Arvind Kejriwal: কেজরিওয়ালের গ্রেফতারির প্রতিবাদ, রবিবার রামলীলা ময়দানে সভায় রাহুল, পাওয়ার, উদ্ধবরা

লোকসভা নির্বাচনের আগে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের গ্রেফতারি নিয়ে সুর চড়াচ্ছে বিরোধীরা। এই ইস্যুতে কেন্দ্রীয় সরকারকে চাপে ফেলে দেওয়াই ইন্ডিয়া জোটের লক্ষ্য।

Soumya Gangully | Published : Mar 30, 2024 4:02 AM IST / Updated: Mar 30 2024, 10:05 AM IST

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের গ্রেফতারির প্রতিবাদে রবিবার দিল্লির রামলীলা ময়দানে সভা আয়োজন করছে ইন্ডিয়া জোট। এই প্রতিবাদ সভায় আম আদমি পার্টি, কংগ্রেস, এনসিপি, শিবসেনা-সহ ইন্ডিয়া জোটে সামিল হওয়া দলগুলির শীর্ষনেতৃত্ব থাকছেন। কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী, কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে, এনসিপি প্রধান শরদ পাওয়ার, শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে থাকছেন এই প্রতিবাদ সভায়। কেজরিওয়ালের গ্রেফতারির পাশাপাশি কংগ্রেসকে আয়কর দফতরের নোটিস নিয়েও সুর চড়াতে পারে বিরোধীরা। লোকসভা নির্বাচনের আগে কেজরিওয়ালের গ্রেফতারি বিরোধীদের হাতে অস্ত্র তুলে দিয়েছে। কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে বিরোধীদের হেনস্থা করার জন্য ইডি, সিবিআই, আয়কর দফতরকে কাজে লাগানোর অভিযোগে সরব হয়েছে বিরোধী দলগুলি।

রামলীলা ময়দান থেকেই উত্থান কেজরিওয়ালের

সমাজকর্মী আন্না হাজারে যখন এক দশকেরও বেশি সময় আগে রামলীলা ময়দানে দুর্নীতির বিরুদ্ধে আন্দোলন শুরু করেন, তখন তাঁর অন্যতম সহযোগী ছিলেন কেজরিওয়াল। সেই সময় তাঁরা ইউপিএ সরকার ও কংগ্রেসের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে সরব হতেন। আন্নার সঙ্গে আন্দোলন করেই সারা দেশে পরিচিত হয়ে ওঠেন কেজরিওয়াল। পরবর্তীকালে তিনি রাজনৈতিক দল গড়ে লড়াই শুরু করেন। ফলে রবিবার রামলীলা ময়দানে কেজরিওয়ালের গ্রেফতারির প্রতিবাদে সভা অত্যন্ত তাৎপর্যপূর্ণ। কারণ, এই ময়দান থেকেই কেজরিওয়ালের উত্থান। 

প্রতিবাদ সভার প্রস্তুতি শুরু

রবিবার রামলীলা ময়দানে বিরোধীদের প্রতিবাদ সভার অনুমতি দিয়েছে দিল্লি পুলিশ। সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ২টো পর্যন্ত সভার সময় নির্ধারণ করে দেওয়া হয়েছে। রাহুল, খাড়গে, পাওয়ার, উদ্ধব ছাড়াও এই সভায় থাকবেন সমাজবাদী পার্টি প্রধান অখিলেশ যাদব, বিহারের প্রাক্তন উপমুখ্যমন্ত্রী তথা আরজেডি নেতা তেজস্বী যাদব, সিপিআইএম সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি, সিপিআই নেতা ডি রাজা, ন্যাশনাল কনফারেন্স নেতা ফারুক আবদুল্লা, বাম নেতা দীপঙ্কর ভট্টাচার্য।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Arvind Kejriwal: ১ এপ্রিল পর্যন্ত ইডির হেফাজতে কেজরিওয়াল, আদালতের সাওয়াল-জবাবে ইডিকে টক্কর মুখ্যমন্ত্রীর

দিল্লি হাইকোর্টে স্বস্তি পেলেন না অরবিন্দ কেজরিওয়াল, ২ এপ্রিলের মধ্যে গ্রেপ্তারের বিষয়ে ইডির কাছে জবাব তলব

'হেমন্ত, কেজরিওয়াল ভিতরে গেলে, মহুয়া কেন যাবেনা?' প্রশ্ন শুভেন্দু অধিকারীর

Read more Articles on
Share this article
click me!