নবী সম্পর্কে ফের বিতর্কিত মন্তব্য, হায়দরাবাদে গ্রেফতার করা হল বিজেপি বিধায়ককে

নবী সম্পর্কে নূপুর শর্মার বিতর্কিত মন্তব্যগুলি জোর গলায় আওড়ালেন বিজেপি বিধায়ক রাজা সিং। জনতার রোষের মুখে পড়ে শেষমেশ গ্রেফতার করা হল হায়দরাবাদের বিজেপি নেতাকে।

Sahely Sen | Published : Aug 23, 2022 8:20 AM IST

বিজেপির সাসপেন্ডেড মুখপত্র নূপুর শর্মার মতোই আবার নবী মহম্মদকে নিয়ে আপত্তিকর মন্তব্য আরেক বিজেপি নেতার। হায়দরাবাদের বিজেপি বিধায়ক টি রাজা সিং-কে উসকানিমূলক মন্তব্যের জেরে গ্রেফতার করা হল। সোমবার গভীর রাতে নবীর অবমাননার অভিযোগে হায়দরাবাদের বিভিন্ন থানায় ব্যাপক বিক্ষোভ দেখান স্থানীয় জনতা। বিধায়কের গ্রেফতারির দাবিতে থানা ঘেরাও করে চলতে থাকে বিক্ষোভ। পুলিশ কমিশনারের অফিসের বাইরে রাস্তা অবরোধ করা হয়, বশিরবাগে ডিসিপির অফিসে চড়াও হন বিক্ষোভকারীরা। জনতার রোষের মুখে পড়ে শেষমেশ গ্রেফতার করা হল রাজা সিংকে।

রাজা সিং-এর বিরুদ্ধে অভিযোগ, ইউটিউবে একটি ভিডিও পোস্ট করেন ওই বিজেপি বিধায়ক। ১০ মিনিট ২৭ সেকেন্ডের সেই ভিডিওর টাইটেল ‘ফারুকি কা আকা কা ইতিহাস সুনিয়ে’। শ্রী রাম চ্যানেল তেলঙ্গানায় পোস্ট করা হয় সেই ভিডিও। সেটিতে গোসামহলের বিজেপি বিধায়ক রাজা সিং কমেডিয়ান মুনাওয়ার ফারুকি ও তাঁর কমেডি শো নিয়ে অনেক কিছু বলেন। জোর গলায় বিজেপির প্রাক্তন মুখপত্র নূপুর শর্মার বিতর্কিত মন্তব্যগুলিকে পুনরায় বলতে থাকেন রাজা সিং। যা ঘিরে কয়েক মাস গোটা দেশ উত্তাল হয়ে গিয়েছিল। যে কারণে বিজেপির পক্ষ থেকে নূপুরকে সাসপেন্ডও করা হয়।

এই ভিডিও পোস্ট করার পর থেকেই হায়দরাবাদ জুড়ে অশান্তির সূত্রপাত। এআইএমআইএম বিধায়ক আহমেদ বালালা  দলবল নিয়ে দাবিরপুরা থানায় পৌঁছোন। রাজা সিংয়ের বিরুদ্ধে কড়া ব্যবস্থার দাবি জানানো হয় পুলিশের কাছে। চারমিনারের সামনেও একইরকম প্রতিবাদ, বিক্ষোভ শুরু হয়। ভবানী নগর, মীর চক, রেইন বাজার এলাকাতেও অশান্তি চরমে ওঠে। রাজা সিংয়ের গ্রেফতারির দাবিতে দিকে দিকে সোচ্চার হয়ে মানুষ ক্রমশ হিংস্র হয়ে উঠতে থাকেন।

উত্তেজিত জনতার রোষ প্রশমিত করতে আজ সকালে বিজেপি নেতা রাজা সিংকে গ্রেফতার করা হয়েছে। তাঁকে এদিন আদালতে তোলা হবে। পুলিশ তাঁকে নিজেদের হেফাজতে চাইবে বলেই সূত্রের খবর। জানা গিয়েছে, এর আগেও একাধিকবার মুসলিম সম্প্রদায়কে নিশানা করেছেন পদ্ম শিবিরের এই নেতা। তাঁর বিতর্কিত মন্তব্যের কারণে অস্বস্তিতে পড়তে হয়েছে বিজেপিকে। এর আগে একবার কমেডিয়ান মুনাওয়ার ফারুকির শো বন্ধ না হলে আগুন লাগানোর হুমকিও দিয়েছিলেন রাজা, যার জেরে আটকও করা হয়েছিল তাঁকে। এবার নবী অবমাননার অভিযোগে ফের গ্রেফতার হলেন তিনি।

আরও পড়ুন-
ফের উত্তপ্ত দিল্লির জেএনইউ, ছাত্র বনাম কর্মীদের সংঘর্ষে আহত বেশ কয়েকজন
ফের নবান্ন অভিযানের ডাক বঙ্গ বিজেপির, ১৩ সেপ্টেম্বর কর্মসূচির সম্ভাবনা
কোন দেশে ধর্ষকদের বরণ করে এত মাতামাতি হয়! ১১ ধর্ষকের মুক্তির পর বিস্মিত বিলকিস বানোর স্বামী

Read more Articles on
Share this article
click me!