Arvind Kejriwal: অরবিন্দ কেজরিওয়ালের গ্রেফতারির প্রতিবাদ, ৩১ মার্চ ইন্ডিয়া জোটের সভা

আম আদমি পার্টি প্রধান অরবিন্দ কেজরিওয়াল গ্রেফতার হওয়ার পর থেকেই দেশজুড়ে বিরোধী ঐক্য দেখা যাচ্ছে। বিজেপি-বিরোধী দলগুলি এই ইস্যুতে একজোট হয়েছে।

Soumya Gangully | Published : Mar 24, 2024 9:55 AM IST / Updated: Mar 24 2024, 04:12 PM IST

দিল্লির আবগারি নীতি মামলায় মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের গ্রেফতারির প্রতিবাদে এককাট্টা বিজেপি-বিরোধী দলগুলি। ৩১ মার্চ দিল্লির রামলীলা ময়দানে প্রতিবাদ সভার আয়োজন করা হচ্ছে। এই প্রতিবাদ সভার ডাক দিয়েছে ইন্ডিয়া জোট। এই জোটে সামিল হওয়া দলগুলির নেতা-নেত্রীরা এই প্রতিবাদ সভায় যোগ দেবেন। লোকসভা নির্বাচনের আবহে কেজরিওয়ালের গ্রেফতারি নিয়ে বিজেপি-কে চাপে ফেলার লক্ষ্যে বিরোধীরা। একদিকে যেমন আইনি লড়াই চলছে, তেমনই রাজনীতির ময়দানেও লড়াই চালাচ্ছে ইন্ডিয়া জোট। সবমলিয়ে কেজরিওয়ালের গ্রেফতারি নিয়ে জাতীয় রাজনীতি সরগরম। লোকসভা নির্বাচনে বড় ইস্যু হতে চলেছে এই ঘটনা। বিরোধী দলগুলি এই ঘটনাকে হাতিয়ার করতে চলেছে।

আম আদমি পার্টির পাশে কংগ্রেস

কেজরিওয়ালের গ্রেফতারি নিয়ে তাঁর দল আম আদমি পার্টির পাশে দাঁড়িয়েছে কংগ্রেস। রবিবার যৌথ সাংবাদিক বৈঠকে ৩১ মার্চের প্রতিবাদ সভার কথা ঘোষণা করা হয়েছে। আম আদমি পার্টি নেতা গোপাল রাই বলেছেন, ‘দেশ ও গণতন্ত্র বিপদে। দেশের স্বার্থ ও গণতন্ত্র রক্ষার জন্য ইন্ডিয়া জোটে সামিল সব দলই বিশাল সভার আয়োজন করা হয়েছে। দেশে গণতন্ত্রের সর্বনাশ করে এবং একনায়কতন্ত্র প্রতিষ্ঠা করে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে গ্রেফতার করা হয়েছে। যাঁরা দেশের সংবিধান ও গণতন্ত্র ভালোবাসেন, তাঁরা সবাই এই ঘটনায় ক্ষুব্ধ। এক এক করে বিরোধী নেতাদের বিরুদ্ধে ভুয়ো মামলা দায়ের করার জন্য কেন্দ্রীয় সংস্থাগুলির অপব্যবহার করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।’ দিল্লির কংগ্রেস প্রধান অরবিন্দর সিং লাভলি বলেছেন, ‘৩১ মার্চের বিশাল সভা রাজনৈতিক সমাবেশ হবে না। কেন্দ্রের বিরুদ্ধে সুর চড়ানো এবং দেশের গণতন্ত্র বাঁচানোর জন্য এই সভা আয়োজন করা হচ্ছে।’

নির্বাচন কমিশনে ইন্ডিয়া জোট

লোকসভা নির্বাচনের আবহে বিরোধী নেতাদের বিরুদ্ধে কেন্দ্রীয় সংস্থাগুলিকে কাজে লাগানোর অভিযোগে নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়েছে ইন্ডিয়া জোট। বিজেপি-র বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Arvind Kejriwal: বুধবার পর্যন্ত কি বন্দি থাকবেন কেজরিওয়াল? দিল্লি হাইকোর্ট ফেরাল AAP প্রধানকে

Arvind Kejriwal: কেজরিওয়ালের মুখোশ খুলে দেওয়ার হুশিয়ারি, তিহার জেলে স্বাগত জানাল কনম্যান সুকেশ

Arvind Kejriwal: কেজরিওয়ালের গ্রেফতারি নিয়ে জার্মানির বিদেশমন্ত্রকের 'অবাঞ্ছিত মন্তব্য,' কড়া প্রতিক্রিয়া ভারতের

Read more Articles on
Share this article
click me!