রাহুল গান্ধীর কেমব্রিজ মন্তব্য: পেগাসাস থেকে কাশ্মীর- হেমন্ত বিশ্বশর্মার 'প্রশ্নবাণ'

রাহুল গান্ধীর কেমব্রিজ বিশ্ববিদ্যালয়ের ভাষণ নিয়ে উত্তাল দেশের রাজনীতি। রাহুল গান্ধীকে একের পর এক প্রশ্ন অসমের মুখ্যমন্ত্রী হেমন্ত বিশ্বশর্মার।

 

Web Desk - ANB | Published : Mar 3, 2023 5:52 PM IST / Updated: Mar 03 2023, 11:25 PM IST

রাহুল গান্ধীর কেমব্রিজ বিশ্ববিদ্যালয়ের মন্তব্যের তীব্র সমালোচনা করেন বিজেপি নেতা তথা অসমের মুখ্যমন্ত্রী হেমন্ত বিশ্বশর্মা। পরপর কয়েকটি টুইট করে তিনি কড়া প্রতিক্রিয়া জানিয়েছএন। তিনি বলেছেন রাহুল গান্ধী বিদেশের মাটিতে ভারতের বদনাম করার জন্য এজাতীয় মন্তব্য করেছেন। তিনি বলেছেন রাহুল গান্ধী দেশকে অসম্মান করছেন। এতদিন বিদেশিরা ভারতের ওপর হামলা চালাত। এবার দেশের মানুষরাই ভারতের বিরুদ্ধে হামলা করছে।

রাহুল গান্ধীর মন্তব্যঃ

রাহুল গান্ধী অনুষ্ঠানে বিতর্কিত পেগাসাস ইস্যুটিও উত্থাপন করেন। তিনি বলেন, ইজরায়েলি স্পাইওয়্যারটি তাঁর ও দেশের একাধিক রাজনীতিবিদের ফোনে ইন্টল করা হয়েছে। তিনি জোর দিয়ে বলেন তাঁর ফোনে একটা সময় পেগাসাস ছিল। অনেক রাজনীতিবিদের ফোনে এখনও পেগাসাস রয়েছে। তিনি আরও বলেন দেশের একদল গোয়েন্দা কর্মকর্তারা তাঁকে এই বিষয়ে সতর্কও করেছিলেন। তাঁরা রাহুলকে সতর্ক থাকতে বলেছিলেন। তাঁর ফোনের সবকিছু রেকর্ডিং হচ্ছে বলেও জানিয়েছিলেন তাঁরা। রাহুল গান্ধী আরও বলেন গোটা বিষয়টি জানার পরে তিনি অত্যান্ত চাপে ছিলেন। তিনি আরও বলেছেন ভারতে সংবাদপত্রের স্বাধীনতা ও বিচারবিভাগ আক্রমণের মুখে রয়েছে।

হেমন্ত বিশ্বশর্মার মন্তব্যঃ

দেশি এজেন্টদের নিশানায় ভারত

হেমন্ত বিশ্বশর্মা বলেছেন, প্রথমে বিদেশি এজেন্টরা আমাদের টার্গেট করত। এবার আমাদের নিদের দেশের মানুষই বিদেশের মাটিতে দাঁড়িয়ে আমাদের টার্গেট করছে। রাহুল গান্ধীর কেমব্রিজ ভাষণ প্রধামমন্ত্রী মোদীকে টার্গেট ছাড়া আর কিছুই নয়। তিনি আরও বলেছেন এটি আমাদের দেশকে হেয় করার একটি দূর্দান্ত প্রচেষ্টা।

 

 

