দু'দিনের সফরে ভারতে এলেন জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদা, স্বাগত জানালেন কেন্দ্রীয় মন্ত্রী রাজীব চন্দ্রশেখর

দিল্লি বিমানবন্দরে জাপানের প্রধানমন্ত্রীকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হয়ে অভ্যর্থনা জানালেন কেন্দ্রীয় মন্ত্রী রাজীব চন্দ্রশেখর। 

Web Desk - ANB | Published : Mar 20, 2023 5:52 AM IST / Updated: Mar 20 2023, 11:24 AM IST

২০ মার্চ সোমবার ভারত সফরে এলেন জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদা। দিল্লি বিমানবন্দরে তাঁকে অভ্যর্থনা জানালেন কেন্দ্রীয় মন্ত্রী রাজীব চন্দ্রশেখর। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হয়ে তাঁকে স্বাগত জানালেন রাজীব। অভ্যর্থনা যানাতে পেরে ‘অত্যন্ত গর্বিত’ বলে নিজের টুইটারে ধন্যবাদ জ্ঞাপন করেছেন কেন্দ্রীয় প্রযুক্তি প্রতিমন্ত্রী।

দু'দিনের ভারত সফরে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে জি ২০-তে ভারতের নেতৃত্ব এবং জি ৭ শীর্ষ সম্মেলনে জাপানের নেতৃত্বের অগ্রাধিকার নিয়ে আলোচনা করবেন প্রধানমন্ত্রী ফুমিও কিশিদা।

ইন্দো- প্যাসিফিক প্রকল্পের জন্য ফুমিও কিশিদা ভারতে নিজের পরিকল্পনারও উন্মোচন করবেন বলে আশা করা হচ্ছে। ভারত জি-২০-এর নেতৃত্ব গ্রহণ করেছে এবং জাপান জি-৭-এর নেতৃত্ব গ্রহণ করেছে বলে দুই নেতার মধ্যে বৈঠকটি তাৎপর্যপূর্ণ বলে আশা করা হচ্ছে।

চিন দেশের ক্রমবর্ধমান সামরিক স্থিতিশীলতার প্রেক্ষাপটে ভারত ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের উদ্ভূত পরিস্থিতিও প্রধানমন্ত্রী মোদী এবং কিশিদার পারস্পতিক আলোচনায় তুলে ধরা হবে বলে পরিকল্পনা করা হয়েছে।
 

 

আরও পড়ুন-

পঞ্জাবের নেশাখোর যুবকদের দিয়েই মানববোমা বানানোর ছক কষছেন খালিস্তানি নেতা অমৃতপাল সিং? চাঞ্চল্যকর দাবি পঞ্জাব পুলিশের
Coronavirus News: হু হু করে বাড়ছে করোনা সংক্রমণ, সংকটজনক রোগীদের জন্য কী ব্যবস্থা নিতে হবে, স্পষ্ট করল স্বাস্থ্যমন্ত্রক

‘পরিশ্রম করো, তার সাথে পার্টি করো জমিয়ে’: মেরি অ্যানের বয়স হল ১০৮, ‘মদ খেতেই হবে’ তরুণ প্রজন্মকে দিলেন সুখের টিপস

Share this article
click me!