হাতে আর মাত্র ২দিন! এই কাজ না করলে সেপ্টেম্বরে মিলবে না বেতন! নয়া বিজ্ঞপ্তিতে চিন্তায় সরকারি কর্মীরা

রাজ্য সরকারি কর্মীদের জন্য বড় খবর। হাতে আর মাত্র ২দিন! ৩১শে অগাষ্টের মধ্যে এই কাজ না করলে বন্ধ হয়ে যাবে বেতন! নয়া বিজ্ঞপ্তিতে চিন্তায় সরকারি কর্মীরা। জানানো হয়েছে ৩১ আগস্টের মধ্যে এই কাজ না করলে বন্ধ হয়ে যাবে বেতন! জেনে নিন কী হতে চলেছে!

Parna Sengupta | Published : Aug 29, 2024 4:45 AM IST / Updated: Aug 29 2024, 10:16 AM IST

114

নয়া বিজ্ঞপ্তিতে চিন্তায় সরকারি কর্মীরা। জানানো হয়েছে ৩১ আগস্টের মধ্যে এই কাজ না করলে বন্ধ হয়ে যাবে বেতন! জেনে নিন কী হতে চলেছে!

214

রাজ্য সরকারের তরফ থেকে কড়া নির্দেশিকা জারি করে একথা জানিয়ে দেওয়া হয়েছে। এবার সরকারের নির্দেশ অনুযায়ী যথাযথ তথ্য জমা না করলে মাইনে আটকে দেওয়া হবে।

314

সরকারি কর্মীদের (Government Employees) জন্য কড়া নির্দেশিকা রাজ্যের! সম্প্রতি রাজ্য সরকারের (State Government) তরফ থেকে একটি নির্দেশিকা জারি করা হয়েছে।

414

সেখানে বলা হয়েছে, রাজ্য সরকারি কর্মীদের কাছে আগামী ৩১ আগস্ট অবধি সময় রয়েছে। এই সময়কালের মধ্যে তাঁদের সরকারি পোর্টালে নিজের স্থাবর এবং অস্থাবর সম্পত্তির বিবরণ জানাতে হবে।

514

যারা এই নির্দেশ মানবেন না, তাঁদের আগস্ট মাসের মাইনে কেটে নেওয়া হবে বলে জানানো হয়েছে।

614

রাজ্য সরকারি কর্মীদের স্থাবর এবং অস্থাবর সম্পত্তির বিবরণ সংক্রান্ত এই নির্দেশিকা জারি করেছে রাজ্য সরকার। জানানো হয়েছে, গত বছর ৩১ ডিসেম্বরের মধ্যে রাজ্য সরকারি কর্মচারীদের গত বছরের স্থায়ী এবং অস্থায়ী সম্পত্তির বিবরণ দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল।

714

এরপর সেই ডেডলাইন বাড়িয়ে প্রথমে ৩০ জুন, এরপর ৩১ জুলাই করা হয়নি। এবার ৩১ আগস্টের চূড়ান্ত সময়সীমা বেঁধে দেওয়া হল।

814

এই বিষয়ে রাজ্যের মুখ্যসচিব বলেন, সরকারি কর্মীদের (Government Employees) স্থাবর, অস্থাবর সম্পত্তির বিবরণ জমা দেওয়ার বিষয়ে স্পষ্ট নির্দেশিকা থাকলেও হিউম্যান রিসোর্স পোর্টালে দেখা যাচ্ছে, বহু কর্মী তা জমা করেননি।

914

এটা কোনও ভাবেই মেনে নেওয়া যায় না। আগামী ৩১ আগস্টের মধ্যে সকল রাজ্য সরকারি কর্মীরা যাতে এই তথ্য জমা দেন, সেই বিষয়ে সকল দফতরে চিঠি পাঠিয়ে দেওয়া হয়েছে বলে জানান তিনি।

1014

একাধিক রিপোর্ট থেকে জানা যাচ্ছে, বর্তমানে উত্তরপ্রদেশে (Uttar Pradesh) মোট ১৭.৮ লক্ষ রাজ্য সরকারি কর্মী রয়েছেন। রাজ্য সরকারের এক শীর্ষ আধিকারিকের কথায়, হিউম্যান রিসোর্স পোর্টালে রাজ্য সরকারি কর্মীর নাম নথিভুক্ত করা রয়েছে, তাঁদের মধ্যে মাত্র ২৬% কর্মী নিজের স্থাবর, অস্থাবর সম্পত্তি সংক্রান্ত তথ্য জমা দিয়েছেন।

1114

অর্থাৎ সিংহভাগ সরকারি কর্মী এখনও নিজেদের সম্পত্তির বিবরণ জমা দেননি বলে জানা যাচ্ছে।

1214

সূত্র মারফৎ জানা যাচ্ছে, সম্পত্তির বিবরণ না দেওয়ার কারণে ইতিমধ্যেই বেশ কয়েকজনের (Government Employees) প্রোমোশন আটকে দেওয়া হয়েছে।

1314

কিন্তু তাতেও তেমন সুরাহা না হওয়ায় এবার বেতন বন্ধের হুঁশিয়ারির পথে হাঁটল সরকার।

1414

আগামী ৩১ আগস্টের মধ্যে যারা এই তথ্য জমা করবেন না, তাঁদের আগস্ট মাসের বেতন পাওয়া থেকেও বঞ্চিত থাকতে হবে।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos