জেপি নাড্ডাকে স্বাস্থ্যমন্ত্রীর পর আরও পুরষ্কার, দেওয়া হল বিজেপির রাজ্যসভার নেতার পদ

গুজরাট থেকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় রাজ্যসভার সাংসদ হয়েছেন জেপি নাড্ডা। সাংসদ হওয়ার পর তাঁকে এবার তৃতীয় এনডিএ বা মোদী সরকারের মন্ত্রী করা হয়েছে।

 

Saborni Mitra | Published : Jun 24, 2024 5:43 PM IST

কেন্দ্রীয় মন্ত্রিত্বের পর আরও একটি পদ দেওয়া হল বিজেপি সর্ভভারতীয় সভাপতি জেপি নাড্ডাকে। এবার তিনি হলেন বিজেপির রাজ্যসভার দলনেতা। এই পদে আগে ছিলেন পীযূষ গোয়াল। এবার পূযূষ গোয়াল লোকসভার সদস্য। তাঁর স্থানেই এবার বসান দেশের স্বাস্থ্যমন্ত্রী জেপি নাড্ডাকে।

গুজরাট থেকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় রাজ্যসভার সাংসদ হয়েছেন জেপি নাড্ডা। সাংসদ হওয়ার পর তাঁকে এবার তৃতীয় এনডিএ বা মোদী সরকারের মন্ত্রী করা হয়েছে। গুরুত্বপূর্ণ স্বাস্থ্যমন্ত্রকের দায়িত্ব তাঁর। এই অবস্থায় এবার তাঁকে রাজ্যসভার বিজেপির দলনেতা করা হয়েছে। তবে খুব তাড়াতাড়ি নাড্ডাকে বিজেপির সর্বভারতীয় সভাপতির পদ থেকে সরে যেতে হবে। কারণ বিজেপির নিয়ম অনুযায়ী একই সঙ্গে দুটি পদে থাকা যায় না। তাই জেপি নাড্ডারে রাজ্যসভাপতির পদ থেকে সরে যেতে হবে।

Latest Videos

এই বছরের ফেব্রুয়ারিতে, বিজেপি গুজরাট থেকে নাড্ডাকে রাজ্যসভায় মনোনীত করেছিল। হিমাচল প্রদেশ থেকে উচ্চকক্ষের সদস্য হিসাবে তার মেয়াদ ২ এপ্রিল শেষ হওয়ার কথা ছিল, যার পরে তিনি ৪ মার্চ হিমাচল প্রদেশের প্রতিনিধি হিসাবে রাজ্যসভা থেকে পদত্যাগ করেন এবং গুজরাট থেকে সংসদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। রাজ্যসভার সদস্য হিসেবে এটি তার তৃতীয় মেয়াদ।

তবে কে আগামী দিনে বিজেপির সর্ভভারতীয় সভাপতি হবে তাই নিয়ে জল্পনা চলছে। কিন্তু বিজেপি এখনও পর্যন্ত এই নিয়ে কিছুই বলেনি। বিজেপি সূত্রের খবর সংঘের সঙ্গে সুন্দরভাবে তালমিল রেখে চলতে পারে কেমনই কাউকে খুঁজে বিজেপি। সুনীল বানসাল সহ একধিক রাজনৈতিক নেতার নাম সামনে আসছে। কিন্তু এই বিষয়ে এখনও পর্যন্ত চূড়ান্ত সিদ্ধান্তের কথা জানায়নি বিজেপি। বিজেপি সূত্রের খবর নাড্ডা রাজ্যসভায় দলের সবথেকে প্রবীণ নেতা জেটলি। তাই তাঁকে এই পদ দেওয়া হয়েছে।

Share this article
click me!

Latest Videos

ঝড়-বৃষ্টিকে উপেক্ষা করেই কাজ চলছে জোরকদমে! এবার Mithakhali-তে দেখা যাবে America-র নীলকন্ঠ মন্দির!
ভরা কোটাল আসার আগেই নদী বাঁধে ধস! আতঙ্কে দিনযাপন ট্যাংরামারির বাসিন্দাদের | North 24 Parganas News
আর একটু বাকি! ফুঁসছে নদী, রাস্তার উপর দিয়ে বইছে জল, আলিপুরদুয়ারে বন্যা পরিস্থিতি Alipurduar Flood
'ডাক্তারদের নয়, দুর্নীতিগ্রস্থদের নিরাপত্তা নিয়ে ব্যাস্ত এই সরকার' Subarna Goswami | RG Kar Protest
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন