Vande Bharat: খাবারে এত তেল কেন? বন্দে ভারত এক্সপ্রেসের যাত্রীর ভিডিও ভাইরাল হতেই তৎপর IRCTC

বন্দে ভারত এক্সপ্রেস নিয়ে আবারও অভিযোগ যাত্রীর। এবার খাবারের মান নিয়ে প্রশ্ন। উত্তর দিল আইআরসিটিসি।

 

Web Desk - ANB | Published : Feb 4, 2023 5:48 PM IST

বন্দে ভারত এক্সপ্রেস চালু হওয়ার পর থেকেই একের পর এক বিতর্ক তৈরি হচ্ছে। এবার তাতে নতুন সংযোজন খারাপ খাবার দেওয়ার। এক যাত্রী অভিযোগ করেছেন বন্দে ভারত এক্সপ্রেসে নিম্নমানের খাবার পরিবেশন করা হচ্ছে। যা নিয়ে তিনি একটি ভিডিও তৈরি করেছেন, যা ইতিমধ্যেই ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

সেকেন্দ্রাবাদ-বিশাখাপত্তনম বন্দে ভারত এক্সপ্রেসের এক যাত্রীর অভিযোগ সুপারফাস্ট ও বিলাসবহুল এই ট্রেনে নিম্নমানের খারাপ খাবার দেওয়া হচ্ছে। তিনি ৪৯ সেকেন্ডের একটি ভিডিও করেছেন তাঁর অভিযোগের ভিত্তিতে। সেই ভিডিও বর্তমানে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। যাত্রীর অভিযোগ খাবারে প্রচুর পরিমাণে তেল দেওয়া হচ্ছে। যাত্রী একটি ভাজা খাবার হাতে নিতে তা চিপে দেখান ঠিক কতটা পরিমাণে তেল দেওয়া হচ্ছে। তিনি বলেন এজাতীয় খাবার স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকর।

 

 

যাত্রীর এই ভিডিও পোস্টের পরই দ্রুত প্রতিক্রিয়া জানিয়েছে, ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড ট্যুরিজিম কর্পোরেশন বা আইআরসিটিসি। সংস্থার পক্ষ থেকে বলা হয়েছে সংশ্লিষ্ট কর্মকর্তাকে এই বিষয়ে কী কী ব্যবস্থা নেওয়া যায় তার জন্য অবহিত করা হবে। অর্থাৎ প্রয়োজনে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানিয়েছে সংস্থাটি। পাশাপাশি যে যাত্রী ভিডিওটি করেছেন তার মোবাইলফোন নম্বরও চাওয়া হয়েছে।

সোশ্যাল মিডিয়ায় ভারতীয় রেলের সাধারণ খাবারের গুণগত মান নিয়েও অনেকে অভিযোগ করেছেন। পাশাপাশি অনেকেই আবার বন্দে ভারত এক্সেপ্রেসের দেওয়া খাবার নিয়ে সমালোচনা করেছেন। যে কারণে ভিডিওটি ভাইরাল হয়েছে।

এটাই প্রথম সময় এর আগে বন্দে ভারত এক্সপ্রেসের আরও একটি ভিডিও ভাইরাল হয়েছে। যেখানে ট্রেনের একটি কোচের মাটিতে প্রচুর আবর্জনা ছড়িয়ে রয়েছে দেখা গেছে। এক সাফাই কর্মী জলের বোতল, প্ল্যাস্টিক ব্যাগ-সহ নানা জিনিস ঝাঁড়ু দিয়ে পরিষ্কার করছেন- তেমনটাই দেখা গেছে। তাতে অনেকেরই দাবি সুপার- এই এক্সপ্রেসের ট্রেনের আবর্জনা ফেলার যাথাযথ ব্যবস্থা করা হয়নি।

 

আরও পড়ুনঃ

কী করে চিনবেন তাজা মাছ? বাজারে মাছ কিনতে গিয়ে যাতে না ঠকেন তারজন্য রইল ৫টি সহজ উপায়

আমেরিকার পর এবার চিনের 'গুপ্তচর বেলুন' লাতিন আমেরিকার আকাশে, দাবি পেন্টাগনের

প্রাক্তন প্রেমিক বা প্রেমিকার বিয়ের নিমন্ত্রণ, যাওয়ার আগে অবশ্যই ৬টি নিয়ম মেনে চলুন

Share this article
click me!