এটা বাংলাদেশ নয়, এটা নরেন্দ্র মোদীর ভারত, কংগ্রেস নেতাদের নাম না তুলে উত্তর দিলেন কেন্দ্রীয় মন্ত্রী

"তারা ভারতেও একই রকম পরিস্থিতি তৈরির কথা বলেছে। তারা হয়তো জানে না যে এটা বাংলাদেশ নয়, এটা ভারত এবং মোদীরজির ভারত। যারা এটা করবে তাদের বোঝা উচিত যে তাদের কী হবে।"

deblina dey | Published : Aug 11, 2024 5:49 AM IST / Updated: Aug 11 2024, 11:25 AM IST

কেন্দ্রীয় পর্যটনমন্ত্রী গজেন্দ্র সিং শেখাওয়াত বলেছেন, এটা বাংলাদেশ নয়, নরেন্দ্র মোদীরর ভারত। যারা ভারতে বাংলাদেশের মতো পরিস্থিতির আশঙ্কা করছেন তাদের লক্ষ্য করে শেখাওয়াত এই বিবৃতি দিয়েছেন। শেখাওয়াত প্রকাশ্যে কোনও নেতার নাম না নিলেও, তিনি কংগ্রেস নেতা মণিশঙ্কর আইয়ার এবং সালমান খুরশিদের দিকে আঙুল তুলেছিলেন। শনিবার যোধপুর বিমানবন্দরে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় কেন্দ্রীয় মন্ত্রী শেখাওয়াত বলেছিলেন যে এটি দুর্ভাগ্যজনক যে কিছু লোক মন্তব্য করেছে যে ভারতে বাংলাদেশের মতো পরিস্থিতি তৈরি হবে।

শেখাওয়াত বলেন, "তারা ভারতেও একই রকম পরিস্থিতি তৈরির কথা বলেছে। তারা হয়তো জানে না যে এটা বাংলাদেশ নয়, এটা ভারত এবং মোদীরজির ভারত। যারা এটা করবে তাদের বোঝা উচিত যে তাদের কী হবে।" বাংলাদেশের পরিস্থিতি সম্পর্কে কেন্দ্রীয় মন্ত্রী বলেছেন যে বাংলাদেশে যা কিছু ঘটেছে তা "অপ্রত্যাশিত এবং অগ্রহণযোগ্য। ভারত সরকার ক্রমাগত এটির উপর নজর রাখছে। আইন-শৃঙ্খলা ফিরে এলে পরিস্থিতির উন্নতি হওয়া উচিত।"

Latest Videos

কী বললেন মণিশঙ্কর আইয়ার ও সালমান খুরশিদ

মঙ্গলবার একটি বই প্রকাশের অনুষ্ঠানে সালমান খুরশিদ বলেছিলেন যে, সবকিছু স্বাভাবিক বলে মনে হতে পারে, তবে বাংলাদেশে যা ঘটছে তা ভারতেও ঘটতে পারে। মণিশঙ্কর আইয়ারও বাংলাদেশের পরিস্থিতি ভারতের সঙ্গে তুলনা করেছিলেন।

স্বদেশ দর্শন প্রকল্পের কথাও বলেছেন

স্বদেশ দর্শন প্রকল্পের অধীনে রাজস্থানকে দেওয়া চারটি সার্কিট সম্পর্কে জিজ্ঞাসা করা হলে, তিনি বলেছিলেন যে এটি কেবল শুরু, "কিন্তু একটি জিনিস সবাইকে বুঝতে হবে যে সংবিধানের বিধান অনুসারে, পর্যটন রাজ্য সরকারের একটি বিষয়। প্রধানমন্ত্রী মোদীর দ্বিতীয় মেয়াদে এই সার্কিটগুলি দেওয়া হয়েছিল, আগামী সময়ে রাজ্য সরকারের সঙ্গে পুরো অঞ্চলে পর্যটন বাড়াতে কাজ করা হবে।

রাজ্য সরকারকে দেওয়া হয়েছে পরামর্শ

তিনি বলেছিলেন, "যদি আমরা রাজ্য সরকারের কাছ থেকে পর্যটন সংক্রান্ত প্রস্তাব পাই, আমরা সেগুলিকে গুরুত্ব সহকারে বিবেচনা করব এবং এগিয়ে নিয়ে যাব।" কেন্দ্রীয় মন্ত্রী আরও বলেছেন যে যোধপুর বিমানবন্দরের নতুন টার্মিনাল ভবনটি বছরের শেষের দিকে উদ্বোধন করা হবে। তিনি বলেন, এর ৪৫ শতাংশের বেশি কাজ শেষ হয়েছে।

Share this article
click me!

Latest Videos

Suvendu Adhikari Live: কাঁথিতে মেগা জনসভা শুভেন্দু অধিকারীর, দেখুন সরাসরি
জলের তোড়ে চোখের সামনে তলিয়ে গেল বাইক, অল্পের জন্য রক্ষা পেলেন দুই বাইক আরোহী | Viral Video | Flood
বিয়ে পাগলা বর! ২ বউ থাকতে তৃতীয় বিয়ে! ফুলশয্যার রাতে ধরা পড়ল বৌ সমেত বর | Maynaguri News Today
'নারী নিরাপত্তা কোথায়!' মালদায় সাতসকালে হাড়হিম করা ঘটনা, দর্শকের ভূমিকায় গোটা গ্রাম | Malda News
এখনও কী চলবে জুনিয়র ডাক্তারদের অবস্থান? দেখুন কী বললেন তাঁরা | R G Kar Protest