Railway Recruitment: এক বছরে ৪ বার চাকরির বিজ্ঞপ্তি, ভারতীয় রেলের নিয়োগ নিয়ে দুর্দান্ত খবর দিলেন মন্ত্রী অশ্বিনী বৈষ্ণব

রেলওয়ে রিকরুটমেন্ট বোর্ড প্রতি বছর জানুয়ারি থেকে মার্চের মধ্যে সহকারী লোকো পাইলট নিয়োগের জন্য একটি বিজ্ঞপ্তি জারি করবে বলে প্রতিশ্রুতি দিয়েছেন রেলমন্ত্রী।

Sahely Sen | Published : Feb 6, 2024 3:08 AM IST / Updated: Feb 06 2024, 08:44 AM IST

৩ ফেব্রুয়ারি, শনিবার প্রকাশিত হয়েছে ভারতীয় রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডের বার্ষিক নিয়োগ ক্যালেন্ডার। এই নিয়োগ ড্রাইভে অংশগ্রহণ করতে চান এমন প্রার্থীদের জন্য একাধিক সুবিধার কথা জানালেন কেন্দ্রীয় রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব । 

-

রেলের বার্ষিক ক্যালেন্ডারে সেই মাসগুলি চিহ্নিত করা হয়েছে, যেখানে বিভিন্ন বিভাগের চাকরির কথা উল্লেখ করা হয়েছে। 

 

ক্যালেন্ডার অনুসারে, রেলওয়ে রিকরুটমেন্ট বোর্ড প্রতি বছর জানুয়ারি থেকে মার্চের মধ্যে সহকারী লোকো পাইলট নিয়োগের জন্য একটি বিজ্ঞপ্তি জারি করবে বলে প্রতিশ্রুতি দিয়েছেন রেলমন্ত্রী।

কারিগরি পদে নিয়োগের জন্য এপ্রিল, মে ও জুন, এই তিনটি মাসকে নির্ধারণ করা হয়েছে। জুলাই থেকে সেপ্টেম্বর পর্যন্ত, যারা জুনিয়র ইঞ্জিনিয়ার, প্যারামেডিকস এবং নন-টেকনিক্যাল পদে রেলওয়েতে যোগদান করতে ইচ্ছুক, তাদের বিবেচনা করা হবে।

 

লেভেল ১ এবং মন্ত্রীত্ব পদ বা অন্যান্য বিভাগগুলির জন্য নিয়োগের প্রক্রিয়া সম্পন্ন করতে অক্টোবর থেকে ডিসেম্বর মাসের স্লটটি নির্ধারণ করা হয়েছে বলে জানিয়েছেন তিনি।

-

সাংবাদিকদের কাছে রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব বলেছেন, “প্রতিটি বিভাগের জন্য বছরে ৪ বার চাকরির বিজ্ঞপ্তি জারি করা হবে। যাতে আরও বেশি সংখ্যক প্রার্থী অংশগ্রহণের সুযোগ পেতে পারেন। আগে, যখন তিন থেকে চার বছরের ব্যবধানে রেলের নিয়োগ ড্রাইভ অনুষ্ঠিত হত, তখন অনেক প্রার্থীদেরই সেই সুযোগ হাতছাড়া হয়ে যেত বয়স বেড়ে যাওয়ার কারণে। এখন, যখন আমাদের প্রত্যেক বছর নিয়োগের জন্য একটি ক্যালেন্ডার আছে, তখন দেশের তরুণ প্রজন্মের একটি বিশাল সুবিধা হবে। 

-

রেলের আধিকারিকরা বলেছেন যে, এই বার্ষিক ক্যালেন্ডারে একাধিক সুবিধা থাকবে , যেমন কোনও প্রার্থী প্রথম প্রচেষ্টায় যোগ্যতা অর্জন করতে ব্যর্থ হলে তাঁকে আরও সুযোগ দেওয়া হবে।

 

 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!