পঞ্জাবের নেশাখোর যুবকদের দিয়েই মানববোমা বানানোর ছক কষছেন খালিস্তানি নেতা অমৃতপাল সিং? চাঞ্চল্যকর দাবি পুলিশের

নেশামুক্তি কেন্দ্রে ভর্তি থাকা তরুণ যুবকদের দিয়েই পঞ্জাবে বড়সড় হামলা করাতে পারেন স্বঘোষিত ‘শিখ ধর্মগুরু’ অমৃতপাল সিং। এমনই তথ্য হাতে পেয়েছেন তদন্তকারীরা। আরেকদিকে, তাঁর সমর্থকরা আশঙ্কা করছেন যে, অমৃতপালকে অজান্তেই ‘খুন’ করে দিতে পারে পুলিশ। 

Web Desk - ANB | Published : Mar 20, 2023 5:13 AM IST

জনগণের দাবি নিয়ে সরকারের সামনে সরব হওয়ার উদ্দেশ্যে ‘ওয়ারিস পঞ্জাব দে’ দলটি গড়েছিলেন প্রয়াত রাজনীতিক দীপ সিধু। ২০২২ সালে গাড়ি দুর্ঘটনায় তাঁর মৃত্যুটিকে ‘খুন’ বলে দাবি করেছেন তরুণ খালিস্তানি নেতা অমৃতপাল সিং, তিনি পঞ্জাবের বিচ্ছিন্নতাবাদী নেতা জার্নেল সিংহ ভিন্দ্রানওয়ালের ভক্ত এবং নিজেকে স্বঘোষিত শিখ ধর্মগুরু বলে দাবি করেন। দাবির ঊর্ধ্বে গিয়ে তিনি এবার পঞ্জাবে আত্মঘাতী হামলা চালাতে পারেন বলে আশঙ্কা করছে পঞ্জাব পুলিশ।

গোয়েন্দারা জানতে পেরেছেন, পঞ্জাবে নেশামুক্তি কেন্দ্রে ভর্তি থাকা তরুণ যুবকদের দিয়েই বড়সড় হামলা করাতে পারেন অমৃতপাল সিং। তরুণ প্রজন্মকেই ‘মানববোমা’ হিসেবে নিজের হাতিয়ার করে নেওয়ার ছক কষছেন তিনি, এমনটাই দাবি সরকারি মহলের। ‘ভাই সাব’ নামে অনুগামীদের কাছে সমাদৃত অমৃতপাল ১৮ ফেব্রুয়ারি পঞ্জাবের বিভিন্ন থানায় লাঠি তরোয়াল নিয়ে হামলা করিয়েছিলেন, তারপর শনিবার জলন্ধরের শাহকোটে ‘ওয়ারিস পঞ্জাব দে’ সমর্থকদের জড়ো হওয়ার জন্য ‘উস্কানি’ দিচ্ছিলেন, ছড়াচ্ছিলেন বিভিন্ন বিতর্কিত ভিডিও-ও।

এরপর পুলিশের সামনে দিয়েই বাইকে চড়ে বেপাত্তা হয়ে যান তিনি। এখনও পর্যন্ত তাঁর কাকা, অর্থনৈতিক সহায়ক ও ব্যক্তিগত গাড়িচালক সহ মোট ৮০ জনকে গ্রেফতার করেছে পুলিশ। কিন্তু, অমৃতপাল সিং এখনও বেপাত্তা। ‘ওয়ারিস পঞ্জাব দে’ (পঞ্জাবের উত্তরাধিকারী) সংগঠনের সদস্যরা আবার দাবি করছেন যে, অমৃতপালকে পুলিশই ‘গায়েব’ করে দিয়েছে। সবার অজান্তে তাঁকে লুকিয়ে কোনও জায়গায় আটকে রাখা হয়েছে এবং কোনও সাজানো সংঘর্ষ বা অন্য কোনও উপায়ে তাঁকে ‘খুন’ করে দেওয়া হতে পারে বলে আশঙ্কা করছেন বিচ্ছিনতাবাদের সমর্থকরা।

আরও পড়ুন-

৭৮ জন সঙ্গী গ্রেফতার হলেও পুলিশের হাত ফস্কে পালিয়েছেন অমৃতপাল সিং, খালিস্তানি নেতার খোঁজে পঞ্জাব পুলিশের চিরুনি তল্লাশি

Coronavirus News: হু হু করে বাড়ছে করোনা সংক্রমণ, সংকটজনক রোগীদের জন্য কী ব্যবস্থা নিতে হবে, স্পষ্ট করল স্বাস্থ্যমন্ত্রক
‘পরিশ্রম করো, তার সাথে পার্টি করো জমিয়ে’: মেরি অ্যানের বয়স হল ১০৮, ‘মদ খেতেই হবে’ তরুণ প্রজন্মকে দিলেন সুখের টিপস
আপনার সঙ্গিনী কি আপনার অজান্তে অন্য কোনও মানুষের প্রতি খুব আকৃষ্ট হয়ে পড়েছেন? রাশিফলেই জানতে পারবেন সেই গুপ্ত রহস্য

Share this article
click me!