জীবনে প্রথমবার লোকসভায় পা, কেমন লাগল জুন-সায়নীদের? গোপন তথ্য ফাঁস করে দিলেন তৃণমূল সাংসদরা!

লোকসভার প্রথম অধিবেশনের দিনই ধুন্ধুমার! একদিনে নরেন্দ্র মোদী এবং তাঁর মন্ত্রীসভার সদস্যরা এক এক করে সাংসদ হিসেবে শপথ নিচ্ছেন, অন্যদিকে ঠিক তখনই গান্ধীমূর্তির পাদদেশে সংবিধান হাতে বিক্ষোভ প্রদর্শন করছেন ‘INDIA’ জোটের সদস্যদের একাংশ।

Parna Sengupta | Published : Jun 24, 2024 11:20 AM IST

লোকসভা নির্বাচনে বিপুল ভোটে জয় পেয়েছেন তাঁরা। জীবনে প্রথম বার পা রাখলেন লোকসভা চত্বরে। সোমবার অর্থাৎ আজ থেকেই শুরু হয়েছে সংসদের অধিবেশন। সোমবার অষ্টাদশ লোকসভার প্রথম অধিবেশনের দিন। প্রথমবার লোকসভায় পা রাখলেন জুন, সায়নীরা। সেই অভিজ্ঞতা কেমন? সর্বভারতীয় এক সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে সেকথা ভাগ করে নিলেন তৃণমূলের মহিলা সাংসদরা। জুন, সায়নীর সঙ্গে একসঙ্গে দেখা গেল বর্ধমান পূর্বের সাংসদ ডক্টর শর্মিলা সরকার, আরামবাগের সাংসদ মিতালি বাগকেও।

এবারের লোকসভা নির্বাচনে একাধিক নতুন মুখকে টিকিট দিয়েছিল তৃণমূল কংগ্রেস। প্রচুর মহিলা মুখকেও প্রার্থী করেছিল মমতা বন্দ্যোপাধ্যায়ের দল। সায়নী ঘোষ, জুন মালিয়া থেকে শুরু করে রচনা বন্দ্যোপাধ্যায়, ডক্টর শর্মিলা সরকার, সেই তালিকায় নাম রয়েছে অনেকের। ভোটে জিতে অনেকেই সাংসদ হয়েছেন। এবার লোকসভায় প্রথম দিনের অভিজ্ঞতা শেয়ার করলেন তাঁরা।

মেদিনীপুরের সাংসদ জুন বলেন, ‘প্রথম দিন, আমরা সবাই ভীষণ উত্তেজিত। আগামী ৫ বছর সুন্দর হবে এই আশাই করছি’। এরপর সংবিধান হাতে সায়নীকে বলতে শোনা যায়, প্রথম দিন থেকেই আমরা ‘টোন’ সেট করতে চাইছি। কোনও রকম স্বৈরাচারিতা চলবে না বলেও স্পষ্ট জানান যাদবপুরের সাংসদ।

যাদবপুরের নবনির্বাচিত সাংসদ সায়নী বলেন, ‘অভিজ্ঞতা তো দারুণ। আমাদের নেত্রীর নাম মমতা বন্দ্যোপাধ্যায়। সেই বাঘিনী আমাদের মানুষের প্রতিনিধিত্ব করার সুযোগ করে দিয়েছেন। এটা আমাদের জন্য ভীষণ বড় একটা ব্যাপার’। এদিকে, লোকসভার প্রথম অধিবেশনের দিনই ধুন্ধুমার! একদিনে নরেন্দ্র মোদী এবং তাঁর মন্ত্রীসভার সদস্যরা এক এক করে সাংসদ হিসেবে শপথ নিচ্ছেন, অন্যদিকে ঠিক তখনই গান্ধীমূর্তির পাদদেশে সংবিধান হাতে বিক্ষোভ প্রদর্শন করছেন ‘INDIA’ জোটের সদস্যদের একাংশ। সেখানে দেখা যায়, কংগ্রেসের সোনিয়া গান্ধী, মল্লিকার্জুন খাড়্গে থেকে শুরু করে তৃণমূলের সুদীপ বন্দ্যোপাধ্যায়, সৌগত রায়দের। সেখানে উপস্থিত ছিলেন এনসিপি (এসসিপি)র সুপ্রিয়া সুলে, সমাজবাদী পার্টির ডিম্পল যাদবরা।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Nadia Bomb Blast: শান্তিপুরে বোমা বিস্ফোরণের ঘটনায় পুলিশের জালে গ্রেফতার এক অভিযুক্ত
Bongaon News : ফের গুজব! বারাসাত, দত্তপুকুর, বিরাটির পর এবার বনগাঁ! একি কাণ্ড
'এদের চোখের জলে আপনি ভেসে যাবেন' মমতাকে তীব্র আক্রমণে Suvendu Adhikari
Hawker Eviction : মুখ্যমন্ত্রীর সময় দেওয়ার পরও, কৃষ্ণনগরে ভেঙে গুঁড়িয়ে দেওয়া হল ফুটপাতের দোকান
Daily Horoscope Live: ২৮ জুন শুক্রবার মেষ থেকে মীন রাশির কেমন কাটবে আজকের দিন, দেখুন জ্যোতিষ কথা