Independence Day: লালকেল্লায় স্বাধীনতা দিবস পালনের প্রস্তুতি, নার্স ও কৃষকদের আমন্ত্রণ

লালকেল্লায় স্বাধীনতা দিবস উদযাপনের জন্য প্রস্তুতি তুঙ্গে। কেন্দ্র সরকারের তরফে আমন্ত্রণ পেলেন স্বাস্থ্যকর্মী এবং কৃষকরা। 

Sahely Sen | Published : Aug 13, 2023 8:42 AM IST / Updated: Aug 13 2023, 02:24 PM IST

৭৬তম স্বাধীনতা দিবস উপলক্ষ্যে দেশের রাজধানীতে এখন সাজ সাজ রব। ১৫ অগাস্ট দিল্লির লালকেল্লায় পতাকা উত্তোলন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বর্ণাঢ্য কুচকাওয়াজে মুখর হবে রাজধানীর কড়া নিরাপত্তায় ঘেরা জনপথ। তার পাশাপাশি, এই অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ভারতের কর্মঠ নার্স এবং কৃষকরা। এই অনুষ্ঠানে হাজির থাকার জন্য ভারত থেকে মত মোট ১,৮০০ জন কৃতী মানুষকে আমন্ত্রণ জানিয়েছে কেন্দ্র সরকার। 

স্বাধীনতা দিবসকে আরও বেশি নিরাপদ করে তুলতে দিল্লির লালকেল্লা, রাজঘাট, ITO এলাকা জুড়ে ব্যাপক নজরদারি বাড়িয়েছে দিল্লি পুলিশ, জারি করা হয়েছে ১৪৪ ধারা। লালকেল্লার অনুষ্ঠানে হাজির থাকার অনুমতি দিয়ে দেওয়া হয়েছে বিশেষ পাস। সেই পাস না দেখালে কোনও ব্যক্তিকে এই অনুষ্ঠানে ঢুকতে দেওয়া হবে না বলে জানিয়ে দেওয়া হয়েছে। মোদী সরকারের দ্বারা প্রবর্তিত 'জন ভাগীদারি কর্মসূচি'-র অঙ্গ হিসেবে ৫০ জন নার্সকে নিজেদের পরিবারের সদস্যদের সঙ্গে সরাসরি প্রধানমন্ত্রীর বক্তব্য শোনার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে। শনিবার দেশের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের তরফে বিবৃতির মাধ্যমে এই ঘোষণা করা হয়েছে। 

নার্সদের পাশাপাশি ১৫ অগাস্ট স্বাধীনতা দিবস উপলক্ষ্যে লালকেল্লায় হাজির থাকবেন প্রায় ৫০ জন কৃষকও। প্রধানমন্ত্রী কিষান সম্মান নিধির উপভোক্তা হিসেবে তাঁদের আমন্ত্রণ জানানো হয়েছে। 'জন ভাগীদারি'-এর দৃষ্টিভঙ্গির সাথে সঙ্গতি রেখে ভারত জুড়ে সর্বস্তরের মানুষকে আমন্ত্রণ জানানো এবং উদযাপনের অংশ হওয়ার উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক। 

আরও পড়ুন- 

Khalistani Attack: আবার হিন্দু মন্দিরে ভাঙচুর! কানাডায় খালিস্তানি দুষ্কৃতীদের তাণ্ডব
চার বছর পর আবার বাংলা ছবিতে কোয়েল মল্লিক, মুক্তি পাচ্ছে অরিন্দম শীলের ‘জঙ্গলে মিতিন মাসি’

Long Covid: ভয়ঙ্কর রূপ নিতে পারে লং কোভিড, ত্বকের ওপরে ফুলে উঠছে শিরা

Sridevi Birthday: মা হারানোর বিষণ্ণতায় একত্রিত দুই বোন, শ্রীদেবী-র জন্মদিনে জাহ্নবী আর খুশি কাপুরের আবেগঘন পোস্ট

Share this article
click me!