েছে দেবী মহাকালীর মন্দির (Mahakali Temple)। আর সেই মূর্তির পায়ের কাছেই রাখা আছে এক ব্যক্তির কাটা মুণ্ডু (Head Of A Man)। ঠিক যেন কোনও হরর ছবির দৃশ্য। না তবে এটা কোনও সিনেমা নয়, একেবারে বাস্তবেই ঘটেছে এই ঘটনা। আর সেই ভয়াবহ ঘটনারই সাক্ষী থাকল তেলেঙ্গানা (Telangana)। এই ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। 

তেলেঙ্গানার নালগোন্ডা জেলার চিন্তপল্লি মণ্ডলের (Chinthapally Mandal) গোল্লাপল্লি গ্রামে মেট্টু মহাকালী মন্দিরে (Mahakali Temple) দেবী মহাকালীর মূর্তির (Goddess Kali) পায়ের কাছে একজন ব্যক্তির কাটা মুণ্ডু উদ্ধার করা হয়েছে। মা কালীর পায়ের কাছে যেভাবে কাটা মুণ্ডু রাখা হয়েছিল তা দেখে পুলিশের অনুমান মাকে তুষ্ট করার জন্যই ওই ব্যক্তিকে বলি দেওয়া হয়েছে। তারপর তাঁর কাটা মুণ্ডু মায়ের মূর্তির কাছে রেখে যায় অভিযুক্তরা। যদিও এখনও পর্যন্ত নিহতের কোনও পরিচয় পাওয়া যায়নি। 

আরও পড়ুন- আমেরিকার সবুজ সংকেত, ভারতের সুস্বাদু আম রফতানি হবে সেদেশে

স্থানীয় এক পুরোহিত সেই মুণ্ডু প্রথমে দেখতে পেয়েছিলেন। আসলে প্রতিদিনই রাস্তার পাশে থাকা ওই মন্দিরে পুজো করতেন তিনি। ১০ জানুয়ারিও পুজো করতে যান। ঠিক সেই সময় মায়ের মূর্তির পায়ের কাছে ওই কাটা মুণ্ডুটি দেখতে পান। এরপর তিনিই খবর দেন পুলিশকে। ঘটনাস্থানে পুলিশ পৌঁছে সেই মুণ্ডু উদ্ধার করে নিয়ে যায়। এমনকী, স্থানীয়দের দাবি, মাকে তুষ্ট করার জন্য ওই ব্যক্তিকে বলি দেওয়া হয়েছে। তারপর তাঁর মুণ্ডু মায়ের মূর্তির কাছে রেখে যায় অভিযুক্তরা। ইতিমধ্যেই ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। মৃতের পরিচয় জানার চেষ্টা করছে তারা। আটটি দলে ভাগ হয়ে সব জায়গা থেকে মৃতের পরিচয় জানার চেষ্টা করছেন তদন্তকারীরা। 

দেভারাকোন্ডার ডিএসপি আনন্দ রেড্ডি জানিয়েছেন, মৃতের বয়স ৩০ থেকে ৩৫ বছরের মধ্যে। কিন্তু, এখনও পর্যন্ত তাঁর ধড়ের কোনও খোঁজ পাওয়া যায়নি। শুরু হয়েছে তল্লাশি। অভিযুক্তরা অন্য কোথাও তাঁকে খুন করে এরপর কাটা মুণ্ডু ওই এলাকায় নিয়ে এসে রেখে গিয়েছে বলে প্রাথমিক তদন্তের পর জানিয়েছেন তিনি। 

আরও পড়ুন- বানরের হাতে আড়াই মাসের শিশুর মর্মান্তিক মৃত্যু, ছিনিয়ে নিয়ে ফেলে দিল চৌবাচ্চায়

দেবীমূর্তির পাদদেশে কাটা মুণ্ডু পাওয়া যাওয়ায় স্বাভাবিক ভাবেই চাঞ্চল্য ছড়িয়েছে এলাকাজুড়ে। ঘটনার সূত্র খুঁজে বের করতে পুলিশ বিশেষ দল ও ডগ স্কোয়াড মোতায়েন করেছে। মন্দিরের আশপাশে থাকা সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখা হচ্ছে। এদিকে ওই ব্যক্তির পরিচয় জানার জন্য কাটা মুণ্ডুর ছবি পুলিশের তরফে শেয়ার করা হয়েছিল। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে সেই ছবি।

এদিকে পুলিশের তরফে শেয়ার করা ছবি দেখার পরই থানায় যোগাযোগ করেন সুরিয়াপেটের এক বাসিন্দা। তাঁদের দাবি ২ বছর আগে তাঁদের বাড়ি ছেড়ে পালিয়ে গিয়েছিলেন মানসিক ভারমাস্যহীন এক ব্যক্তি। তাঁর মুখের আদলের সঙ্গে ওই মুণ্ডুর মিল রয়েছে বলে পুলিশকে জানান তাঁরা। তবে সব দিক খতিয়ে দেখছে পুলিশ। 

Share this article
click me!