Kedarnath: কেদারনাথে হেলিপ্যাডের উপর হঠাৎ এলোমেলো ঘুরতে শুরু করল হেলিকপ্টার, তারপর? ভাইরাল ভিডিও

অক্ষয় তৃতীয়ায় খুলে গিয়েছে কেদারনাথ মন্দির। হাজার হাজার পুণ্যার্থী কেদারনাথ দর্শনে যাচ্ছেন। এরই মধ্যে ঘটে গেল ভয়ঙ্কর বিপত্তি।

Soumya Gangully | Published : May 24, 2024 11:08 AM IST / Updated: May 24 2024, 06:25 PM IST

পাহাড়ের কোল থেকে উঠে আসছিল হেলিকপ্টার। হেলিপ্যাডে তৈরি ছিলেন কর্মীরা। অবতরণের জন্য তৈরি হচ্ছিল হেলিকপ্টার। এই পর্যন্ত সব ঠিক ছিল। কিন্তু অবতরণের আগের মুহূর্তে হঠাৎই এলোমেলোভাবে ঘুরতে শুরু করল হেলিকপ্টার। ঠিক যেন লাট্টু! শূন্যে পাক খেতে খেতে হেলিপ্যাড থেকে বেরিয়ে গেল হেলিকপ্টার। সেই হেলিকপ্টারে ছিলেন ৬ জন যাত্রী। ঘুরতে ঘুরতে হেলিকপ্টারটি হেলিপ্যাডের বাইরে ঘাসজমিতে কোনওরকমে জরুরি অবতরণ করল। ফলে বড় দুর্ঘটনা এড়ানো সম্ভব হল। হেলিকপ্টারটি যদি পাহাড়ের দিকে চলে যেত, তাহলে কয়েক হাজার ফুট নীচে পড়ে যেত। সেক্ষেত্রে সবারই প্রাণ হারানোর আশঙ্কা থাকত। জমির দিকে হেলিকপ্টারটি চলে যাওয়ায় সবারই প্রাণরক্ষা হল। কেউ এই ঘটনায় আহত হননি। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে এই ভিডিও। সবাই হেলিকপ্টারটির জরুরি অবতরণের দৃশ্য দেখে হতবাক হয়ে গিয়েছেন।

কোনওরকমে এড়ানো গেল বিপত্তি

রুদ্রপ্রয়াগের জেলা বিপর্যয় মোকাবিলা দফতরের আধিকারিক জানিয়েছেন, ‘কেস্ট্রেল অ্যাভিয়েশন কোম্পানির একটি হেলকিপ্টার শুক্রবার সকালে সিরসি হেলিপ্যাড থেকে শ্রী কেদারনাথ ধামের উদ্দেশ্যে রওনা হয়। সকাল ৭টা বেজে ৫ মিনিট নাগাদ যান্ত্রিক ত্রুটির জন্য জরুরি অবতরণ করতে বাধ্য হয় হেলিকপ্টারটি। এই হেলিকপ্টারে ৬ জন যাত্রী ছিলেন। শ্রী কেদারনাথ ধামে হেলিপ্যাড থেকে প্রায় ১০০ মিটার দূরত্বে জরুরি অবতরণ করতে বাধ্য হন পাইলট।’

 

 

হেলিকপ্টারে বিপত্তির তদন্ত

হেলিকপ্টারের পাইলট কল্পেশ জানিয়েছেন, অবতরণের ঠিক আগে হাইড্রলিক ফেলিয়োর হয়। এর ফলেই নিয়ন্ত্রণ হারিয়ে ঘুরতে শুরু করে হেলিকপ্টারটি। পাইলটের তৎপরতাতেই ঘাসজমিতে জরুরি অবতরণের ফলে বড় বিপদ এড়ানো সম্ভব হয়েছে। হেলিকপ্টারটির সামান্য ক্ষতি হয়েছে। তবে যাত্রীদের কোনও ক্ষতি হয়নি। এই ঘটনার তদন্ত শুরু করছে ডিরেক্টরেট জেনারেল অফ সিভিল অ্যাভিয়েশন।

 

 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Kedarnath Temple: কেদারনাথ মন্দিরের সম্পর্কে ৬টি অজানা তথ্য, জেনে আশ্চর্য হবেন আপনিও

কেদারনাথ ধাম যাচ্ছেন, তবে যাত্রার সময় এই বিষয়গুলি অবশ্যই মনে রাখুন

কেদারনাথ মন্দিরের ওপর ভয়াবহ তুষারধস, ফিরে এল ২০১৩ সালের মতো আতঙ্ক

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Suvendu Adhikari : 'নিশীথকে হারাতে EVM বদল করেছে জেলাশাসক' গুরুতর অভিযোগ শুভেন্দুর
Suvendu Adhikari Live: কোচবিহারে ঘরছাড়া বিজেপি কর্মীদের সঙ্গে সাক্ষাৎ শুভেন্দুর, দেখুন সরাসরি
BJP Live : সাংবাদিকদের মুখোমুখি শমীক ভট্টাচার্য, কী অভিযোগ করছেন, দেখুন সরাসরি
Suvendu Adhikari : 'এই চোর TMC-র কাছে কেউ আত্মসমর্পণ করবে না' কোচবিহারে বড় বার্তা শুভেন্দুর!
Sukanta Majumdar Live: সাংবাদিক সম্মেলনে সুকান্ত মজুমদার, কী বার্তা, দেখুন সরাসরি