কবে হবে শিক্ষা? এবার হাসপাতাল চত্বরে অসহায় বৃদ্ধা রোগীকে ধর্ষণের অভিযোগ!

আর কবে শিক্ষা হবে! আর কবে নিরাপত্তা পাবেন মহিলারা! আরজি করে নিজের কর্মস্থলেই মধ্যরাতে ধর্ষণ ও নৃশংস খুনের শিকার হওয়া ডাক্তারি ছাত্রীকে ঘিরে উত্তাল দেশ। এরই মাঝে ঘটে গেল আরেক নারকীয় ঘটনা।

Parna Sengupta | Published : Aug 23, 2024 6:34 AM IST

110

আরজি কলকাতা-সহ সারাদেশে সংগঠিত হচ্ছে প্রতিবাদ আন্দোলন। বৃহস্পতিবরাই এ ব্যাপারে একগুচ্ছ নির্দেশিকা জারি করেছে দেশের শীর্ষ আদালত।

210

কীভাবে নারী সুরক্ষা নিশ্চিত করা যায়, তা নিয়ে সমাজমাধ্যমেও আলোচনা চলছে।

310

এমন আবহেই ফের ধর্ষণের ঘটনা ঘটল দেশে। এবার ঘটনাস্থল কর্নাটক। কর্নাটকের চিক্কবল্লপুর জেলার সরকারি হাসপাতাল চত্বরে ৬৫ বছরের অসহায় বৃদ্ধা রোগীকে ধর্ষণের অভিযোগ উঠল ২৫ বছরের এক যুবকের বিরুদ্ধে।

410

অভিযোগের ভিত্তিতে পুলিশ ইতিমধ্যে ধর্ষক যুবককে গ্রেফতার করেছে। তবে আরজি করের ঘটনার মধ্যেই ফের হাসপাতাল চত্বরে ধর্ষণের ঘটনা সামনে আসায় শোরগোল তৈরি হয়েছে জনমানসে।

510

একই সঙ্গে প্রশ্ন উঠেছে হাসপাতালের, বিশেষত রাতের বেলা হাসপাতাল চত্বরের সুরক্ষা নিয়ে। ঘটনার সত্যতা স্বীকার করে নিয়ে চিক্কবল্লপুরের এসপি কুশল চোকসি।

610

তিনি জানিয়েছেন সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, "মধ্যরাতে হাসপাতাল চত্বরে ধর্ষণের ঘটনাটি ঘটেছে। অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে। নির্যাতিতা ওই হাসপাতালেই চিকিৎসাধীন রয়েছেন।"

710

পুলিশ ও স্থানীয় সূত্রের খবর, চিক্কবল্লপুর জেলার গ্রাম থেকে চিকিৎসার জন্য হাসপাতালে এসেছিলেন ওই বৃদ্ধা।

810

ডাক্তার দেখাতে সন্ধে হয়ে যাওয়ায় পথে বিপদের আশঙ্কায় হাসপাতাল চত্বরেই রাতে থেকে যাওয়ার সিদ্ধান্ত নেন তিনি। রাত ২টো নাগাদ সেখানেই এক যুবক তাঁকে জোর করে ধর্ষণ করে বলে অভিযোগ।

910

পরে বৃদ্ধার চিৎকার শুনে হাসপাতালে থাকা অন্যান্য রোগী ও কর্মীদের কয়েকজন ছুটে আসেন। তাঁরা নির্যাতিতাকে উদ্ধারের পাশাপাশি অভিযুক্তকে ধরে ফেলেন।

1010

খবর দেওয়া হয় পুলিশকে। প্রাথমিক তদন্তের পর পুলিশ ধর্ষণের মামলা রুজু করে ঘটনার তদন্ত শুরু করেছে।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos