কালই কর্ণাটক সফরে প্রধানমন্ত্রী মোদী, উদ্বোধন করবেন হাম্পির আদলে তৈরি হসপেট রেলস্টেশন

রবিবার কর্নাটক সফরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কয়েক কোটি টাকার প্রকল্প উদ্বোধনের অপেক্ষা রয়েছে এই রাজ্যে।

 

Web Desk - ANB | Published : Mar 11, 2023 12:29 PM IST / Updated: Mar 11 2023, 06:03 PM IST

রবিবার কর্ণাটক সফরে যাবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। একগুচ্ছ প্রকল্পের উদ্বোধন ও ভিত্তি প্রস্তর স্থাপনের কর্মসূচি রয়েছে। তিনি কয়েক কোটি টাকার প্রকল্পের উদ্বোধন করবেন। যারমধ্যে অন্যতম হল হসপেট রেলওয়ে স্টেশনের উদ্বোধন। এটি পুননির্মাণ করা হয়েছে। বর্তমানে কর্ণাটকের সপ্তম আশ্চার্যের এক আশ্চার্য হিসেবে নির্বাচিত হয়েছে হাম্পি। প্রাচীন এই সভ্যতার কিছু নিদর্শন রয়েছে হসপেট স্টেশনে। কর্মকর্তাদের কথায় যা আকর্ষণ করবে পর্যটকদের।

হসপ্টের রেলওয়ে স্টেশনটি আধুনিকভাবে পুননির্মাণ করা হয়েছে। এই স্টেশনে যাত্রীদের সুবিধের জন্য সবরকম ব্যবস্থা রাখা হয়েছে। জাংশন স্টেশনটি হাম্পি স্মৃতিসম্ভের আদলে ডিজাইন করা হয়েছে। স্থানীয় কর্মকর্তাদের কথায় এই রেলস্টেশন যাত্রীদের বিশেষ আকর্ষণের কেন্দ্র হবে। হসপেট থেকে হাম্পির দূরত্ব মাত্র ২৩ কিলোমিটার। ট্রেনের পর্যটকরা এই হাম্পি যাওয়ার জন্য এই রেলওয়ে স্টেশনের ব্যবহার করতেই পারেন।

এটি ছাড়াই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এদিন কয়েক হাজার কোটি টাকার প্রকল্প উদ্বোধন করবেন বা ভিত্তি প্রস্তর স্থাপন করবেন। যারমধ্যে রয়েছে আইআইটি ধারওয়াদ। ৮৫০ কিটো টাকা দিয়ে এটি নির্মাণ করা হয়েছে। ২০১৯-এর ফেব্রুয়ারিতে মোদী এটির ভিত্তিপ্রস্তর স্থাপন করেছিলেন। পাঁচ বছরের মধ্যেই নির্মাণ কাজ সমাপ্ত হয়েছে।

রবিবার বেঙ্গালুরু মাহীশূর একপ্রেসওয়েরও উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোগী। এটি নির্মাণ করা হয়েছে ১৬০০০ কোটি টাকা ব্যায়। বেঙ্গালুরু থেকে সড়ক পথে মহীশূর যাওয়ার সময় অনেকটাই কমে যাবে। একই সঙ্গে মোদী মহীশূর - কুশলনগর হাইওয়ের ভিত্তিপ্রস্তরও স্থাপন করবেন তিনি। এটি একটি চার লেনের রাস্তা। ৯২ কিলোমিটারের এই প্রকল্পের জন্য ব্যায় হবে ৪১৩০ কোটি টাকা। ভ্রমণের সময় ৫ থেকে ঘণ্টা কমে যাবে।

শ্রী সিদ্ধরুধা স্বামীজি হুবলি স্টেশনে বিশ্বের দীর্ঘতম রেলওয়ে প্ল্যাটফর্মও জাতিকে উৎসর্গ করবেন প্রধানমন্ত্রী মোদি। প্রধানমন্ত্রী এই অঞ্চলে সংযোগ বাড়াতে হোসপেট স্টেশন আপগ্রেড করার পর রেলওয়ে নেটওয়ার্কের হোসপেট-হুবলী-টিনাঘাট সেকশনের বিদ্যুতায়নের কাজটি জাতির উদ্দেশে উৎসর্গ করবেন।

আরও পড়ুনঃ

জামাই নির্দোষ দুর্নীতির সঙ্গে যোগ নেই, চোখে জল নিয়ে শান্তনুকে 'ভাল মানুষ' বললেন শাশুড়ি

H3N2র সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে COVID-19 আক্রান্তের সংখ্যা, রাজ্যগুলিকে চিঠি লিখে সতর্ক করল কেন্দ্র

বাল্যবিবাহ বন্ধ করতে বড় পদক্ষেপ রাজ্যের, যৌথ উদ্যোগে কাজ হবে UNICEF-এর সঙ্গে

Share this article
click me!