হেমন্তের নিশানায় ভারত জো়ড়ো যাত্রা

রাহুল গান্ধীর মন্তব্যের সমালোচনা করতে হেমন্ত বিশ্বশর্মা ভারত জোড়ো যাত্রাকেই বেছে নিয়েছেন। তিনি বলেছেন, এই দেশে যদি গণতন্ত্র না থকত তাহলে রাহুল গান্ধীর ভারত জো়ড়ো যাত্রা সম্ভব হত না। কারণ মোদী সরকারের দেওয়া নিরাপত্তা বলয়ে রাহুল ৪ হাজার কিলোমিটার পথ অতিক্রম করেছিলেন।

 

 

হেমন্তের নিশানায় পেগাসাস

হেমন্ত বিশ্বশর্মা রাহুল গান্ধীর পেগাসাস মন্তব্য খারিজ করে দেন। পাল্টা তাঁর প্রশ্ন, রাহুল গান্ধী তদন্তের জন্য কেন ফোন জমা দেননি। সুপ্রিম কোর্ট বলার পরেও তিনি তদন্তের জন্য নিজের ফোন জমা দিতে অস্বীকার করেন। পাশাপাশি হেমন্ত বিশ্বশর্মা রাহুল গান্ধীকে মনে করিয়ে দিয়েছেন সুপ্রিম কোর্টও পেগাসাস মামলা প্রমাণের অভাবে বন্ধ করে দিয়েছে।

 

 

হেমন্তের নিশানায় সংখ্যালঘু বয়ান

রাহুল গান্ধীর সংখ্যালঘু নিয়ে মন্তব্য খুবই খারাপ বলে মন্তব্য করেছেন। তিনি বলেন, ২০১৪ সাল থেকে মোদী সরকারের আমলে এই দেশে সংখ্যালঘুদের ওপর হিংসার ঘটনা অনেকটাই কমে গেছে। সংখ্যালঘু পরিবারের কল্যাণে একাধিক প্রকল্প চালু করা হয়েছে। সংখ্যালঘু নেতারাও মোদী সরকারের ওপর আস্থা রেখেছেন বলেও মন্তব্য করেন তিনি।

 

 

নিশানায় রাহুল থেকে কংগ্রেস

 

 

হেমন্ত বিশ্বশর্মা বলেছেন রাহুল গান্ধী চিনের প্রশংসা করেছেন। পাশাপাশি তিনি মনে করিয়ে দিয়েছেন বিভিন্ন দেশে যে ঋণ সংকট চলছে তার জন্য মূলত দায়ী চিন। রাহুল গান্ধীর সমালোচনা করতে গিয়ে তিনি ইন্দিরা গান্ধীর কথাও উত্থাপন করেন। বলেন ইন্দিরার আমলে গণতন্ত্র স্থবির হয়ে গিয়েছিল। তিনি অভিযোগ করে বলেন কংগ্রেসের এজেন্ডা ভারতে কমিউনিস্ট স্বৈরাচারী যুগে নিয়ে আসা। সেই কারণেই রাহুল চিনের প্রশংসা করছেন। রাহুলের কাশ্মীর মন্তব্য প্রসঙ্গে বলতে গিয়ে তিনি বলেন রাহুল যখন জানতেন উপত্যকায় তাঁর সভা বা মিছিলে জঙ্গিরা ছিল - তখন কেন রাহুল তা নিরাপত্তা রক্ষীদের জানাননি। জঙ্গিদের সঙ্গে কি কংগ্রেসের বোঝাপড়া রয়েছে- এমনই প্রশ্ন ছুঁড়ে দেন হেমন্ত বিশ্বশর্মা। কথা প্রসঙ্গে তিনি পুলওয়ামা হামলার কথাও তুলে ধরে রাহুল গান্ধীর উদ্দেশ্যে বলেন পুলওয়ামায় কোনও গাড়ি বোমা হামলা হয়নি। সেখানে সন্ত্রাসবাদীরা আক্রমণ করেছিল ভারতীয় জওয়ানদের উদ্দেশ্যে। ততেই দেশের ৪০ জওয়ান শহিদ হয়েছে। তিনি আরও বলেছেন হামলার পিছনে ছিল পাকিস্তান।

Share this article
click me!