'জাতীয় পর্যায়ের খেলা', নারায়ণ রানে গ্রেফাতারি প্রসঙ্গে 'মুখ ফসকে' বলে ফেলল নাসিক পুলিশ

নারায়ণ রানে গ্রেফতার প্রসঙ্গে এবার বিতর্কিত মন্তব্য করলেন নাসিক পুলিশের কমিশনার দীপক পাণ্ডে। স্থানীয় ব্যাপার নিয়ে কথা বলতে আগ্রহী বলে জানিয়েদেন তিনি। 

Saborni Mitra | Published : Aug 25, 2021 4:37 PM IST

কেন্দ্রীয় মন্ত্রী নারায়ণ রানের গ্রেফতারি নিয়ে এবার মুখ খুললেন নাসিকের পুলিশ কমিশনার দীপক পাণ্ডে। বুধবার সাংসাদিকদেকর মুখোমুখি হয়ে দীপক পাণ্ডে বলেন 'এটি জাতীয় পর্যায়ের একটি খেলা। ' তারপরই সাংবাদিকদের উদ্দেশ্যে প্রশ্ন ছুঁড়ে দিয়ে তিনি বলেন কেন স্থানীয় স্থানীয় স্তরের একটি থানায় এজাতীয় প্রশ্ন জিজ্ঞাসা করছেন। তারপরই নাসিকের পুলিশ কমিশনারকে তারই এক সহকর্মী সতর্ক করে দেয় ঘরের মধ্যে ক্যামেরা রয়েছে। তিনি যা বলছেন তা রেকর্ড হচ্ছে। 

কেন্দ্রীয় মন্ত্রী নারায়ণ রানের গ্রেফকতারি নিয়ে যথেষ্টই জল ঘোলা হচ্ছে মহারাষ্ট্রের রাজনীতিতে। যার আঁচ পড়েছে কেন্দ্রীয় স্তরে। এক কেন্দ্রীয় মন্ত্রীকে গ্রেফতার করায় যথেষ্টই ঝক্কি রয়েছে। কিন্তু তারপরেই কেন্দ্রীয় মন্ত্রীকে প্রায় ৮ ঘণ্টারও বেশি সময় গ্রেফতার করে রাখা হয়েছিল। পরবর্তী সময় তিনি অবশ্য জামিনে মুক্তি পান। নারায়ণ রানের গ্রেফতার নিয়ে নাসিক থানাতেই অভিযোগ দায়ের করা হয়েছিল। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে 'চড়' মারা মন্তব্যই উত্তপ্ত হয়ে পড়ে রাজ্যনীতি। এই ঘটনাকে কেন্দ্র করে বিজেপি আর শিবসেনা কর্মীরা দফায় দফায় বিক্ষোভে জড়িয়ে পড়ে। তারপরই গতকাল প্রায় নাটকীয়ভাবে গ্রেফতার করা হয় কেন্দ্রীয় মন্ত্রীকে। রাতারাতি জামিনে মুক্তিও পান তিনি। 

afghanistan crisis পঞ্জশিরে তালিবানদের অহংকার চূর্ণ হওয়ার মুখে, হতে পারে ইতিহাসের পূনরাবৃত্তি

'এগুলি প্রধানমন্ত্রীর সম্পত্তি নয়', মনিটাইজেশন নিয়ে মমতা বন্দ্যোপাধ্য়ায়ের নিশানায় নরেন্দ্র মোদী

মুক্তি পেয়ে কেন্দ্রীয় মন্ত্রী নির্ধারিত জন আশির্বাদ কর্মসূচিতে যোগ দেন। মোদীর মন্ত্রিসভার নতুন মন্ত্রীদের জনসংযোগ বাড়াতেই এই কর্মসূচি গ্রহণ করা হয়েছে। সবথেকে লম্বা জন আশির্বাদ যাত্রা করার কথা ছিল নায়ারণ রানেরই। কিন্তু মাধখানে একটি দিন পুরো কর্মসূচি ভেস্তে যায়। এদিন থেকে তা চালু হওয়ার পরেই বিজেপি কর্মীরা তা সুষ্ঠুভাবে পরিচালনা করার ওপরেও জোর দিয়েছে। 

সোমবার জন আশির্বাদ যাত্রায় অনুষ্ঠানেই নারায়ণ রানে বিতর্কিত মন্তব্য করেছিলেন। তবে আদালত  জামিন দিলেও কেন্দ্রীয় মন্ত্রীকে নাসিক থানায় হাজিরা দেওয়ার নির্দেশ দিয়েছে। পাশাপাশি এজাতীয় বিতর্কিত মন্তব্য করা থেকে বিরত থাকতেও নির্দেশ দিয়েছে। তবে আদালত জানিয়েছিল কেন্দ্রীয় মন্ত্রীকে গ্রেফতার করা কোনও ভুল সিদ্ধান্ত ছিল না। তবে পুলিশের আর্জি মেনে তাঁকে হেফাজতে থাকার নির্দেশ দেোয়া হয়নি। 

Share this article
click me!